ঢাকা, শনিবার ২১শে অক্টোবর ২০১৭ - 

কেমন আছেন রুবাবা দৌলা

প্রাইমনিউজবিডি.কম
 মঙ্গলবার ১৬ই মে ২০১৭

ঢাকা : রুবাবা দৌলা মতিন। যিনি শুধু মাত্র রুবাবা দৌলা নামেই বেশী পরিচিত – নানা ভাবে বিতর্কিত – নানা ভাবে সমালোচিত বিভিন্ন মহলে। বাংলাদেশের আকাশে হঠাৎ উদিত এক কর্পোরেট নক্ষত্র। নিজের রূপ ও গ্লামারস্ দিয়ে গ্রামীনফোনের উচ্চপর্যায়ে পৌঁছে নিজেকে নিয়ে গিয়েছিলেন এক অন্য ন্তরে।

মিডিয়ার সামনে রুবাবার ফ্যাশনেবল উপস্থিতি বিভিন্ন সময় উসকে দিয়েছে নানা বিতর্ক। ইন্টারনেট ঘাটলেও মিলবে তার বিস্তর।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে গ্রামীন ফোনের চুক্তি থাকাকালীন তাকে বিভিন্ন আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টেও দেখা যেত ক্যামেরার মধ্যমনি হিসাবে। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতির দায়িত্বও পালন করেন দীর্ঘদিন। আসুন তার কিছু সাম্প্রতিক ছবি দেখি। এগুলো এখনো নেটের মাধ্যমে ছড়ানোর সুযোগ পায়নি।

বিভিন্ন সময়ে তিনি এসেছেন আলোচনায়। ২০০৯ সালে গ্রামীনফোনের দায়িত্ব থেকে অব্যহতি নেয়ার আগ পর্যন্ত তাকে নিয়ে মাতামাতি ছিল সবচেয়ে বেশী। পরবর্তীতে সিটি ব্যাংক এন এ তে যোগ দিলে সেটা কমে যায়।

রুবাবা দৌলা এয়ারটেলে চীফ সার্ভিস অফিসার হিসেবে কর্মরত আছেন। রুবাবা দৌলা একসময় গ্রামীণফোনের সাবেক চিফ কমিউনিকেশন্স অফিসার এবং চিফ মার্কেটিং অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৮ সাল থেকে গ্রামীণফোনে কর্মরত ছিলেন। ২০০৯ সালের শেষ দিকে তিনি গ্রামীণফোনের দায়িত্ব থেকে অব্যাহতি নেন। রুবাবা দৌলার টেলিকম খাতে ১২ বছরেরও বেশি সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে।


শিক্ষা

লন্ডন বিজনেস স্কুল

স্ট্রাটেজিক মার্কেটিং প্রোগ্রাম, মার্কেটিং

২০০৭ – ২০০৮

স্টকহোম স্কুল অফ ইকোনমিক্স

এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট প্রোগ্রাম

২০০২ – ২০০২

ঢাকা বিশ্ববিদ্যালয়

এমবিএ-মাস্টার অফ বিজনেস স্টাডিজ, মার্কেটিং

১৯৯৫ – ১৯৯৬

ঢাকা বিশ্ববিদ্যালয়

বিবিএ-ব্যাচেলর অফ বিজনেস স্টাডিজ, মার্কেটিং

১৯৯২ – ১৯৯৫

অভিজ্ঞতা

পরিচালক এবং বোর্ড সদস্য

অটাম হোমস্ লিমিটেড

২০১০ থেকে বর্তমান (৩ বছর)

প্রেসিডেন্ট এবং ম্যানেজিং পার্টনার এনএক্সও এশিয়া প্যাসিফিক

এনএক্সও স্ট্রাটেজিক মার্কেটিং নেটওয়ার্ক

সেপ্টেম্বর ২০০৯ থেকে আগস্ট ২০১০ (১ বছর)

(সিসিও) চীফ কমিউনিকেশন অফিসার

গ্রামীনফোন লিমিটেড টেলেনর এএসএ (বাংলাদেশের মধ্যে বৃহত্তম টেলিকম কোম্পানি , ২১ মিলিয়ন গ্রাহক)

জানুয়ারি ২০০৯ থেকে আগস্ট ২০০৯ (৮ মাস)

পরিচালক – মার্কেটিং

গ্রামীণফোন লিমিটেড, টেলেনর এএসএ

জানুয়ারি ২০০৮ – জানুয়ারি ২০০৯ (১ বছর ১ মাস)

ব্র্যান্ড ও গ্রাহক সেবা বিভাগের প্রধান

গ্রামীনফোন লিমিটেড-টেলেনর এএসএ

ডিসেম্বর ২০০৬ – জানুয়ারি ২০০৮ (১ বছর ২ মাস)

মার্কেটিং অফিসার প্রডাক্ট ডেভেলপমেন্ট এর প্রধান

গ্রামীনফোন লিমিটেড-টেলেনর এএসএ

জানুয়ারি ১৯৯৮ – ডিসেম্বর ২০০৬ (৯ বছর)

