ঢাকা, রবিবার ২৫শে জুন ২০১৭ - 

সিনেমা নিয়ে ‘নওশাবা’র চাওয়া পাওয়া

প্রাইমনিউজবিডি.কম
 রবিবার ৭ই মে ২০১৭

বিনোদন ডেস্ক: ঢাকা ক্যান্টনমেন্টের জন্ম নেওয়া ও সামরিক শাসনে বেড়ে উঠা মেয়ে কাজী নওশাবা আহমেদ। নওশাবা ছোটপর্দার মডেল ও অভিনয়শিল্পী। মঞ্চ ও ছোটপর্দায় কাজ করেই নিজেকে পরিচিত করেছে মিডিয়া সহ গনমাধ্যমে। আস্তে আস্তে নিজের অভিনয়নের যায়গাটাও বেশ শক্ত করেই রেখেছেন। বেশ কয়েক বছর খুব বেশি পর্দায় দেখা যাচ্ছে না নওশাবাকে। কারন হিসেবে জানা যাচ্ছে তিনি বড় পর্দায় অনেক শক্ত হয়েই আবারও আসতে চাচ্ছেন। আর বড় পর্দার জন্য নিজেকে তৈরি করতেই তিনি এখন একটু ব্যস্ত। ব্যাটে বলে মিলে গেলেই সিনেমায় দেখা যাবে নওশাবাকে।


নওশাবার চাওয়া পাওয়া এখন শুধু ভালো একটি চরিত্র। তার অপেক্ষা শুধু একটি ভালো গল্প। সব মিলিয়ে বলতে গেলে নতুন সিনেমায় ভালো গল্প নিয়েই পর্দায় আসতে চান তিনি।


নওশাবার বর্তমান কাজ সংসার আর ভবিষৎ নিয়ে একান্ত আলাপ হয় বিনোদন প্রতিবেদকের সাথে। তিনি তুলে ধরেন তার প্রিয় মুহুর্তের কথা। ফেলে আশা অনেক স্মৃতির কথা।

: কেমন আছেন? বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

নওশাবা: জ্বি আমি আল্লাহুর রহমতে অনেক ভালো আছি। আর আমি অভিনয়ের মানুষ অভিনয় নিয়েই ব্যস্ত রয়েছি।


: সংসার জীবন নিয়ে কিছু বলুন।

নওশাবা: সবাই জানে ২০০৩ সালে আমি বিয়ে করেছি। ২০১২ সালে একটি কন্যাসন্তান জন্ম নেয়। তার নাম রাখা হয় প্রকৃতি নাজারিনা আহমেদ বেলা। আমি কাজ সংসার নিয়ে সব সময়ই চিন্তা করি। আর এখন বর্তমান আমার মেয়েকে নিয়ে বেশি চিন্তা করি। আর মেয়ের ভবিষৎ চিন্তা করেই আমি বেশি বেশি কাজ করছি। অবশ্যই কাজের মান এবং ভালো গল্প নিয়েই আমি কাজ করছি। আমার মেয়েকে আমি আমার পরিচয় দিয়ে বড় করে তুলতে চায়।


: আপনার আগামী পরিকল্পনা কি?

নওশাবা: আমার আগামী পরিকল্পনা সিনেমা নিয়ে। আমি ভালো কাজ, ভালো গল্পের অপেক্ষায় আছি। তেমন হলেই আমি সিনেমাতে কাজ শুরু করবো। আমি হাজারটা কাজ করতে রাজি না। একটা করবো যেটা সন্মান জনক এবং দর্শক প্রিয়। আমি এখন বড় পর্দায় জন্য অপেক্ষায় আছি। আমি ছোট চরিত্রে কাজ করতে চাই না। আমি আগেই ২টা ছবিতে প্রধান চরিত্রে কাজ করেছি আর বাকি যে গুলো করেছি তাতেও আমার চরিত্র ছিলো বেশ গুরত্বপূর্ন। সিনেমার অভিনয়টাকে নিজের মধ্যে স্থাপন করার জন্য আমি অনুশীলন করে যাচ্ছি। যেহেতু আমাদের তেমন কোন প্রতিষ্ঠান নেই শিক্ষার জন্য। তাই আমি স্বাভাবিক ভাবেই কাজ করে যাচ্ছি। কিন্তু এখন শুধু অপেক্ষায় আছি ভালো চরিত্রের জন্য। ভালো চরিত্র পেলে আমি অবশ্যই কাজ করবো।


: আপনি অবসর সময়ে কি করেন?

নওশাবা: চিন্তা করতে বেশি ভালো লাগে। আমি খুব চিন্তা পাগল মানুষ। আর আবসরে আমার মেয়েকে দেখতে অনেক ভালো লাগে। আমি সব সময় দুর থেকে আমার মেয়েক দেখি। আমার মেয়ের বেড়ে উঠা আমার কাছে অনেক ভালো লাগে।


: আপনার প্রিয় রং এবং প্রিয় মুহুর্ত?

