ঢাকা, শুক্রবার ২২শে সেপ্টেম্বর ২০১৭ - 

কাউকে বললে তোকেও মেরে ফেলব!

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ২১শে এপ্রিল ২০১৭

ঢাকা : গত মঙ্গলবার সকাল আনুমানিক ১০টা। নিজের দুই শিশু সন্তানকে নিয়ে বাসায় অবস্থান করছিলেন রোজিনা আক্তার মিতু (২৭)। এরই মধ্যে কলিংবেল বেজে ওঠে। বড় মেয়ে ৭ বছরের মিনহা দরজা খুলে দেয়। ওই সময় রোজিনা বাথরুম থেকে বের হন। দরজা খুলে দেয়ার পর বাসায় ঢুকে ঘাতক শাকিল (৩০)। কিছু বুঝে ওঠার আগেই টেনেহিঁচড়ে রোজিনাকে বাথরুমে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করে। মিনহা ও তার ছোট বোন তাবহা আলমের সামনেই ঘটে এ নৃশংস ঘটনা।


যাওয়ার সময় ঘাতক শাসিয়ে যায় মিনহাকে বলে, কাউকে কিছু বললে তাকে মেরে ফেলবে। এরপর ঘাতক বেরিয়ে গেলে মেয়েদের চিৎকারে ছুটে আসেন প্রতিবেশীরা। পুলিশ ১২টার দিকে এসে রোজিনার রক্তাক্ত গলাকাটা লাশ উদ্ধার করে। নিহত রোজিনার মেয়ে মিনহা এমনটাই জানিয়েছে পুলিশ ও স্বজনদের।


পুলিশ বলছে, আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে। রোজিনার পারিবারিক সূত্র জানিয়েছে, এ ব্যাপারে আগেই একটি সাধারণ ডায়েরি করেছিলেন তিনি। রোজিনার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার ইন্দ্রপুর গ্রামে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাশের ময়নাতদন্তের পর গতকাল গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়।


মঙ্গলবার ১২টার দিকে কাফরুল থানার ইব্রাহিমপুর এলাকার ৮৩৯ নম্বর বাসার নিচতলায় খুন হন রোজিনা। দুই সন্তানকে নিয়ে তিনি ওই বাসায় ভাড়া থাকতেন। এ ব্যাপারে নিহতের ভাই ফিরোজ আলম ভূঁইয়া বাদী হয়ে আহমেদ শরীফ শাকিলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।


রোজিনার স্বামী রফিকুল আলম চৌধুরী দীর্ঘদিন থেকেই সৌদি আরব থাকেন। সৌদি থেকে ফিরে ৯ বছর আগে তিনি পারিবারিকভাবে বিয়ে করেন রোজিনাকে। তাদের বড় মেয়ের জন্মের পর আবারো সৌদি আরব চলে যান। এরই মধ্যে একবার ছুটিতে দেশে ফেরেন। ওই সময় জন্ম নেয় ছোট মেয়ে। এরপর আবারো চলে যান তিনি। বর্তমান সেখানেই অবস্থান করছেন।


বিয়ের পর রোজিনা একই জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা গ্রামে থাকতেন। সন্তানদের লেখাপড়ার কথা বিবেচনা করে দুই বছর আগে তিনি ঢাকায় এসে বসবাস শুরু করেন। যে বাসায় খুন হয়েছেন সেই বাসায় তিনি একমাস আগে উঠেছেন বলে তার ভাই আবুল কাশেম জানান।


তিনি বলেন, তাদের ধারণা টাকা-পয়সা সংক্রান্ত বিষয়ের জের ধরে তাকে হত্যা করা হয়েছে। রফিকুলের ভাগ্নে শাকিল বিভিন্ন সময় রোজিনার মোবাইল ফোন থেকে টাকা কৌশলে আত্মসাৎ করতো বলে তারা জানতে পেরেছেন। এ ব্যাপারে তার বোন একটি সাধারণ ডায়েরিও করেছিল।


রোজিনার ভাই ফিরোজ জানান, শাকিল মাঝে মাঝে রোজিনার বাসায়ও যাওয়া-আসা করতো। রোজিনার স্বামী রফিকুল ইসলাম তার ভাগিনা শাকিলের কাছেও টাকা পাঠাতো। ওই টাকা অনেক সময় আত্মসাৎ করতো সে। এ নিয়েও কিছুদিন ধরে রোজিনা ও শাকিলের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এ দ্বন্দের জের ধরে তাকে হত্যা করা হতে পারে বলে দাবি করেন তিনি।


নিহতের সুরতহাল প্রতিবেদনে কাফরুল থানার এসআই হাফিজ রোজিনার গলা থেকে ঘাড় পর্যন্ত গভীরভাবে কাটা হয়েছে বলে জানান। থুঁতনি ও কানের পেছনেও কাটা দাগ রয়েছে। দুই পায়ের হাঁটুর পেছনে ও হাতের কব্জির ওপরে কাটা চিহ্ন রয়েছে।


এসআই হাফিজ জানান, রোজিনার বড় মেয়ে মিনহার বর্ণনা থেকে জানা যায়, সকালের দিকে কলিংবেলের শব্দ শুনে সে দরজা খুলে দিলে শাকিল বাসায় প্রবেশ করে। ওই সময় তার মা বাথরুম থেকে বের হয়েছিলেন। পরে টেনে হিঁচড়ে শাকিল তাকে আবারো বাথরুমে নিয়ে গিয়ে ধারালো চাকু দিয়ে তার মাকে হত্যা করে। দুই সন্তানের সামনেই তাকে হত্যা করা হয়। হত্যার পর সে পালিয়ে যায়। যাওয়ার আগে মিনহাকে শাসিয়ে যায় যেন, এ কথা কাউকে না বলে। বললে মেরে ফেলারও হুমকি দেয় শাকিল।


