ঢাকা, রবিবার ২৩শে এপ্রিল ২০১৭ - 

আবারো তৃণমূল কংগ্রেসের সভানেত্রী নির্বাচিত মমতা

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ২১শে এপ্রিল ২০১৭ রাত ১০:০৪:২২

কলকাতা: প্রত্যাশামতোই পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের সভানেত্রী (চেয়ারপার্সন) নির্বাচিত হলেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শুক্রবার কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের সাংগঠনিক নির্বাচনে সর্বসম্মতিক্রমে মমতাকেই সভানেত্রী নির্বাচিত করা হয়।

সকাল থেকেই নির্বাচনের প্রক্রিয়া শুরু হয় নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে। নির্বাচনে অংশ নেয় তৃণমূলের প্রায় ৪ হাজারের বেশি সদস্য। যার মধ্যে ছিলেন তৃণমূলের বিধায়ক, সংসদ সদস্য থেকে শুরু করে জেলার পাশাপাশি ১০টি রাজ্যের প্রতিনিধিরাও। নির্বাচন শেষে দলের সহসভাপতি মুকুল রায় এই পদে মমতার নাম ঘোষণা করেন।

১৯৯৮ সালে তৃণমূল কংগ্রেসের জন্মলগ্নের পর থেকে এই নিয়ে চতুর্থবার দলের চেয়ারপার্সন নির্বাচিত হলেন মমতা। আগামী ছয় বছর এই পদে থাকবেন তিনি। এর আগে ২০০১, ২০০৬ ও ২০১১ সালে তিনি দলের সভানেত্রী পদে নির্বাচিত হন।

তবে দলের এই দায়িত্ব অন্য কেউ নিলেই ভাল হত বলে নিজের ইচ্ছার কথা জানান মমতা। সভানেত্রী নির্বাচিত হয়েই মমতা বলেন, ‘এই দায়িত্ব অন্য কাউকে দিলে খুব ভাল হতো। কারণ কাজের চাপে আমি একবারেই দলকে সময় দিতে পারছি না’। তিনি বলেন, ‘আমি একজন কর্মী হয়েই থাকতে চাই, কারণ কর্মীরাই দলের সম্পদ, নেতারা নয়। তৃণমূল মানুষের কল্যাণে কাজ করে’।

যদিও মমতা একথা বলার সঙ্গে সঙ্গেই সভায় উপস্থিত সাধারণ কর্মী থেকে শুরু করে নেতা-নেত্রীরা সকলেই মমতাকে এই সিদ্ধান্ত না নেয়ার জন্য অনুরোধ জানান।

সভানেত্রীর পদে নির্বাচিত হয়েই নেতাজি ইন্ডোরের মঞ্চ থেকে দলের রাজনৈতিক দিকনির্দেশের পাশাপাশি তৃণমূল স্তর থেকে সংগঠনকে চাঙ্গা করাসহ একাধিক নির্দেশও দেন মমতা। পাশাপাশি কেন্দ্রের শাসকদল বিজেপি’কেও নিশানা করেন মমতা। বিজেপির বিরুদ্ধে বিভেদ সৃষ্টির অভিযোগ এনে মমতা বলেন, হিন্দু ধর্মের অর্থ হল সহিষ্ণুতা কিন্তু গেরুয়া দল জাতি, ধর্মের ভিত্তিতে মানুষকে ভাগাভাগি করছে। কিন্তু আমরা সব ধর্মকে সম্মান করি, মানবতাই আমাদের সবচেয়ে বড় পরিচয়’।