নওশাবা: আমার সব রং প্রিয়। একেক সময় একেক টা ভালো লাগে। তবে আমার প্রিয় রং সাদা। আর প্রিয় মুহুর্ত বলতে আমি ঘুরতে অনেক বেশি ভালোবাসি। আমার ঘুরাঘুরি হচ্ছে প্রিয় মুহুর্ত।


: নতুন যারা ছোট পর্দায় কাজ করছেন এবং যারা আসতে চাচ্ছে তাদের উদ্দেশ্যে আপনার কি বলার আছে।

নওশাবা: আমি নতুনদের স্বাগত জানাই। আর যারা নতুন কাজ করছেন তাদেরকে বলবো সবাই ভালো ভাবে কাজ করবেন নিজে বড় হওয়ার জন্য কাজ করবেন না বরং দেশ এবং দেশের নাটককে বড় করবেন।


: আপনার ভক্ত ও আমাদের পাঠকদের জন্য যদি কিছু বলেন।

নওশাবা: আমার জন্য আপনারা দোয়া করবেন। আমি যেন আপনার মনের মত করে অভিনয় করতে পারি। আর অনেক ধন্যবাদ নিরোলস ভাবে বিনোদন প্রেমি মানুষের পাশে কাজ করে যাচ্ছেন এই জন্য। আশা করি আগামীতেও আমাদের পাশে থাকবেন।



খালি পায়ে হাঁটলে বুদ্ধি বাড়ে শেষ মুহূর্তে জমে উঠেছে মার্সেল পণ্যের বিক্রি স্ত্রীর প্রতারণায় দিশেহারা প্রবাসী স্বামী গোপালগঞ্জে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত আবার শ্রীদেবী-অনিল জুটি! বাংলাদেশ ছেড়ে শ্রীলঙ্কার কোচ হবেন হাথুরুসিংহে? ঈদুল ফিতরের নামাজ পড়ার নিয়ম চিকুনগুনিয়ার ব্যথা হলে যা করবেন ‘বাহুবলি’র মায়ের সঙ্গে রোমান্স করেছিলেন শাহরুখ! শিক্ষিকার সঙ্গে সম্পর্ক, অতঃপর ফিনল্যান্ডে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে ঈদ ঈদের সকালে বজ্রবৃষ্টির শঙ্কা বিএনপির সব নেতার পদত্যাগ করা উচিৎ ত্বকের সৌন্দর্যে নিমপাতার ফেসপ্যাক শাকিবকে বহিষ্কারের বিষয়টি রহস্যজনক: ত্যথমন্ত্রী এয়ারটেলের দুরন্ত অফার, ৩ মাসের জন্য মিলছে ফ্রি ইন্টারনেট! বহির্নোঙ্গরে তলা ফেটে চরে আটকা ক্লিংকার বোঝাই জাহাজ নিজের খোলামেলা ছবি প্রকাশ করলেন কারিশমা কক্সবাজারে পুকুরে ডুবে ৩ শিশুর সলিল সমাধি আমার সংসার দুইটা: অপু বিশ্বাস গরমের পর বৃষ্টি, সাবধানে থাকুন সৌদি আরবে ঈদুল ফিতর উদযাপিত তেলের ট্যাংকারে আগুন: নিহত ১২৩ মওদুদের গুলশানের বাড়ি ভাঙা হচ্ছে গজল ডোবার গেট খুলে দিয়েছে ভারত, আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ টার্নওভারে বস্ত্রখাতের প্রাধান্য ‘গরুর গোশত খায় বলে মুসলিম তরুণদের ওপর হামলা করেছি’ নারীদের চুল রাখার বিধান ঈদে মেহেদীর নজর কাড়া ডিজাইন (ভিডিও) ঈদের দিন আবহাওয়া যেমন থাকবে আপনি কি বদমেজাজি! জেনে নিন কি কারণে নিয়োগ দেওয়া হবে ১০ হাজার চিকিৎসক যুক্তরাজ্যের নির্বাচনে রেকর্ড সংখ্যক মুসলিম প্রার্থী এমপি নির্বাচিত ঈদের পর দলে ফেরার অপেক্ষায় বিএনপির সংস্কারপন্থি নেতারা নারীর গোপন যে ৪টি তথ্য কেউ দেবে না ধোনির এই অনন্য কীর্তির কথা জানেন কি? এই গরমে প্রেগন্যান্ট হলে এ ভাবে পোশাক পরে স্বস্তিতে থাকুন জেনে নিন রবিবার দিনটি আপনার কেমন যাবে? ‘আমি আব্দুল আজিজ শাকিবকে নিয়ে সিনেমা বানাবো’ চাঁদ দেখা গেছে মালয়েশিয়া, ইন্দোনেশিয়ায় দেশের মানুষের ন্যায় বিচার পাওয়ার সব পথ বন্ধ: খালেদা জিয়া ইউএনও’কে লাঞ্ছিত, ইউপি চেয়ারম্যান গ্রেফতার ঈদের ছুটিতে বরিশাল শেবাচিমে সেবিকা নির্ভর রোষ্টার অর্থাভাবে পঙ্গু হতে চলেছে দরিদ্র গৃহবধূ ‘‘হাফিজা’’ যে কারণে শিল্পাকে ছেড়ে টুইংকেল বিয়ে করেন অক্ষয় ঠাকুরগাঁওকে পরিচ্ছন্ন রাখতে এক অধ্যাপকের নিরন্তর প্রয়াস ফিলিপিন্সে ৮৯ বিদেশি জঙ্গির 'তিনজন বাংলাদেশি' পাইপলাইনে ৫ কোম্পানির রাইট আবেদন স্বামী সন্তান নিয়ে অন্যরকম এক ঈদ করবেন অপু ভারী বর্ষণের সম্ভাবনা