ঢাকা, মঙ্গলবার ২৩শে মে ২০১৭ - 

কেমন আছেন রুবাবা দৌলা

প্রাইমনিউজবিডি.কম
 মঙ্গলবার ১৬ই মে ২০১৭

ঢাকা : রুবাবা দৌলা মতিন। যিনি শুধু মাত্র রুবাবা দৌলা নামেই বেশী পরিচিত – নানা ভাবে বিতর্কিত – নানা ভাবে সমালোচিত বিভিন্ন মহলে। বাংলাদেশের আকাশে হঠাৎ উদিত এক কর্পোরেট নক্ষত্র। নিজের রূপ ও গ্লামারস্ দিয়ে গ্রামীনফোনের উচ্চপর্যায়ে পৌঁছে নিজেকে নিয়ে গিয়েছিলেন এক অন্য ন্তরে।

মিডিয়ার সামনে রুবাবার ফ্যাশনেবল উপস্থিতি বিভিন্ন সময় উসকে দিয়েছে নানা বিতর্ক। ইন্টারনেট ঘাটলেও মিলবে তার বিস্তর।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে গ্রামীন ফোনের চুক্তি থাকাকালীন তাকে বিভিন্ন আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টেও দেখা যেত ক্যামেরার মধ্যমনি হিসাবে। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতির দায়িত্বও পালন করেন দীর্ঘদিন। আসুন তার কিছু সাম্প্রতিক ছবি দেখি। এগুলো এখনো নেটের মাধ্যমে ছড়ানোর সুযোগ পায়নি।

বিভিন্ন সময়ে তিনি এসেছেন আলোচনায়। ২০০৯ সালে গ্রামীনফোনের দায়িত্ব থেকে অব্যহতি নেয়ার আগ পর্যন্ত তাকে নিয়ে মাতামাতি ছিল সবচেয়ে বেশী। পরবর্তীতে সিটি ব্যাংক এন এ তে যোগ দিলে সেটা কমে যায়।

রুবাবা দৌলা এয়ারটেলে চীফ সার্ভিস অফিসার হিসেবে কর্মরত আছেন। রুবাবা দৌলা একসময় গ্রামীণফোনের সাবেক চিফ কমিউনিকেশন্স অফিসার এবং চিফ মার্কেটিং অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৮ সাল থেকে গ্রামীণফোনে কর্মরত ছিলেন। ২০০৯ সালের শেষ দিকে তিনি গ্রামীণফোনের দায়িত্ব থেকে অব্যাহতি নেন। রুবাবা দৌলার টেলিকম খাতে ১২ বছরেরও বেশি সময় কাজ করার অভিজ্ঞতা রয়েছে।


শিক্ষা

লন্ডন বিজনেস স্কুল

স্ট্রাটেজিক মার্কেটিং প্রোগ্রাম, মার্কেটিং

২০০৭ – ২০০৮

স্টকহোম স্কুল অফ ইকোনমিক্স

এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট প্রোগ্রাম

২০০২ – ২০০২

ঢাকা বিশ্ববিদ্যালয়

এমবিএ-মাস্টার অফ বিজনেস স্টাডিজ, মার্কেটিং

১৯৯৫ – ১৯৯৬

ঢাকা বিশ্ববিদ্যালয়

বিবিএ-ব্যাচেলর অফ বিজনেস স্টাডিজ, মার্কেটিং

১৯৯২ – ১৯৯৫

অভিজ্ঞতা

পরিচালক এবং বোর্ড সদস্য

অটাম হোমস্ লিমিটেড

২০১০ থেকে বর্তমান (৩ বছর)

প্রেসিডেন্ট এবং ম্যানেজিং পার্টনার এনএক্সও এশিয়া প্যাসিফিক

এনএক্সও স্ট্রাটেজিক মার্কেটিং নেটওয়ার্ক

সেপ্টেম্বর ২০০৯ থেকে আগস্ট ২০১০ (১ বছর)

(সিসিও) চীফ কমিউনিকেশন অফিসার

গ্রামীনফোন লিমিটেড টেলেনর এএসএ (বাংলাদেশের মধ্যে বৃহত্তম টেলিকম কোম্পানি , ২১ মিলিয়ন গ্রাহক)

জানুয়ারি ২০০৯ থেকে আগস্ট ২০০৯ (৮ মাস)

পরিচালক – মার্কেটিং

গ্রামীণফোন লিমিটেড, টেলেনর এএসএ

জানুয়ারি ২০০৮ – জানুয়ারি ২০০৯ (১ বছর ১ মাস)

ব্র্যান্ড ও গ্রাহক সেবা বিভাগের প্রধান

গ্রামীনফোন লিমিটেড-টেলেনর এএসএ

ডিসেম্বর ২০০৬ – জানুয়ারি ২০০৮ (১ বছর ২ মাস)

মার্কেটিং অফিসার প্রডাক্ট ডেভেলপমেন্ট এর প্রধান

গ্রামীনফোন লিমিটেড-টেলেনর এএসএ

জানুয়ারি ১৯৯৮ – ডিসেম্বর ২০০৬ (৯ বছর)

