ঢাকা, রবিবার ২২শে অক্টোবর ২০১৭ - 

সিনেমা নিয়ে ‘নওশাবা’র চাওয়া পাওয়া

প্রাইমনিউজবিডি.কম
 রবিবার ৭ই মে ২০১৭

বিনোদন ডেস্ক: ঢাকা ক্যান্টনমেন্টের জন্ম নেওয়া ও সামরিক শাসনে বেড়ে উঠা মেয়ে কাজী নওশাবা আহমেদ। নওশাবা ছোটপর্দার মডেল ও অভিনয়শিল্পী। মঞ্চ ও ছোটপর্দায় কাজ করেই নিজেকে পরিচিত করেছে মিডিয়া সহ গনমাধ্যমে। আস্তে আস্তে নিজের অভিনয়নের যায়গাটাও বেশ শক্ত করেই রেখেছেন। বেশ কয়েক বছর খুব বেশি পর্দায় দেখা যাচ্ছে না নওশাবাকে। কারন হিসেবে জানা যাচ্ছে তিনি বড় পর্দায় অনেক শক্ত হয়েই আবারও আসতে চাচ্ছেন। আর বড় পর্দার জন্য নিজেকে তৈরি করতেই তিনি এখন একটু ব্যস্ত। ব্যাটে বলে মিলে গেলেই সিনেমায় দেখা যাবে নওশাবাকে।


নওশাবার চাওয়া পাওয়া এখন শুধু ভালো একটি চরিত্র। তার অপেক্ষা শুধু একটি ভালো গল্প। সব মিলিয়ে বলতে গেলে নতুন সিনেমায় ভালো গল্প নিয়েই পর্দায় আসতে চান তিনি।


নওশাবার বর্তমান কাজ সংসার আর ভবিষৎ নিয়ে একান্ত আলাপ হয় বিনোদন প্রতিবেদকের সাথে। তিনি তুলে ধরেন তার প্রিয় মুহুর্তের কথা। ফেলে আশা অনেক স্মৃতির কথা।

: কেমন আছেন? বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

নওশাবা: জ্বি আমি আল্লাহুর রহমতে অনেক ভালো আছি। আর আমি অভিনয়ের মানুষ অভিনয় নিয়েই ব্যস্ত রয়েছি।


: সংসার জীবন নিয়ে কিছু বলুন।

নওশাবা: সবাই জানে ২০০৩ সালে আমি বিয়ে করেছি। ২০১২ সালে একটি কন্যাসন্তান জন্ম নেয়। তার নাম রাখা হয় প্রকৃতি নাজারিনা আহমেদ বেলা। আমি কাজ সংসার নিয়ে সব সময়ই চিন্তা করি। আর এখন বর্তমান আমার মেয়েকে নিয়ে বেশি চিন্তা করি। আর মেয়ের ভবিষৎ চিন্তা করেই আমি বেশি বেশি কাজ করছি। অবশ্যই কাজের মান এবং ভালো গল্প নিয়েই আমি কাজ করছি। আমার মেয়েকে আমি আমার পরিচয় দিয়ে বড় করে তুলতে চায়।


: আপনার আগামী পরিকল্পনা কি?

নওশাবা: আমার আগামী পরিকল্পনা সিনেমা নিয়ে। আমি ভালো কাজ, ভালো গল্পের অপেক্ষায় আছি। তেমন হলেই আমি সিনেমাতে কাজ শুরু করবো। আমি হাজারটা কাজ করতে রাজি না। একটা করবো যেটা সন্মান জনক এবং দর্শক প্রিয়। আমি এখন বড় পর্দায় জন্য অপেক্ষায় আছি। আমি ছোট চরিত্রে কাজ করতে চাই না। আমি আগেই ২টা ছবিতে প্রধান চরিত্রে কাজ করেছি আর বাকি যে গুলো করেছি তাতেও আমার চরিত্র ছিলো বেশ গুরত্বপূর্ন। সিনেমার অভিনয়টাকে নিজের মধ্যে স্থাপন করার জন্য আমি অনুশীলন করে যাচ্ছি। যেহেতু আমাদের তেমন কোন প্রতিষ্ঠান নেই শিক্ষার জন্য। তাই আমি স্বাভাবিক ভাবেই কাজ করে যাচ্ছি। কিন্তু এখন শুধু অপেক্ষায় আছি ভালো চরিত্রের জন্য। ভালো চরিত্র পেলে আমি অবশ্যই কাজ করবো।


: আপনি অবসর সময়ে কি করেন?

নওশাবা: চিন্তা করতে বেশি ভালো লাগে। আমি খুব চিন্তা পাগল মানুষ। আর আবসরে আমার মেয়েকে দেখতে অনেক ভালো লাগে। আমি সব সময় দুর থেকে আমার মেয়েক দেখি। আমার মেয়ের বেড়ে উঠা আমার কাছে অনেক ভালো লাগে।


: আপনার প্রিয় রং এবং প্রিয় মুহুর্ত?