আরো ২ দিন হতে পারে বৃষ্টিপাত বন্য হাতির আক্রমণে কৃষক নিহত জাতীয় সঙ্গীত জানেন না সোনম ! নর্দার্ণ জুটের পর্ষদ সভা ২৬ এপ্রিল মেয়ের জন্ম দেয়ায় তিন তালাক, প্রধানমন্ত্রীর দ্বারস্থ নারী ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত ফের বড় অঙ্কের ভ্যাট ফাঁকি চার মোবাইল কোম্পানির! শ্রমিক সমাবেশে প্রধান অতিথি খালেদা জিয়া প্রগতি ইন্স্যুরেন্সের ১৫% লভ্যাংশ ঘোষণা সোনুর টুইট বিতর্কে এবার মুখ খুললেন কঙ্গনা ভিকারুননিসার গভনিং বডিতে ৯ জন নির্বাচিত সুস্থ ও দীর্ঘায়ু জীবন পেতে ৮টি কাজ তিন কোম্পানির পর্ষদ সভা আজ ফাইনালে চেলসি হাওরে তেজস্ক্রিয়তা পাওয়া যায়নি : পরমাণু কমিশন পিঠ খোলা ব্লাউজ পরতে হলে পিঠের যত্ন নিন এ ভাবে ধোনি ঝড়ে পুনের জয় দ.আফ্রিকায় ট্রাক-বাস সংঘর্ষে কমপক্ষে ১৯ শিশু নিহত ৩ নম্বর সতর্কতা, আরও দুদিন ঝড়-বৃষ্টি সিঁড়ি দিয়ে উপরে উঠার উপকারিতা সংলাপ ও সমঝোতা না হলে আন্দোলনের পরিকল্পনা বিএনপির তান্ত্রিকের কথায় ভাইয়ের স্ত্রীকে ধর্ষণ করে হত্যা! ভারত-বাংলাদেশ সামরিক গোলামী চুক্তি করায় জনগণ ক্ষুব্ধ : প্রধান বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ, তলা ফেটে ডুবছে এম ভি গ্রীন লাইন রবিবার দিনটি কেমন যাবে আপনার ? ‘রাজনীতিতে শুধু মুক্তিযুদ্ধের পক্ষরা থাকবে’ টানা ৫০ ঘণ্টা চুমুর পুরস্কার বিলাসবহুল গাড়ি! (ভিডিও) সুযোগে পুরুষ মজে মদে আর ফুটবলে, নারী গল্পে ইবি প্রেস ক্লাবের সাথে ভিসির মতবিনিময় বেতন বাড়লো ক্রিকেটারদের সময় ঘনিয়ে আসছে, প্রস্তুত থাকুন: দুদু ‘আন্দোলন ছাড়া কোনো দাবি বাস্তবায়ন সম্ভব হয়নি’ উখিয়ায় কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি আমতলীতে দু’দিনেও উদ্ধার হয়নি অপহৃত কলেজ ছাত্রী মোদিতেই এরশাদের ভরসা বিয়ে না করেই পালালো প্রেমিক নবাব পরিবারে ফের আসছে নতুন অতিথি অটোমিলাররা প্রতি কেজি লবণে ১২৩% বেশি মুনাফা করছেন খালেদার পথেই হাঁটছেন হাসিনাও: সেলিম শাকিব ও অপুর মধ্যে ছাড়াছাড়ি হয়ে যাবে ! ভবিষ্যতের কথায় ইনশাআল্লাহ বলা কোরআনের নির্দেশ রাণীনগরে শতাভাগ বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন কলাপাড়ায় রাখাইন পল্লীতে জলকেলি উৎসব ঠাকুরগাঁওয়ে গাঁজা সহ আটক ১ অবিরাম বৃষ্টিতে পানিবন্দি দক্ষিনা জনপদ ঝালকাঠি আন্দোলন-নির্বাচন দুয়েই ব্যর্থ বিএনপি: কাদের রাবিতে প্রজন্মের উদ্যেগে বৈশাখী চলচ্চিত্র উৎসব টি-টোয়েন্টির নতুন অধিনায়ক সাকিব বেঁচে গেলেন দুই শতাধিক লঞ্চযাত্রী আমতলীতে বজ্রপাতে ২টি গরু নিহত