ঢাকা, মঙ্গলবার ২৫শে জুলাই ২০১৭ - 

কাউকে বললে তোকেও মেরে ফেলব!

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ২১শে এপ্রিল ২০১৭

ঢাকা : গত মঙ্গলবার সকাল আনুমানিক ১০টা। নিজের দুই শিশু সন্তানকে নিয়ে বাসায় অবস্থান করছিলেন রোজিনা আক্তার মিতু (২৭)। এরই মধ্যে কলিংবেল বেজে ওঠে। বড় মেয়ে ৭ বছরের মিনহা দরজা খুলে দেয়। ওই সময় রোজিনা বাথরুম থেকে বের হন। দরজা খুলে দেয়ার পর বাসায় ঢুকে ঘাতক শাকিল (৩০)। কিছু বুঝে ওঠার আগেই টেনেহিঁচড়ে রোজিনাকে বাথরুমে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করে। মিনহা ও তার ছোট বোন তাবহা আলমের সামনেই ঘটে এ নৃশংস ঘটনা।


যাওয়ার সময় ঘাতক শাসিয়ে যায় মিনহাকে বলে, কাউকে কিছু বললে তাকে মেরে ফেলবে। এরপর ঘাতক বেরিয়ে গেলে মেয়েদের চিৎকারে ছুটে আসেন প্রতিবেশীরা। পুলিশ ১২টার দিকে এসে রোজিনার রক্তাক্ত গলাকাটা লাশ উদ্ধার করে। নিহত রোজিনার মেয়ে মিনহা এমনটাই জানিয়েছে পুলিশ ও স্বজনদের।


পুলিশ বলছে, আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে। রোজিনার পারিবারিক সূত্র জানিয়েছে, এ ব্যাপারে আগেই একটি সাধারণ ডায়েরি করেছিলেন তিনি। রোজিনার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার ইন্দ্রপুর গ্রামে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাশের ময়নাতদন্তের পর গতকাল গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়।


মঙ্গলবার ১২টার দিকে কাফরুল থানার ইব্রাহিমপুর এলাকার ৮৩৯ নম্বর বাসার নিচতলায় খুন হন রোজিনা। দুই সন্তানকে নিয়ে তিনি ওই বাসায় ভাড়া থাকতেন। এ ব্যাপারে নিহতের ভাই ফিরোজ আলম ভূঁইয়া বাদী হয়ে আহমেদ শরীফ শাকিলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।


রোজিনার স্বামী রফিকুল আলম চৌধুরী দীর্ঘদিন থেকেই সৌদি আরব থাকেন। সৌদি থেকে ফিরে ৯ বছর আগে তিনি পারিবারিকভাবে বিয়ে করেন রোজিনাকে। তাদের বড় মেয়ের জন্মের পর আবারো সৌদি আরব চলে যান। এরই মধ্যে একবার ছুটিতে দেশে ফেরেন। ওই সময় জন্ম নেয় ছোট মেয়ে। এরপর আবারো চলে যান তিনি। বর্তমান সেখানেই অবস্থান করছেন।


বিয়ের পর রোজিনা একই জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা গ্রামে থাকতেন। সন্তানদের লেখাপড়ার কথা বিবেচনা করে দুই বছর আগে তিনি ঢাকায় এসে বসবাস শুরু করেন। যে বাসায় খুন হয়েছেন সেই বাসায় তিনি একমাস আগে উঠেছেন বলে তার ভাই আবুল কাশেম জানান।


তিনি বলেন, তাদের ধারণা টাকা-পয়সা সংক্রান্ত বিষয়ের জের ধরে তাকে হত্যা করা হয়েছে। রফিকুলের ভাগ্নে শাকিল বিভিন্ন সময় রোজিনার মোবাইল ফোন থেকে টাকা কৌশলে আত্মসাৎ করতো বলে তারা জানতে পেরেছেন। এ ব্যাপারে তার বোন একটি সাধারণ ডায়েরিও করেছিল।


রোজিনার ভাই ফিরোজ জানান, শাকিল মাঝে মাঝে রোজিনার বাসায়ও যাওয়া-আসা করতো। রোজিনার স্বামী রফিকুল ইসলাম তার ভাগিনা শাকিলের কাছেও টাকা পাঠাতো। ওই টাকা অনেক সময় আত্মসাৎ করতো সে। এ নিয়েও কিছুদিন ধরে রোজিনা ও শাকিলের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এ দ্বন্দের জের ধরে তাকে হত্যা করা হতে পারে বলে দাবি করেন তিনি।


নিহতের সুরতহাল প্রতিবেদনে কাফরুল থানার এসআই হাফিজ রোজিনার গলা থেকে ঘাড় পর্যন্ত গভীরভাবে কাটা হয়েছে বলে জানান। থুঁতনি ও কানের পেছনেও কাটা দাগ রয়েছে। দুই পায়ের হাঁটুর পেছনে ও হাতের কব্জির ওপরে কাটা চিহ্ন রয়েছে।