বিভিন্ন সংস্থার সদস্য

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি।

বাংলাদেশের জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাহী সদস্য।

আইস টুডে পত্রিকার কনসাল্টিং সম্পাদক।

সম্মানা ও পুরস্কার

মোবাইল কন্টেন্টে শীর্ষ ৫০ জন নারী, মোবাইল বিনোদন ফোরাম

বেগম রোকেয়া শাইনিং ব্যক্তিত্ব পুরস্কার ২০০৬ সাল

বিশেষ প্রতিভা

প্রথমবারের মতো অ্যালবামের জন্য গান করেছেন রুবাবা দৌলা। প্রযোজনা সংস্থা জি সিরিজের ব্যানারে রিলিজ পেয়েছে তার মিক্সড অ্যালবাম যাবে যদি চল। অ্যালবামটিতে রুবাবা দৌলা মোট দুটি গানে কণ্ঠ দিয়েছেন। এর একটি গানে তিনি এককভাবে কণ্ঠ দিলেও আরেকটি গানে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন সুরকার গায়ক তাপসের সঙ্গে। পুরো অ্যালবামটির ফিচারিং করেছেন তাপস নিজেই।



Advertisement
১০ ঘন্টা পর পাটুরিয়া -দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু রবিবার ৩৩ পর্যবেক্ষকের সঙ্গে সংলাপে বসছে ইসি সম্পত্তি নিয়ে পাকিস্তানি ‘আত্মীয়’র সঙ্গে বিবাদে জড়ালেন সাইফ সাভারে সাংবাদিকদের সাথে ইউপি চেয়ারম্যানের মত বিনিময় 'ভাই' সেজে প্রেমিকার শ্বশুরবাড়িতে হাজির প্রেমিক, অতঃপর...! সোমবার দুপুরে সুষমা-খালেদা একান্ত বৈঠক দেশে দুর্যোগ চলছে আর গণতন্ত্রে মহাদুর্যোগ চলছে: মওদুদ ‘রোহিঙ্গা সংকট নিরসনে ক্ষমতাসীনদের নৈতিক অবস্থান নেই’ রোহিঙ্গাদের সাহায্যে কারও কাছে হাত পাতিনি: জয় টপলেস হতে আপত্তি নেই কারিশমার তালতলীতে বেরীবাঁধ ভেঙ্গে ৮গ্রাম প্লাবিত : ২০ হাজার মানুষ পানি বন্দি মধ্যরাতে পরকীয়া প্রেমিকাসঙ্গ, কলেজ অধ্যক্ষকে গণধোলাই ভোলায় নিজের বাল্য বিয়ে ঠেকিয়ে দিলো রেশমা ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার স্বার্থে আমরা নির্বাচনে যাবো: দুদু গোপনে ইসরাইল সফর করলেন সৌদি যুবরাজ সালমান! যারা অতিরিক্ত কাঁদেন তারা কেমন মানুষ? ভারতে ট্রাক উল্টে নিহত ১০ বন্ধ হচ্ছে টিএসসি’র কার্যক্রম নভেম্বরে চলবে দেশব্যাপী সাঁড়াশি অভিযান পশ্চিমবঙ্গে ইলিশের বন্যা, বাংলাদেশে নিষিদ্ধ মালয়েশিয়ায় ভূমিধসে নিহত ৩, বাংলাদেশিসহ নিখোঁজ ১১ কিরকুকের সম্পূর্ণ দখল নিয়েছে ইরাকি বাহিনী বৃষ্টির দিনে বাসায় যেভাবে সময় কাটাবেন খালেদা জিয়া ষড়যন্ত্র করে দেশে ফিরেছেন: সেতুমন্ত্রী ‘স্টুডেন্ট অব দি ইয়ার’ সম্পর্কে অজানা কিছু তথ্য অক্ষয় নয়, রণবীর সিং সুষমার ঢাকা সফরে বিএনপির সঙ্গে বৈঠকে এজেন্ডার বাইরেও আলোচনা! সিনহার বদলে মিঞা: সঙ্কটের সুরাহা হবে কি? জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে মিশলের ৩৫ পুলিশ নিহত জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নিন্দা ও প্রতিবাদ কুষ্টিয়ায় বৃষ্টিতে দেয়াল ধসে বৃদ্ধার মৃত্যু রিয়াল মাদ্রিদে ব্রাজিলিয়ান বিস্ময় তরুণ যৌন হেনস্তার জন্য নারীরাও দায়ী, অভিনেত্রীর মন্তব্যে তোলপাড় ‘হার্ভের মতো যৌনলিপ্সু বলিউডেও আছে’ রবিবার জাপানে আছড়ে পড়বে টাইফুন ‘লান’ ইভিএমে বিশেষজ্ঞদের ‘না’ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ মৃত্যু ঝুকির পরেও ডাক্তারদের বিজনেস বাড়াতে করা হয় সিজার নদী থেকে অবৈধভাবে বালু তুলছেন আ.লীগ নেত্রী পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত পরমাণু অস্ত্র পরীক্ষা বন্ধ করবে না উ.কোরিয়া দাম্পত্য জীবনে একঘেয়েমি? জেনে নিন উষ্ণতা ফেরানোর সহজ উপায় প্রেম নিবেদন করবেন? জেনে নিন ভালবাসার ১০টি পৃথিবীবিখ্যাত পংক্তি ধর্ষিতার পরিবারের কাছে 'ভোজ' খাওয়ানোর দাবি গ্রামবাসীর সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত, আজও সারাদেশে ভারি বৃষ্টি প্রেম করে বিয়ে করতে গেলে যে ৭টি ঝামেলায় আপনাকে পড়তে হবে চীনে প্রেসিডেন্টের বিরুদ্ধে অভ্যুত্থানচেষ্টা! রোহিঙ্গাদের দেখতে আসছেন জর্ডানের রানী কাবুলে মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ৩০ শনিবার দিনটি আপনার কেমন যাবে?