ঢাকা, মঙ্গলবার ২৩শে মে ২০১৭ - 

অপরাধ জগতের আতংক ওসি মনজুর কাদের

প্রাইমনিউজবিডি.কম
 বৃহঃস্পতিবার ১৮ই মে ২০১৭

এস.এম.ছগির আহমদ আজগরী, পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের পেকুয়ায় অপরাধ জগতে ও.সি(তদন্ত) মোঃ মনজুরুল কাদের মজুমদার আতংক দেখা দিয়েছে। এছাড়া, সর্বসাধারণ ও সরকারী সহায় সম্পদের রক্ষনাবেক্ষনে তার সার্বক্ষনিক নজরদারী বৃদ্ধি ছাড়াও মামলার চাপ কমাতে অভিযোগকারী বাদী বিবাদী প্রত্যক্ষদর্শী স্বাক্ষী প্রমান এবং স্থানীয় জনপ্রতিনিধি নেতৃ স্থানীয় গণ্যমান্যদের সমন্বয়ে পুলিশিং ম্যাজিষ্ট্রেসি প্রথার প্রচলনে বিরোধীয় পক্ষদ্বয়ে সমঝোতা আপোষরফা সমাধানে ও.সি(তদন্ত) মোঃ মনজুরুল কাদের মজুমদারের উদ্যোগের সুনাম এখন মানূষের মুখে মুখে। পাশাপাশি এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, রাহাজানি, বাল্য বিয়ে, নারী ও শিশু নির্যাতন, মাদকের বেচাকেনা, আদম পাঁচার বন এবং ভূমি দূস্যতাসহ সকল প্রকার অপরাধ প্রবনতা বন্ধ প্রতিরোধে এ ও.সি’র আপোষহীন ভুমিকার ঘটনায় তার প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছে সর্বস্তরের বিভিন্ন শ্রেণী পেশার মানূষ। শত শত লোকজনের মন্তব্য তার মতো সৎ ও নিষ্টাবান অফিসার দেশের অন্যতম প্রধান আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীতে কর্মরত রয়েছেন বলেই এলাকায় এখন আর আগের মতো অপরাধীরা যেমন সক্রিয় নয় তেমনি সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি রয়েছে মোটামুটি নিয়ন্ত্রনে। সৎ, মিশুক, হাস্যোজ্জল, ন্যায় পরায়ন ও নিষ্টাবান পুলিশ অফিসার হিসাবে পরিচিত পেকুয়া থানার বর্তমান ও.সি(তদন্ত) মোঃ মনজুরুল কাদের মজুমদারের উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন এলাকাবাসী। 

জানা যায়, প্রচার বিমুখ চৌকষ, বিচক্ষন ও প্রজ্ঞাবান পুলিশ অফিসার মোঃ মনজুর কাদের মজুমদার গত বছর(অর্থাৎ ২০১৬সালে)র’ ২৩সেপ্টম্বর ও.সি(তদন্ত) হিসাবে পেকুয়া থানায় যোগদান করেন। কর্মস্থলে যোগদানের পর থেকে বিভিন্ন সময়ে পৃথক পৃথক অভিযান চালিয়ে অস্ত্রসহ উপকুলের দূধর্ষ জলদূস্য রাজাখালীর আলিম্যা ও ইউনুচ ডাকাতকে গ্রেপ্তারের পারদর্শীতা দেখান। উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ করিয়ারদিয়া থেকে জনতার সহায়তায় অস্ত্রসহ রুবেল নামের এক যুবককেও টহলকালে ধৃত করেন ও.সি(তদন্ত) মনজুর কাদের মজুমদার। 

এছাড়া দূধর্ষ মনিরুজ্জামান(প্রকাশ মইন্যা ডাকাত), টইটংয়ের সেলিম ডাকাত, শিলখালী বারবাকিয়ার পাহাড়ি এলাকার ত্রাস ডাকাইত নুরুজ্জামান, বদাইয়ে ও জারুলবনিয়া ষ্টেশন ডাকাতি নাটকের হোতা হাফ ডজন মামলার আসামী নূর মোহাম্মদ প্রকাশ হনুমাইন্যে চোরাসহ দীর্ঘদিন ধরে ধরা ছোঁয়ার বাইরে থাকা প্রায় ডজনাধিক চিহ্নিত অপরাধীকে বিভিন্ন সময়ে পৃথক অভিযান চালিয়ে গ্রেপ্তারের মাধ্যমে বিজ্ঞ আদালতে সৌপর্দ করেন ও.সি(তদন্ত) মোঃ মনজুরুল কাদের মজুমদারের নেতৃত্বাধীন পুলিশ। 

