ঢাকা, সোমবার ২৬শে জুন ২০১৭ - 

কেমন আছেন রুবাবা দৌলা

প্রাইমনিউজবিডি.কম
 মঙ্গলবার ১৬ই মে ২০১৭

ঢাকা : রুবাবা দৌলা মতিন। যিনি শুধু মাত্র রুবাবা দৌলা নামেই বেশী পরিচিত – নানা ভাবে বিতর্কিত – নানা ভাবে সমালোচিত বিভিন্ন মহলে। বাংলাদেশের আকাশে হঠাৎ উদিত এক কর্পোরেট নক্ষত্র। নিজের রূপ ও গ্লামারস্ দিয়ে গ্রামীনফোনের উচ্চপর্যায়ে পৌঁছে নিজেকে নিয়ে গিয়েছিলেন এক অন্য ন্তরে।

মিডিয়ার সামনে রুবাবার ফ্যাশনেবল উপস্থিতি বিভিন্ন সময় উসকে দিয়েছে নানা বিতর্ক। ইন্টারনেট ঘাটলেও মিলবে তার বিস্তর।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে গ্রামীন ফোনের চুক্তি থাকাকালীন তাকে বিভিন্ন আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টেও দেখা যেত ক্যামেরার মধ্যমনি হিসাবে। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতির দায়িত্বও পালন করেন দীর্ঘদিন। আসুন তার কিছু সাম্প্রতিক ছবি দেখি। এগুলো এখনো নেটের মাধ্যমে ছড়ানোর সুযোগ পায়নি।

বিভিন্ন সময়ে তিনি এসেছেন আলোচনায়। ২০০৯ সালে গ্রামীনফোনের দায়িত্ব থেকে অব্যহতি নেয়ার আগ পর্যন্ত তাকে নিয়ে মাতামাতি ছিল সবচেয়ে বেশী। পরবর্তীতে সিটি ব্যাংক এন এ তে যোগ দিলে সেটা কমে যায়।

রুবাবা দৌলা এয়ারটেলে চীফ সার্ভিস অফিসার হিসেবে কর্মরত আছেন। রুবাবা দৌলা একসময় গ্রামীণফোনের সাবেক চিফ কমিউনিকেশন্স অফিসার এবং চিফ মার্কেটিং অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৮ সাল থেকে গ্রামীণফোনে কর্মরত ছিলেন। ২০০৯ সালের শেষ দিকে তিনি গ্রামীণফোনের দায়িত্ব থেকে অব্যাহতি নেন। রুবাবা দৌলার টেলিকম খাতে ১২ বছরেরও বেশি সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে।


শিক্ষা

লন্ডন বিজনেস স্কুল

স্ট্রাটেজিক মার্কেটিং প্রোগ্রাম, মার্কেটিং

২০০৭ – ২০০৮

স্টকহোম স্কুল অফ ইকোনমিক্স

এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট প্রোগ্রাম

২০০২ – ২০০২

ঢাকা বিশ্ববিদ্যালয়

এমবিএ-মাস্টার অফ বিজনেস স্টাডিজ, মার্কেটিং

১৯৯৫ – ১৯৯৬

ঢাকা বিশ্ববিদ্যালয়

বিবিএ-ব্যাচেলর অফ বিজনেস স্টাডিজ, মার্কেটিং

১৯৯২ – ১৯৯৫

অভিজ্ঞতা

পরিচালক এবং বোর্ড সদস্য

অটাম হোমস্ লিমিটেড

২০১০ থেকে বর্তমান (৩ বছর)

প্রেসিডেন্ট এবং ম্যানেজিং পার্টনার এনএক্সও এশিয়া প্যাসিফিক

এনএক্সও স্ট্রাটেজিক মার্কেটিং নেটওয়ার্ক

সেপ্টেম্বর ২০০৯ থেকে আগস্ট ২০১০ (১ বছর)

(সিসিও) চীফ কমিউনিকেশন অফিসার

গ্রামীনফোন লিমিটেড টেলেনর এএসএ (বাংলাদেশের মধ্যে বৃহত্তম টেলিকম কোম্পানি , ২১ মিলিয়ন গ্রাহক)

জানুয়ারি ২০০৯ থেকে আগস্ট ২০০৯ (৮ মাস)

পরিচালক – মার্কেটিং

গ্রামীণফোন লিমিটেড, টেলেনর এএসএ

জানুয়ারি ২০০৮ – জানুয়ারি ২০০৯ (১ বছর ১ মাস)

ব্র্যান্ড ও গ্রাহক সেবা বিভাগের প্রধান

গ্রামীনফোন লিমিটেড-টেলেনর এএসএ

ডিসেম্বর ২০০৬ – জানুয়ারি ২০০৮ (১ বছর ২ মাস)

মার্কেটিং অফিসার প্রডাক্ট ডেভেলপমেন্ট এর প্রধান

গ্রামীনফোন লিমিটেড-টেলেনর এএসএ

জানুয়ারি ১৯৯৮ – ডিসেম্বর ২০০৬ (৯ বছর)

