ঢাকা, বুধবার ২৬শে জুলাই ২০১৭ - 

মানবতাবিরোধী অপরাধ মামলায় খুলনার ৯ জন গ্রেপ্তার

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ২১শে এপ্রিল ২০১৭

চট্টগ্রাম : ১৯৭১ সালে ৮ জনকে নির্যাতন করে হত্যাসহ বিভিন্ন অভিযোগে  খুলনার ডুমুরিয়া থানায় করা মামলার ৭ আসামিকে খুলনা থেকে গ্রেপ্তার করেছে  পুলিশ। ওই মামলার মোট ১১ জন আসামির অপর ২ জনকে ঢাকা থেকে গ্রেপ্তার করা  হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাত থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত  খুলনা ও ঢাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। খুলনা থেকে গ্রেপ্তার  হওয়া আসামিরা হলেন- আব্দুর রহিম (৬৮), শামসুর রহমান (৭৫), জাহান আলী  বিশ্বাস (৬৭), মো. শাজাহান (৬৮),করিম শেখ (৬৮), আবু বকর (৬৭ ) ও রওশন আলী  গাজি (৭২)। ঢাকায় গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন- নাজের আলী ফকির ও শোহরাব  হোসেন সরদার। তাদের বাড়ি ডুমুরিয়া উপজেলার বিভিন্ন গ্রামে।

খুলনা  জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্কাস আলী বলেন,  গতকাল বৃহস্পতিবার রাত থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত ডুমুরিয়ার খর্নিয়া ও  রানাই এবং মহানগরীর গল্লামারী এলাকা থেকে ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই  মামলায় নাজের আলী ফকির ও শোহরাব হোসেন সরদারকে ঢাকা থেকে একই সময়ের মধ্যে  গ্রেপ্তার করা হয়।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত কর্মকর্তা  হেলাল উদ্দিন বলেন, গ্রেপ্তারকৃত আসামিরা ১৯৭১ সালের ১৮ মে তারিখে খুলনার  ডুমুরিয়া উপজেলার খর্নিয়া গ্রাম থেকে মুক্তিযুদ্ধের পক্ষে থাকা আনু মোল্লা  ওরফে আজিজ শেখ, মজিদ বিশ্বাস, সাহেব আলী, শামসুল মোল্লা, ইমাম শেখ, আমজাদ  সরদার, আব্দুল লতিফ মোড়ল ও কাওসার শেখসহ ৯ জনকে ধরে নির্যাতন করে। এরপর  রানাই এলাকার বকুল তলা এলাকায় নিয়ে যায় তাদের। সেখানে তাদেরকে গুলি করে  নদীতে ফেলে দেয়। সেখান থেকে একজন পালাতে সক্ষম হন। ওই ঘটনায় ডুমুরিয়া থানায়  মামলা করেন খর্নিয়া গ্রামের লিয়াকত আলী গাজী। তদন্তে প্রাথমিকভাবে অভিযোগে  সত্যতা পাওয়া গেছে।

তিনি আরও বলেন, হত্যা মামলার তদন্তকালে হত্যাকারীদের বিরুদ্ধে আরও ৪/৫টি অভিযোগ পাওয়া গেছে। সেগুলোরও তদন্ত করা হচ্ছে।

কখন খাবার খেলে ওজন নিয়ন্ত্রণে থাকে? চুয়াডাঙ্গায় মন্দিরের প্রধান ফটকের তালা ভেঙ্গে শিবমুর্তি চুরি নওগাঁ-২ পত্নীতলা-ধামইরহাট আসনে আওয়ামীলীগ, বিএনপি ও জাপার একাধিক প্রার্থী ভোলায় ভোক্তা অধিকার আইনে পাঁচ ব্যবসায়ীর জরিমানা গোপালগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-১৯ মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩০ জুলাই ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ খালেদা জিয়া লন্ডন যাবার পর সরকারের ঘুম হারাম: রিজভী ৫৭ ধারা সাংবাদিক উচ্ছেদের জন্য নয়: তথ্যমন্ত্রী ক্যাটরিনাকে নিয়ে উদ্বিগ্ন সালমান ঠাকুরগাঁওয়ে বার্ষিক শিশু সমাবেশ ও সাংস্কৃতিক উৎসব পালিত পরিবারকে ঝামেলায় রেখে তাবলিগে যাওয়া কি ঠিক? ১৫.৮০% ঋণ প্রবৃদ্ধি ধরে মুদ্রানীতি ঘোষণা নারায়ণগঞ্জের ৭ খুন: শুনানি শেষ, রায় ১৩ আগস্ট বিসিবির সংশোধিত গঠনতন্ত্র নিয়ে আপিল নিষ্পত্তি খেলাপি ঋণের ঝুঁকিতে ব্যাংকিং খাত রাজধানীতে ৩ জেএমবি সদস্য আটক ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে এই ফোনে প্রগতি লাইফের লেনদেন বন্ধ বৃহস্পতিবার গাল নরম কোমল গোলাপী করে তুলুন প্রাকৃতিকভাবে পুরুষেরা মেয়েদের যে ৭টি বিষয় প্রথমেই দেখে পিপলস লিজিংয়ের প্রথম প্রান্তিক প্রকাশ লিপস্টিক অনেকক্ষণ ধরে সংরক্ষণের সঠিক নিয়ম বিকিনি পরিহিত ছবি পোষ্ট করে বিপাকে নারী পুলিশ অফিসার! অর্ধশত সংসদ সদস্যের জনপ্রিয়তায় ব্যাপক ধস বাহুবলে ৪ শিশু হত্যায় ৩ জনের ফাঁসি, ২ জনের ৭ বছরের কারাদণ্ড ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে সম্ভাব্য অর্ধশতাধিক নতুন প্রার্থীর তালিকা খালেদা জিয়ার হাতে বিপিএল মাতাতে আসছেন লুক রাইট ঢাকা ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩১ জুলাই স্বামী হত্যার লোহমর্ষক বর্ণনা দিলেন স্ত্রী মৃত্যুর জন্য প্রস্তুত থাকা জরুরি যে কারণে আল-আকসা মসজিদে জুমার নামাজ নিষিদ্ধ, বাংলাদেশের নিন্দা সকালে দ্রুত শক্তি জোগায় এসব খাবার কুষ্টিয়ায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ মিরপুর বেড়িবাঁধে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ সিটিসেলের তরঙ্গ খুলে দেয়া হয়েছে ভারত থেকে গরুর সঙ্গে যেন অস্ত্র না আসে: বিজিবি মহাপরিচালক রাজধানীতে র‌্যাব-ছিনতাইকারী বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ২ ব্যর্থ মানুষদের ঘুমানোর ১৪টি বদ অভ্যাস রাঙিয়ে দিয়ে যাও গো এবার যাবার আগে পুলিশের ১৪ কর্মকর্তা বদলি জেনে নিন বুধবার দিনটি কেমন যাবে? বিএনপি একনায়কতন্ত্রে বিশ্বাস করে না: ফখরুল যুব মহিলা লীগের ১২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ইতিবাচক ইমেজ তৈরির ১০ কৌশল ঘুমের সমস্যায় বন্ধু বিচ্ছেদ হতে পারে! পাবনায় ইসলামী ব্যাংকের ৩২১তম শাখা উদ্বোধন এই ছবিটি ঘুরছে গোটা ফেসবুক জুড়ে... মুক্তামনিকে বিদেশে পাঠাতে বললেন প্রধানমন্ত্রী