তার দায়িত্ব পালনকালে গ্রেপ্তার হয়েছেন উল্লেখযোগ্য পরিমানের নাশকতা মামলায় সংশ্লিষ্ট আসামী। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স পেকুয়া থানার ও.সি(তদন্ত) মোঃ মনজুর কাদের মজুমদার পেকুয়া থানায় যোগদানের পর বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে মেহেরনামা, উপজেলার চিরচেনা মাদকপল্লী গোঁয়াখালী সহ অন্যান্য স্পট থেকে ইয়াবা, চোলাই মদ ও গাঁজাসহ একাধিক চিহ্নিত মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার পূর্বক জেল হাজতে পাঠিয়েছেন। তিনি দায়িত্বপালনকালীন সময়ে অপহৃত শিশুসহ একাধিক ভিকটিম উদ্ধারের পারদর্শীতা দেখিয়েছেন। 

বিচক্ষন এ পুলিশ অফিসার এলাকায় তার কর্মকালে সংঘঠিত অপরাধ মূলক কর্মকান্ড নিয়ে সার্বক্ষনিক নজরদারী ও নিখুত তদন্তের মাধ্যমে থানায় রুজুকৃত মামলা সমূহের প্রতিবেদন চূড়ান্তে রাখছেন অপরিসিম নিরপেক্ষ অবদান। যার কারনে পেকুয়া থানা এলাকার অপরাধ জগতে ও.সি(তদন্ত) মনজুর কাদের মজুমদার হয়ে দাড়িয়েছেন চরম আতংক হিসাবে। 

সেই সাথে জায়গা জমি বিরোধ পূর্ন এলাকা হিসাবে পরিচিত পেকুয়ায় এ বিচক্ষন পুলিশ কর্মকর্তা নিজ তদারকিতে চাঞ্চল্যকর একাধিক জমি বিরোধই শুধু নিরসন করেননি উপরš‘ এধরনের ঘটনায় ছোট বড় রক্তপাতের অনেক ঘটনাবলী এড়াতে পারদর্শীতা দেখিয়েছেন বলে মনে করেন অনেকেই। 

অধিকাংশ লোকজনের মতে দখল বেদখল, প্রতারনা, আত্মসাৎ, বাল্যবিয়ে, যৌতুক, মানব পাঁচার, ভিসা জালিয়তি ও সরকারী সম্পত্তি জবর দখল চেষ্টারও অনেক উল্লেখযোগ্য পরিমান ঘটনাবলী নিজ বিচক্ষনতায় দু’পক্ষের কাছেই সন্তোষজনক সমাধান দিয়ে যাচ্ছেন ও.সি(তদন্ত) মোঃ মনজুর কাদের মজুমদার। থানায় আগš‘ক একাধিক ব্যক্তি জানিয়েছেন, আইনীসেবা প্রত্যাশায় যে কোন মানূষ ও.সি(তদন্ত)র’ দ্বারস্থ হলে তিনি নিঃশর্ত ও স্বার্থহীন ভাবে তাদের পাইয়ে দিয়েছেন থানা পুলিশ ও আইনীসেবা। 

ফলে, থানা পুলিশ নিয়ে অধিকাংশ মানূষের মাঝে যে ধরনের নেতিবাচক নানা তর্ক বিতর্কের ধারনা ছিল ও.সি(তদন্ত) মোঃ মনজুর কাদের মজুমদারের মতো বড় মনের পুলিশ অফিসারের সেবা সান্নিধ্যের ঘটনা যে কোন শ্রেণী পেশার মানূষকে মনে করিয়ে দেয় আসলেই জনতার বন্ধু ও আইনের সেবক পুলিশ। ও.সি(তদন্ত) মোঃ মনজুরুল কাদের মজুমদার সম্পর্ক্যে জানতে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এটিএম বখতিয়ার উদ্দিন চৌধুরী, বর্তমান সভাপতি(ভারপ্রাপ্ত) শাহনেওয়াজ চৌধুরী বিটু, সাধারণ সম্পাদক মোঃ আবুল কাসেম, যুগ্ম-সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়ারেচী ছাড়াও প্রায় প্রতিটি রাজনৈতিক ও আর্থ-সামাজিক নেতৃ স্থানীয় ব্যক্তিবর্গ এবং অধিকাংশ জনপ্রতিনিধিরা ও.সি(তদন্ত) মোঃ মনজুরুল কাদের মজুমদারের কর্ম ও আচার আচরনের প্রতি সন্তোষ প্রকাশে সাধুবাদ জানিয়ে তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