এসআই হাফিজ আরো জানান, তাদের ধারণা টাকা-পয়সা সংক্রান্ত বিষয়ের জের ধরেই নৃশংস এ হত্যাকাণ্ড। তদন্তের ক্ষেত্রে এ বিষয়টিকেই অধিক গুরুত্ব দেয়া হচ্ছে। আর কোনো কারণ রয়েছে কিনা সেসব বিষয়ও খতিয়ে দেখা হচ্ছে। তিনি জানান, ঘটনার পর থেকে আসামি আহমেদ শরীফ শাকিল পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তার করতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।



Advertisement
দ. আফ্রিকাকে চেপে ধরেছেন মুস্তাফিজরা আরাকানে শান্তিরক্ষী নিয়োগ করতে হবে: ইসলামী ঐক্যজোট ৩ মাইল লম্বা বিয়ের শাড়ি প্রদর্শন, বিতর্কের মুখে দম্পতি ই-সিগারেটে হার্ট অ্যাটাক ও আকস্মিক মৃত্যুর ঝুঁকি! চা-কফির দাগ দূর করার উপায় বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠালো সৌদি আরব বগুড়ায় ফেন্সিডিল-ইয়াবাসহ গ্রেফতার ৩ বগুড়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী খুন নিউ ইয়র্কে বসেই যুক্তরাষ্ট্রকে হুমকি উত্তর কোরিয়ার মন্ত্রীর দরজা খুলে দেখি, বাবা আর মেয়ে... রোহিঙ্গা সংকট সমাধানে বিএনপি-জামায়াতকে বাদ দিয়ে জাতীয় ঐক্য: ইনু নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে: নোমান দুই তৃতীয়াংশেরও বেশি রোহিঙ্গা সাহায্য সংস্থার ত্রাণ বঞ্চিত বগুড়ায় প্রশাসনের নাকের ডগায় কোচিং বাণিজ্য রোহিঙ্গাদের জন্য ১০০ টন ত্রাণ পাঠাল সৌদি রোহিঙ্গাদের ত্রান দিলেন ঝিনাইদহ-৪ আসনের এমপি আনার রোহিঙ্গাদের বিএনপি লিপ সার্ভিস দিচ্ছে : কাদের ভোলা গজনবী স্টেডিয়ামে পুরস্কার বিতরন ‘রোহিঙ্গা মেয়েদের ধর্ষণ করে অঙ্গ কেটে দেয় সেনারা’ সুনামগঞ্জে বাস খাদে পড়ে নিহত ২ মিয়ানমারের রোহিঙ্গা যুবকরা কোথায়? শাহরুখের পর রণবীরের প্রেমে মাহিরা! বিশ্বের সবচেয়ে সুন্দরী ও ধনী ১০ মুসলিম নারী বিশ্বের সবচেয়ে সুন্দরী ও ধনী ১০ মুসলিম নারী এখন বৌদ্ধদের কেন জঙ্গি বলা হচ্ছে না: এরদোগান স্মার্টফোনে আসক্তি বাড়াচ্ছে মানসিক ক্ষতি! সুচি-সেনাপ্রধান মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত পচা চাল আমদানি করছে সরকার : রিজভী রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে : নাসিম সঞ্জয় দত্তকে জুতাপেটা করেন স্ত্রী! রাজধানীতে একই পরিবারের ৫ জন দগ্ধ সুচিকে দেয়া পদক সম্মাননা ফিরিয়ে নেয়ার হিড়িক রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে জরুরিভিত্তিতে প্রয়োজন গাইনী বিশেষজ্ঞ ডাক্তার চাপ উপেক্ষা করে মিয়ানমারকে সামরিক সরঞ্জাম দিচ্ছে ভারত পালিয়ে আসা রোহিঙ্গা নারী: ‘পা ধরে বলেছি কাউকে বলবো না, বাংলাদেশে চলে যাব’ যুবদল নেতা ইমনের নামে ৫৭ ধারায় মামলার নিন্দা ও প্রতিবাদ। নভেম্বরে অনুষ্ঠিত হবে ৩৮তম বিসিএস ‘রিয়া আমার প্যান্ট খোলেননি’ শুক্রবার দিনটি আপনার কেমন যাবে? দেশের সার্বভৌমত্ব রক্ষায় আরাকানের স্বাধীনতা অপরিহার্য: মুফতি ফয়জুল্লাহ রোহিঙ্গাদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছে বিশ্ব মেডিকেলে ভর্তিতে নম্বর কাটার আপিল শুনানি ৩ অক্টোবর টেকনাফ অভিমুখে রোডমার্চে পুলিশের বাধা র‌্যাম্প মডেল থেকে ‘জেএমবির কমান্ডার’ বাণিজ্যমন্ত্রীর বক্তব্যের কড়া সমালোচনা করলেন রিজভী কাশ্মিরে মন্ত্রীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা, নিহত ৩ গোপালগঞ্জে সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন আমরা জয়ের মুখোমুখি: নোমান ডেসকোর পর্ষদ সভা ২৮ সেপ্টেম্বর