এসআই হাফিজ জানান, রোজিনার বড় মেয়ে মিনহার বর্ণনা থেকে জানা যায়, সকালের দিকে কলিংবেলের শব্দ শুনে সে দরজা খুলে দিলে শাকিল বাসায় প্রবেশ করে। ওই সময় তার মা বাথরুম থেকে বের হয়েছিলেন। পরে টেনে হিঁচড়ে শাকিল তাকে আবারো বাথরুমে নিয়ে গিয়ে ধারালো চাকু দিয়ে তার মাকে হত্যা করে। দুই সন্তানের সামনেই তাকে হত্যা করা হয়। হত্যার পর সে পালিয়ে যায়। যাওয়ার আগে মিনহাকে শাসিয়ে যায় যেন, এ কথা কাউকে না বলে। বললে মেরে ফেলারও হুমকি দেয় শাকিল।


এসআই হাফিজ আরো জানান, তাদের ধারণা টাকা-পয়সা সংক্রান্ত বিষয়ের জের ধরেই নৃশংস এ হত্যাকাণ্ড। তদন্তের ক্ষেত্রে এ বিষয়টিকেই অধিক গুরুত্ব দেয়া হচ্ছে। আর কোনো কারণ রয়েছে কিনা সেসব বিষয়ও খতিয়ে দেখা হচ্ছে। তিনি জানান, ঘটনার পর থেকে আসামি আহমেদ শরীফ শাকিল পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তার করতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।



সিটিসেলের লাইসেন্স বাতিল একটি অবৈধ সম্পর্ক, ভয়ংকর শেষ পরিণতি মঙ্গলবার থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু জেনে নিন মঙ্গলবার দিনটি কেমন যাবে? এমএনপি নীতিমালার অনুমোদন টুকুসহ বিএনপির ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে টাঙ্গাইলে মামলা বিপিএলে নতুন আইকন মোস্তাফিজ রাণীনগরে শিক্ষক নিয়োগের লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ঘুমধুমে জায়গা-জমি সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষ: আহত- ৫ রাশিয়া-চীনের সুন্দরীদের সঙ্গে মেলামেশার উপর নিষেধাজ্ঞা জারি! সহযোগী প্রতিষ্ঠান করবে ইসলামিক ফাইন্যান্স ইসলামী ব্যাংকের শরী’য়াহ কমিটির বৈঠক অনুষ্ঠিত মঙ্গলবার শুরু ডিসি সম্মেলন উন্নত চিকিৎসার জন্য সিদ্দিকুরকে বিদেশে পাঠানো হবে: ওবায়দুল কাদের সিদ্দিকুরের এক চোখ সম্পূর্ণ নষ্ট, পাঠানো হচ্ছে ভারতে শুল্ক জটিলতা দূর হলে রপ্তানি আরও বাড়বে: বাণিজ্যমন্ত্রী টেলিভিশনে কপিল শর্মার রাজত্ব শেষ! আত্মহত্যা করতে চেয়েছিলেন ফারিয়া 'তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ক্ষমতা সরকারের নেই' চুয়াডাঙ্গায় পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের কলম বিরতী চট্টগ্রাম বন্দরে ভারতীয় নৌবাহিনীর জাহাজ ‘রানভীর’ ফুলবাড়ীতে বিলুপ্তির পথে দেশীয় প্রজাতীর মাছ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দুর্নীতির তথ্য মেলেনি: অনুসন্ধানকারী কর্মকর্তা ফুলবাড়ীতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি গোপালগঞ্জে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি " জলবায়ু অর্থায়ন ও বাস্তবায়নের স্বচ্ছতা অর্জন কৌশল প্রকল্পের" মতবিনিময় সভা দুই জঙ্গির সাজা কমলো হাইকোর্টে পুলিশ দম্পতির বাসায় গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু পরিবর্তনের ঝোড়ো বাতাস বইতে শুরু করেছে : রিজভী আরো ২ দিন বৃষ্টির সম্ভাবনা ঠাকুরগাঁওয়ে ইয়াবা সহ যুবক গ্রেফতার ডি-৮ এ অগ্রাধিকারভুক্ত বাণিজ্য চুক্তিতে সায় ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ ট্রাস্ট ব্যাংকের পর্ষদ সভা ৩০ জুলাই অনলাইনে ফাঁস ‘টয়লেট : এক প্রেমকথা’ যে কারনে জন্ম মাসে বিয়ে করতে হয় না ‘শৌচাগার বানাতে না পারলে বউ বেচে দিন’ ইউএনও হয়রানির ঘটনায় ২ ডিসিকে প্রত্যাহার কাতার সংকট সমাধানে মধ্যপ্রাচ্যে ব্যস্ত এরদোগান কান ধরানো আ.লীগ নেতা গ্রেফতার প্রেমিকার যে অভ্যাসগুলো পছন্দ নয় ছেলেদের! টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন স্থানে যোগাযোগ ব্যাহত এবার দক্ষিণ-চীন সাগরে 'সিনেমা হল' নির্মাণ বেজিংয়ের! ক্ষমতা কমছে ট্রাম্পের! লন্ডনের রেল স্টেশনে মুসলিম নারীকে হিজাব খুলে হেনস্থা নিউহ্যামের মেয়র পদে লড়বেন বাঙালি নারী রাহিমা সাংবাদিকদের জন্য ভয়ঙ্কর অঞ্চল দক্ষিণ এশিয়া আজান নিয়ে বিস্ফোরক মন্তব্য বলিউড অভিনেত্রীর! বাবার নায়িকা, ছেলেরও নায়িকা! মোশাররফ করিম কত টাকার মালিক? (ভিডিও)