 সদ্য বিদায়ী পেকুয়া থানার ও.সি (বর্তমানে কুতুবদিয়া থানায় কর্মরত) জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া ও বর্তমান ও.সি মোঃ জহিরুল ইসলাম জানিয়েছেন ও.সি(তদন্ত) মোঃ মনজুর কাদের মজুমদারের মতো প্রতিভাবান পুলিশ অফিসার সাথে আছেন বলেই জেলার ক্রিটিক্যাল থানা হিসাবে পরিচিত পেকুয়া থানায় সন্তোষজনক আর স্বা”ছন্দে দায়িত্ব পালন করতে সক্ষম হচ্ছি।



খালেদা জিয়ার কার্যালয়ে প্রশ্নবিদ্ধ তল্লাশি বিচারহীনতার কারণে ধর্ষণ এখন জাতীয় ক্রীড়া: এরশাদ ইএফটি ও আরটিজিএস সেবা প্রদানে ব্যাংকগুলোকে নির্দেশ দশম আইপিএলে কারা পেলেন ১১ পুরস্কার রাবির হল থেকে এইচএসসি’র খাতা উদ্ধার, ২ শিক্ষক আটক বান্দরবানে সন্ত্রাসীদের সঙ্গে সেনাবাহিনীর গোলাগুলি, আটক ৩ প্রাণঘাতি রোগ লিভার সিরোসিস মঙ্গলবার দিনটি আপনার কেমন যাবে? ‘নাজমুল হুদা কোন রাজনীতিবিদ নন’ শ্রীলংকা-বাংলাদেশ সম্পর্ক আরও সুদৃঢ় হবে : স্পিকার জনতা ব্যাংকের নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা 'খালেদা জিয়ার কণ্ঠে অপরাজনীতির বিরুদ্ধে সুন্দর কথা মানায় না' হঠাৎ তৎপর রাশিয়ার ‘ঘাতক উপগ্রহ! ঠাকুরগাঁওয়ে ঢোলারহাট ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষনা ফুলবাড়ীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ছেলের দায়ের কোপে বাবা আহত ভোলায় ২১৭৫ পিস ইয়াবাসহ দুই যুবক আটক বাহুবলিকে টেক্কা দেবে শ্রুতির 'সংঘমিত্র'! ইন্দোনেশিয়ায় ১৪১ জন সমকামী আটক বুধবার সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশ দরপতনের শীর্ষে রুপালী ব্যাংক গেইনারের শীর্ষে অগ্নি সিস্টেমস প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যানে তরুণীকে ধর্ষণ, ৯ মাস পর মামলা মেক্সিকোয় বাস খাদে, চার্চের ১৭ সদস্য নিহত ’অযোগ্য বলে আমাকে খোঁটা দিত’ রেইনট্রিতে উদ্ধারকৃত ১০ বোতল মদ বলে প্রমাণ ‘৮ বছরে সব গাড়ি ইলেকট্রিক হবে, ব্যবসা হারাবে তেল’ আলু, শশা, টমেটো বেশি খেলে, বিপদ আপনার সামনে! পাঠ্যপুস্তকে ফের নতুন ভুল যাতে না হয়, শিক্ষামন্ত্রীর সতর্কবার্তা ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ দুই ছাত্রী ধর্ষণ মামলা নিতে গাফিলতি ছিল না ফিল্মি স্টাইলে শোরুম ম্যানেজারকে গুলি করে পৌনে ২ লাখ টাকা ছিনতাই উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘট আরো ২৪ ঘণ্টা বাড়লো বাংলাদেশকে ল্যাথামের হুমকি প্রেম করে বিয়ে, অতঃপর লাশ রমজানে ভেজাল ইফতারি বিক্রি করলে কঠোর ব্যবস্থা: সাঈদ খোকন পার্বত্যাঞ্চলের স্থাপনা থেকে ত্রিদিবের নাম মুছে ফেলার নির্দেশ মোটর সাইকেলের ধা্ক্কায় বৃদ্ধ নিহত জমি-জমা সংক্রান্ত বিরোধ নিয়ে সংঘর্ষে মহিলাসহ আহত-২০ `বিএনপির আন্দোলন দমন যুবলীগই যথেষ্ট' সঙ্গীর চাকরি চলে গেলে আপনার করণীয় সোমবার আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর জরুরি সভা বিয়ে করতে যাচ্ছেন শুভশ্রী-রাজ! নাটকীয়তাপূর্ণ ম্যাচে পুনেকে হারিয়ে চ্যাম্পিয়ন মুম্বাই চ্যাম্পিয়ন রিয়াল, জিতেও শিরোপা হারালো বার্সা নাটোরে ২য় দিনে চলছে পণ্যপরিবহন মালিকদের ধর্মঘট মাহে রমজানের পূর্ব প্রস্তুতি চোখের মেকআপ ওঠানোর কৌশল আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষককে আত্মসমর্পণের নির্দেশ ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে