ঢাকা, সোমবার ২৬শে জুন ২০১৭ - 

নওগাঁর ছেলের টানে থাইকন্যা বাংলাদেশে

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ১৯শে মে ২০১৭

নওগাঁ: প্রেম মানে না কোনো মানা। তাইতো প্রেমের টানে সাগর-মহাসাগর পারি দিয়ে থাইল্যান্ড থেকে বাংলাদেশে ছুটে এসেছেন সুপুত্তো ওরফে ওম। ভালবেসে বিয়েও করেছেন বাংলাদেশের মোবাইল মেরামতকারী অনিক খান নামের এক যুবককে।

বুধবার বিকেলে নাটোর আদালত চত্বরে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এ সময় আদালত চত্বরে থাইকন্যা ও বাংলাদেশি যুবকের বিবাহ দেখতে ভিড় করেন উৎসুক জনতা। অনিক খানের বাড়ি নওগাঁর আত্রাই উপজেলার শাহাগোলা গ্রামে। অনিক খান শাহাগোলা গ্রামের আমজাদ খানের ছেলে।

বুধবার বিকেলে আদালত চত্বরে হাসিমুখে সুপুত্তো ওরফে ওম বিয়ের পর বলছিলেন, ‘আমাদের সমাজে বহু বিবাহ একটা রীতি হয়ে দাঁড়িয়েছে। আমি এটা পছন্দ করি না। তাই বিয়ে করছিলাম না। হঠাৎ করে ফেসবুকে বাংলাদেশের অনিকের সাথে পরিচয় হয়। ওর সরলতা আমাকে মুগ্ধ করেছে। ধীরে ধীরে ওর প্রতি আমার আস্থা জন্মেছে। আমি ওকে ভালোবেসে ফেলেছি। ওকে শুধু আমার করে নেওয়ার জন্য বার বার এ দেশে ছুটে এসেছি। এবার সেই স্বপ্ন পূরণ হয়েছে। আমি এখন দারুণ সুখি।’

ওম জানান, তার বাড়ি থাইল্যান্ডের চো-অম জেলার পিচচোবড়ি এলাকায়। বাবা উইছাই ও মা নট্টাফ্রন। দুজনই আলাদা থাকেন ভিন্ন ভিন্ন দেশে। তিনি পড়ালেখা শেষ করে প্রথমে ব্যাংকে চাকুরী করতেন। বর্তমানে ফাস্টফুডের ব্যবসা করেন। বন্ধুবান্ধবরা সবাই বিয়ে করেছেন। তারা বহুবিবাহে আসক্ত। এটা তার ভালো লাগছিলো না। বয়স প্রায় ৩৬ বছরে দাঁড়িয়েছে। দোকানে বসে ফেসবুক ঘাঁটাঘাঁটি করতে গিয়ে বাংলাদেশের ২২ বছরের তরুণ অনিক খানকে বন্ধুত্বের প্রস্তাব পাঠান। অনিক প্রস্তাব সমর্থন করলে তাদের মধ্যে চেনাজানা শুরু হয়। ফোনে কথাবার্তাও চলতে থাকে। তারা পরস্পরকে ভালোবেসে ফেলেন।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দেশের সীমানা পেরিয়ে বন্ধুর টানে ছুটে আসেন বাংলাদেশে। বিমানবন্দরে অনিককে দেখে তাকে আরো ভালো লাগে ওমের। অনিকের পরিবারের সাথে দেখা করে সে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু অনিকের পরিবার তাতে সাড়া দেয় না। তবে অনিক ও তার পরিবারের সদস্যদের আদর আপ্যায়নে সে মুগ্ধ হয়। মাত্র পাঁচদিনের ভিসা নিয়ে আসায় তড়িঘড়ি করে পুনরায় দেশে ফিরে যান। বলে যান, ছয় মাস পর আবার আসবেন। কিন্তু ছয় মাস অপেক্ষা করতে পারেননি।

চলতি মাসের প্রথম দিকে তিনি আবারও অনিকের কাছে ছুটে এসেছেন। বিয়ে করার জন্য অনিকের পরিবারের সদস্যদের হাতে-পায়ে ধরেছেন। দিনের পর দিন কান্নাকাটি করেছেন। না খেয়ে অনশন পর্যন্ত করেছেন। অবশেষে ভিসার মেয়াদ শেষ হওয়ার মাত্র একদিন আগে বুধবার তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। বর্তমানে তার নাম সুফিয়া খাতুন। বর্তমানে তারা লালপুর উপজেলার গোপালপুরের চামটা গ্রামে অনিক খানের এক আত্মীয় বাড়িতে অবস্থান করছেন।

সুফিয়া ওরফে ওম বলেন, ‘মানুষের জীবন একটা। জীবনের সঙ্গীও একটা হওয়া উচিত। যেটা আমার সমাজে নাই। আমি বিশ্বাস করি অনিক আমার জীবনে একমাত্র সঙ্গী হয়ে থাকবে। ওকে পেয়ে আমি দারুণ খুশি হয়েছি।’