বিভিন্ন সংস্থার সদস্য

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি।

বাংলাদেশের জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাহী সদস্য।

আইস টুডে পত্রিকার কনসাল্টিং সম্পাদক।

সম্মানা ও পুরস্কার

মোবাইল কন্টেন্টে শীর্ষ ৫০ জন নারী, মোবাইল বিনোদন ফোরাম

বেগম রোকেয়া শাইনিং ব্যক্তিত্ব পুরস্কার ২০০৬ সাল

বিশেষ প্রতিভা

প্রথমবারের মতো অ্যালবামের জন্য গান করেছেন রুবাবা দৌলা। প্রযোজনা সংস্থা জি সিরিজের ব্যানারে রিলিজ পেয়েছে তার মিক্সড অ্যালবাম যাবে যদি চল। অ্যালবামটিতে রুবাবা দৌলা মোট দুটি গানে কণ্ঠ দিয়েছেন। এর একটি গানে তিনি এককভাবে কণ্ঠ দিলেও আরেকটি গানে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন সুরকার গায়ক তাপসের সঙ্গে। পুরো অ্যালবামটির ফিচারিং করেছেন তাপস নিজেই।



যে কারণে এবারের ঈদে খোশমেজাজে খালেদা জিয়া আজ খুশির ঈদ ঢাকায় পুলিশের ১৩ পদে রদবদল শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, সোমবার ঈদ সোমবার দিনটি আপনার কেমন যাবে? নির্বাচন বাধাগ্রস্ত করার কোনও ক্ষমতা খালেদার নেই সিলেটের ১৯ আসনে আ'লীগের প্রার্থী ৪৪ যুক্তরাজ্যে ঈদের নামাজিদের উপর নিয়ন্ত্রণহীন গাড়ি নোটিশ না দিয়ে বাড়ি ভাঙা হচ্ছে : মওদুদ ফের চাঙ্গা হচ্ছে বিএনপি জোট নেতাদের নামে ৭ হাজার মামলা খালি পায়ে হাঁটলে বুদ্ধি বাড়ে শেষ মুহূর্তে জমে উঠেছে মার্সেল পণ্যের বিক্রি স্ত্রীর প্রতারণায় দিশেহারা প্রবাসী স্বামী গোপালগঞ্জে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত আবার শ্রীদেবী-অনিল জুটি! বাংলাদেশ ছেড়ে শ্রীলঙ্কার কোচ হবেন হাথুরুসিংহে? ঈদুল ফিতরের নামাজ পড়ার নিয়ম চিকুনগুনিয়ার ব্যথা হলে যা করবেন ‘বাহুবলি’র মায়ের সঙ্গে রোমান্স করেছিলেন শাহরুখ! শিক্ষিকার সঙ্গে সম্পর্ক, অতঃপর ফিনল্যান্ডে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে ঈদ ঈদের সকালে বজ্রবৃষ্টির শঙ্কা বিএনপির সব নেতার পদত্যাগ করা উচিৎ ত্বকের সৌন্দর্যে নিমপাতার ফেসপ্যাক শাকিবকে বহিষ্কারের বিষয়টি রহস্যজনক: ত্যথমন্ত্রী এয়ারটেলের দুরন্ত অফার, ৩ মাসের জন্য মিলছে ফ্রি ইন্টারনেট! বহির্নোঙ্গরে তলা ফেটে চরে আটকা ক্লিংকার বোঝাই জাহাজ নিজের খোলামেলা ছবি প্রকাশ করলেন কারিশমা কক্সবাজারে পুকুরে ডুবে ৩ শিশুর সলিল সমাধি আমার সংসার দুইটা: অপু বিশ্বাস গরমের পর বৃষ্টি, সাবধানে থাকুন সৌদি আরবে ঈদুল ফিতর উদযাপিত তেলের ট্যাংকারে আগুন: নিহত ১২৩ মওদুদের গুলশানের বাড়ি ভাঙা হচ্ছে গজল ডোবার গেট খুলে দিয়েছে ভারত, আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ টার্নওভারে বস্ত্রখাতের প্রাধান্য ‘গরুর গোশত খায় বলে মুসলিম তরুণদের ওপর হামলা করেছি’ নারীদের চুল রাখার বিধান ঈদে মেহেদীর নজর কাড়া ডিজাইন (ভিডিও) ঈদের দিন আবহাওয়া যেমন থাকবে আপনি কি বদমেজাজি! জেনে নিন কি কারণে নিয়োগ দেওয়া হবে ১০ হাজার চিকিৎসক যুক্তরাজ্যের নির্বাচনে রেকর্ড সংখ্যক মুসলিম প্রার্থী এমপি নির্বাচিত ঈদের পর দলে ফেরার অপেক্ষায় বিএনপির সংস্কারপন্থি নেতারা নারীর গোপন যে ৪টি তথ্য কেউ দেবে না ধোনির এই অনন্য কীর্তির কথা জানেন কি? এই গরমে প্রেগন্যান্ট হলে এ ভাবে পোশাক পরে স্বস্তিতে থাকুন জেনে নিন রবিবার দিনটি আপনার কেমন যাবে? ‘আমি আব্দুল আজিজ শাকিবকে নিয়ে সিনেমা বানাবো’ চাঁদ দেখা গেছে মালয়েশিয়া, ইন্দোনেশিয়ায়