নওশাবা: আমার সব রং প্রিয়। একেক সময় একেক টা ভালো লাগে। তবে আমার প্রিয় রং সাদা। আর প্রিয় মুহুর্ত বলতে আমি ঘুরতে অনেক বেশি ভালোবাসি। আমার ঘুরাঘুরি হচ্ছে প্রিয় মুহুর্ত।


: নতুন যারা ছোট পর্দায় কাজ করছেন এবং যারা আসতে চাচ্ছে তাদের উদ্দেশ্যে আপনার কি বলার আছে।

নওশাবা: আমি নতুনদের স্বাগত জানাই। আর যারা নতুন কাজ করছেন তাদেরকে বলবো সবাই ভালো ভাবে কাজ করবেন নিজে বড় হওয়ার জন্য কাজ করবেন না বরং দেশ এবং দেশের নাটককে বড় করবেন।


: আপনার ভক্ত ও আমাদের পাঠকদের জন্য যদি কিছু বলেন।

নওশাবা: আমার জন্য আপনারা দোয়া করবেন। আমি যেন আপনার মনের মত করে অভিনয় করতে পারি। আর অনেক ধন্যবাদ নিরোলস ভাবে বিনোদন প্রেমি মানুষের পাশে কাজ করে যাচ্ছেন এই জন্য। আশা করি আগামীতেও আমাদের পাশে থাকবেন।



Advertisement
রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান আরও বাড়াল বার্সা ‘হলফনামার বিধান বাতিল চাওয়া মৌলিক অধিকারের পরিপন্থী’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফল প্রকাশ নারীরা বিনামূল্যে পাবেন টেলিটকের ২০ লাখ সিম মুক্তিযোদ্ধাদের সম্মান দেখাতে গোপালগঞ্জ জেলা প্রশাসকের অন্যন্য উদ্যোগ ডিএসইতে ৫৫% কোম্পানির দরপতন বৈঠক ডেকেছেন খালেদা জিয়া ম্যাশের হাফ সেঞ্চুরি কেপিসিএলের পর্ষদ সভা ২৯ অক্টোবর অরফানেজ ট্রাস্ট মামলা: খালেদা জিয়ার আবেদন নাকোচ হাইকোর্টে Put more pressure on Myanmar: Sheikh Hasina Parineeti Chopra's desi diva look ‘ইসিকে দিয়ে নীল নকশা আঁটছে আ’লীগ’ নাইজারে বন্দুকধারীদের হামলা, ১৩ পুলিশ নিহত কাল থেকে আবার মিলবে ইলিশ ঐশীর যাবজ্জীবন দণ্ডের পূর্ণাঙ্গ রায় প্রকাশ 'উল্টো পথে গাড়ি চালালে কাউকে ছাড় দেব না' হার্বাল ওষুধ লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় ন্যাশনাল ফিড মিলের পর্ষদ সভা ২৮ অক্টোবর দেশ গার্মেন্টেসের পর্ষদ সভা ২৮ অক্টোবর মসুল-রাক্কায় গণকবরে ভারতীয় রয়েছে কিনা জানতে ডিএনএ সংগ্রহ টাইটানিকের শেষ চিঠি নিলামে রেকর্ড দামে বিক্রি ১৫ দিনে সংশোধন করা যাবে জাতীয় পরিচয়পত্র রাতে খালেদা-সুষমার বৈঠক ‘নানী-দাদীদের’ সুন্দরী প্রতিযোগিতা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চাপ দিন ঢাকা-উত্তর-দক্ষিণবঙ্গ রেল চলাচল স্বাভাবিক একসঙ্গে সেলফি তুলে কথা রাখলেন আলিয়া-জ্যাকলিন দেশের সব রুটে নৌযান চলাচল শুরু যেখানে অন্যের বউ চুরি করা বৈধ! ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন মায়ের জিন-ই ঠিক করে সন্তান মেধাবী হবে কি না! ছেলেদের যে ১০টি ভুলে প্রেম এসেও ভেঙে যায় বন্ধুর প্রাক্তন প্রেমিকার সঙ্গে প্রেম করা কি ভাল? স্বামীকে সুখে রাখার ১০টি টিপস ব্রণ থেকে মুক্তির ঘরোয়া উপায় ভারত মহাসাগরে চীনা সাবমেরিন! দক্ষিণে সুখোই পাঠাল ভারত কেমন যাবে আপনার রোববার দিনটি? পদ নেই, তবুও পদোন্নতি! সুস্থ থাকতে মাংসের বদলে খেতে পারেন মাশরুম উন্নত দেশ গড়তে আ.লীগকে ক্ষমতায় রাখার আহ্বান জয়ের বৃষ্টি কাঁদা-মাটিতে একাকার রোহিঙ্গা ক্যাম্প ১৬ বছর বয়সেই মন ভেঙে যায় সালমান খানের! আফগানিস্তানে মিলিটারি বাসে হামলা: নিহত ১৫ ১০ ঘন্টা পর পাটুরিয়া -দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু রবিবার ৩৩ পর্যবেক্ষকের সঙ্গে সংলাপে বসছে ইসি সম্পত্তি নিয়ে পাকিস্তানি ‘আত্মীয়’র সঙ্গে বিবাদে জড়ালেন সাইফ সাভারে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যানের মত বিনিময় 'ভাই' সেজে প্রেমিকার শ্বশুরবাড়িতে হাজির প্রেমিক, অতঃপর...! সোমবার দুপুরে সুষমা-খালেদা একান্ত বৈঠক