এদিকে অনিক খান জানান, তার বাড়ি নওগাঁর আত্রাই উপজেলায়। পড়ালেখা তেমন একটা করেননি। তবে ভাঙ্গা ভাঙ্গা ইংরেজি বলতে ও লিখতে পারেন। সেখানে তার একটা মোবাইল মেরামতের দোকান রয়েছে। দোকানে বসে অলস সময় কাটাতে গিয়ে ফেসবুকে ওমের সাথে তার পরিচয় হয়। এখন তারা এক অপরের সাথে সবসময় যোগাযোগ না রেখে থাকতে পারেন না। ওম তাকে একটা ভালো মোবাইল ফোন সেট উপহার দিয়েছেন। তাদের উভয়ের ফোনে সবসময় ইন্টারনেট সংযোগ থাকে। তারা ভিডিও কল করে দীর্ঘসময় কথা বলেন। এভাবেই তারা পরস্পরকে গভীরভাবে ভালোবেসে ফেলেছেন।

অনিক বলেন, ‘সুফিয়া  আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ। আমি ওর সঙ্গে সারাজীবন থাকতে চাই।’

অনিকের বাবা আজাদ হোসেন বলেন, ‘মেয়েটি (সুফিয়া) খুব ভালো। মাত্র কদিনে সে আমাদের আপন করে নিয়েছে। আমরা গরীব মানুষ, শিক্ষিতও না। তাতে ওর কষ্ট নাই। আমাদের ছেড়ে দেশে ফিরে যাওয়ার কথা ভেবে সে সারাক্ষণ মন খারাপ করে আছে। ওর জন্য আমাদেরও কষ্ট হচ্ছে।’

যে কারণে এবারের ঈদে খোশমেজাজে খালেদা জিয়া আজ খুশির ঈদ ঢাকায় পুলিশের ১৩ পদে রদবদল শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, সোমবার ঈদ সোমবার দিনটি আপনার কেমন যাবে? নির্বাচন বাধাগ্রস্ত করার কোনও ক্ষমতা খালেদার নেই সিলেটের ১৯ আসনে আ'লীগের প্রার্থী ৪৪ যুক্তরাজ্যে ঈদের নামাজিদের উপর নিয়ন্ত্রণহীন গাড়ি নোটিশ না দিয়ে বাড়ি ভাঙা হচ্ছে : মওদুদ ফের চাঙ্গা হচ্ছে বিএনপি জোট নেতাদের নামে ৭ হাজার মামলা খালি পায়ে হাঁটলে বুদ্ধি বাড়ে শেষ মুহূর্তে জমে উঠেছে মার্সেল পণ্যের বিক্রি স্ত্রীর প্রতারণায় দিশেহারা প্রবাসী স্বামী গোপালগঞ্জে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত আবার শ্রীদেবী-অনিল জুটি! বাংলাদেশ ছেড়ে শ্রীলঙ্কার কোচ হবেন হাথুরুসিংহে? ঈদুল ফিতরের নামাজ পড়ার নিয়ম চিকুনগুনিয়ার ব্যথা হলে যা করবেন ‘বাহুবলি’র মায়ের সঙ্গে রোমান্স করেছিলেন শাহরুখ! শিক্ষিকার সঙ্গে সম্পর্ক, অতঃপর ফিনল্যান্ডে উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে ঈদ ঈদের সকালে বজ্রবৃষ্টির শঙ্কা বিএনপির সব নেতার পদত্যাগ করা উচিৎ ত্বকের সৌন্দর্যে নিমপাতার ফেসপ্যাক শাকিবকে বহিষ্কারের বিষয়টি রহস্যজনক: ত্যথমন্ত্রী এয়ারটেলের দুরন্ত অফার, ৩ মাসের জন্য মিলছে ফ্রি ইন্টারনেট! বহির্নোঙ্গরে তলা ফেটে চরে আটকা ক্লিংকার বোঝাই জাহাজ নিজের খোলামেলা ছবি প্রকাশ করলেন কারিশমা কক্সবাজারে পুকুরে ডুবে ৩ শিশুর সলিল সমাধি আমার সংসার দুইটা: অপু বিশ্বাস গরমের পর বৃষ্টি, সাবধানে থাকুন সৌদি আরবে ঈদুল ফিতর উদযাপিত তেলের ট্যাংকারে আগুন: নিহত ১২৩ মওদুদের গুলশানের বাড়ি ভাঙা হচ্ছে গজল ডোবার গেট খুলে দিয়েছে ভারত, আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ টার্নওভারে বস্ত্রখাতের প্রাধান্য ‘গরুর গোশত খায় বলে মুসলিম তরুণদের ওপর হামলা করেছি’ নারীদের চুল রাখার বিধান ঈদে মেহেদীর নজর কাড়া ডিজাইন (ভিডিও) ঈদের দিন আবহাওয়া যেমন থাকবে আপনি কি বদমেজাজি! জেনে নিন কি কারণে নিয়োগ দেওয়া হবে ১০ হাজার চিকিৎসক যুক্তরাজ্যের নির্বাচনে রেকর্ড সংখ্যক মুসলিম প্রার্থী এমপি নির্বাচিত ঈদের পর দলে ফেরার অপেক্ষায় বিএনপির সংস্কারপন্থি নেতারা নারীর গোপন যে ৪টি তথ্য কেউ দেবে না ধোনির এই অনন্য কীর্তির কথা জানেন কি? এই গরমে প্রেগন্যান্ট হলে এ ভাবে পোশাক পরে স্বস্তিতে থাকুন জেনে নিন রবিবার দিনটি আপনার কেমন যাবে? ‘আমি আব্দুল আজিজ শাকিবকে নিয়ে সিনেমা বানাবো’ চাঁদ দেখা গেছে মালয়েশিয়া, ইন্দোনেশিয়ায়