বিভিন্ন সংস্থার সদস্য

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি।

বাংলাদেশের জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাহী সদস্য।

আইস টুডে পত্রিকার কনসাল্টিং সম্পাদক।

সম্মানা ও পুরস্কার

মোবাইল কন্টেন্টে শীর্ষ ৫০ জন নারী, মোবাইল বিনোদন ফোরাম

বেগম রোকেয়া শাইনিং ব্যক্তিত্ব পুরস্কার ২০০৬ সাল

বিশেষ প্রতিভা

প্রথমবারের মতো অ্যালবামের জন্য গান করেছেন রুবাবা দৌলা। প্রযোজনা সংস্থা জি সিরিজের ব্যানারে রিলিজ পেয়েছে তার মিক্সড অ্যালবাম যাবে যদি চল। অ্যালবামটিতে রুবাবা দৌলা মোট দুটি গানে কণ্ঠ দিয়েছেন। এর একটি গানে তিনি এককভাবে কণ্ঠ দিলেও আরেকটি গানে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন সুরকার গায়ক তাপসের সঙ্গে। পুরো অ্যালবামটির ফিচারিং করেছেন তাপস নিজেই।



খালেদা জিয়ার কার্যালয়ে প্রশ্নবিদ্ধ তল্লাশি বিচারহীনতার কারণে ধর্ষণ এখন জাতীয় ক্রীড়া: এরশাদ ইএফটি ও আরটিজিএস সেবা প্রদানে ব্যাংকগুলোকে নির্দেশ দশম আইপিএলে কারা পেলেন ১১ পুরস্কার রাবির হল থেকে এইচএসসি’র খাতা উদ্ধার, ২ শিক্ষক আটক বান্দরবানে সন্ত্রাসীদের সঙ্গে সেনাবাহিনীর গোলাগুলি, আটক ৩ প্রাণঘাতি রোগ লিভার সিরোসিস মঙ্গলবার দিনটি আপনার কেমন যাবে? ‘নাজমুল হুদা কোন রাজনীতিবিদ নন’ শ্রীলংকা-বাংলাদেশ সম্পর্ক আরও সুদৃঢ় হবে : স্পিকার জনতা ব্যাংকের নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা 'খালেদা জিয়ার কণ্ঠে অপরাজনীতির বিরুদ্ধে সুন্দর কথা মানায় না' হঠাৎ তৎপর রাশিয়ার ‘ঘাতক উপগ্রহ! ঠাকুরগাঁওয়ে ঢোলারহাট ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষনা ফুলবাড়ীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ছেলের দায়ের কোপে বাবা আহত ভোলায় ২১৭৫ পিস ইয়াবাসহ দুই যুবক আটক বাহুবলিকে টেক্কা দেবে শ্রুতির 'সংঘমিত্র'! ইন্দোনেশিয়ায় ১৪১ জন সমকামী আটক বুধবার সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ দরপতনের শীর্ষে রুপালী ব্যাংক গেইনারের শীর্ষে অগ্নি সিস্টেমস প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যানে তরুণীকে ধর্ষণ, ৯ মাস পর মামলা মেক্সিকোয় বাস খাদে, চার্চের ১৭ সদস্য নিহত ’অযোগ্য বলে আমাকে খোঁটা দিত’ রেইনট্রিতে উদ্ধারকৃত ১০ বোতল মদ বলে প্রমাণ ‘৮ বছরে সব গাড়ি ইলেকট্রিক হবে, ব্যবসা হারাবে তেল’ আলু, শশা, টমেটো বেশি খেলে, বিপদ আপনার সামনে! পাঠ্যপুস্তকে ফের নতুন ভুল যাতে না হয়, শিক্ষামন্ত্রীর সতর্কবার্তা ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ দুই ছাত্রী ধর্ষণ মামলা নিতে গাফিলতি ছিল না ফিল্মি স্টাইলে শোরুম ম্যানেজারকে গুলি করে পৌনে ২ লাখ টাকা ছিনতাই উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘট আরো ২৪ ঘণ্টা বাড়লো বাংলাদেশকে ল্যাথামের হুমকি প্রেম করে বিয়ে, অতঃপর লাশ রমজানে ভেজাল ইফতারি বিক্রি করলে কঠোর ব্যবস্থা: সাঈদ খোকন পার্বত্যাঞ্চলের স্থাপনা থেকে ত্রিদিবের নাম মুছে ফেলার নির্দেশ মোটর সাইকেলের ধা্ক্কায় বৃদ্ধ নিহত জমি-জমা সংক্রান্ত বিরোধ নিয়ে সংঘর্ষে মহিলাসহ আহত-২০ `বিএনপির আন্দোলন দমন যুবলীগই যথেষ্ট' সঙ্গীর চাকরি চলে গেলে আপনার করণীয় সোমবার আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর জরুরি সভা বিয়ে করতে যাচ্ছেন শুভশ্রী-রাজ! নাটকীয়তাপূর্ণ ম্যাচে পুনেকে হারিয়ে চ্যাম্পিয়ন মুম্বাই চ্যাম্পিয়ন রিয়াল, জিতেও শিরোপা হারালো বার্সা নাটোরে ২য় দিনে চলছে পণ্যপরিবহন মালিকদের ধর্মঘট মাহে রমজানের পূর্ব প্রস্তুতি চোখের মেকআপ ওঠানোর কৌশল আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষককে আত্মসমর্পণের নির্দেশ ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে