ঢাকা, মঙ্গলবার ২২শে আগস্ট ২০১৭ - 

টেস্ট র‍্যাঙ্কিংয়ে পয়েন্ট বাড়লো বাংলাদেশের

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ১৯শে মে ২০১৭

স্পোর্টস ডেস্ক: টেস্ট র‍্যাঙ্কিংয়ে অবস্থানের পরিবর্তন না হলেও রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

র‍্যাঙ্কিংয়ের নয় নম্বরে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিলো ৬৬। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্ট ম্যাচ জয়ের পর নতুন র‍্যাংকিংয়ে বৃদ্ধি পেয়েছে তিন পয়েন্ট। নতুন অবস্থায় বাংলাদেশের পয়েন্ট দাঁড়িয়েছে ৬৯।

এদিকে, শীর্ষস্থান ধরে রেখেছে ভারত। ১২২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ভারতের পাশে এক পয়েন্ট যোগ হয়েছে। অন্যদিকে, মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের একটিতে জয় ও বাকি দুই ম্যাচে ড্র করায় বাড়তি আট পয়েন্ট যোগ করেছে দক্ষিণ আফ্রিকা দল। অর্থাৎ, তাদের নতুন পয়েন্ট ১১৭। তবে র‍্যাঙ্কিংয়ে সবচেয়ে বড় অবনতি হয়েছে অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ের। আট পয়েন্ট হারিয়েছে অজিরা। আর জিম্বাবুয়ে অবশিষ্ট পাঁচ পয়েন্ট হারিয়েছে এই মুহূর্তে শূন্য রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের দশ নম্বরে আছে।


টেস্টে আইসিসির দেওয়া নতুন র‍্যাঙ্কিং:


১। ভারত -১২৩ (+১)


২। দক্ষিণ আফ্রিকা- ১১৭ (+৮)


৩। অস্ট্রেলিয়া- ১০০ (-৮)


৪। ইংল্যান্ড- ৯৯ (-২)


৫। নিউজিল্যান্ড- ৯৭


৬। পাকিস্তান- ৯৩ (-৪)


৭। শ্রীলঙ্কা- ৯১


৮। ওয়েস্ট ইন্ডিজ- ৭৫


৯। বাংলাদেশ- ৬৯ (+৩)


১০। জিম্বাবুয়ে- ০ (-৫)




সারাদেশেই বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা পাবনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ এসব আমাদের বিবেককেও স্পর্শ করে, একেবারে নীরব থাকতে পারি না: প্রধান বিচারপতি ২০৯০ সালের আগে এমন সূর্যগ্রহণ আর হবে না লভ্যাংশ পাঠিয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক রাজ্জাকের মৃত্যুতে যা বললেন তার প্রথম নায়িকা সুচন্দা সাভারে নৌকায় বর্জ্রপাত: নিহত ২, নিখোঁজ ১০ রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত প্রেমিকের সাথে বের হলেই দিতে হয় সতীত্বের পরীক্ষা! অতিরিক্ত সচিব পদে রদবদল নরসিংদীতে কিশোরীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা বগুড়ায় বন্যার্তদের মাঝে বিএনপির ত্রান বিতরণ ২৭ আগস্ট থেকে নতুন টাকা বিনিময় শুরু মঙ্গলবার দিনটি আপনার কেমন যাবে? ঠাকুরগাঁওয়ে নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগ; লম্পট পিতা গ্রেফতার নায়করাজের মৃত্যুতে খালেদা জিয়ার শোক প্রকাশ নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ নিয়মিত পিল খাওয়ার উপকারিতা গবেষণার ফলাফল: যে কারণে পরকীয়ায় জড়ান নারীরা! ‘প্রেমিকা’র বিয়ে, মা-বাবার বিচ্ছেদ অতঃপর কিশোরের আত্মহত্যা! তালতলীতে ভয়াল ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সভা একদিন সরকারকে চরম মূল্য দিতে হবে: মওদুদ মক্কায় হোটেলে আগুন, সরিয়ে নেয়া হয়েছে ৬০০ হজযাত্রী সিরাজদিখান উপজেলা প্রেস ক্লাবে শান্ত আহবায়ক সুলতানা সদস্য সচিব খাগড়াছড়িতে ২১ আগস্ট হামলার ঘটনায় স্মরণসভা ও মিলাদ মাহফিল গাইবান্ধায় ছাত্রদল কেন্দ্রীয় কমিটির ত্রান বিতরণ সুজানগরে দুই স্কুলছাত্রীকে গণধর্ষণ, পাঁচজন গ্রেপ্তার ইবি প্রেস ক্লাবের নেতৃত্বে ইকবাল ও আসিফ উখিয়ায় অবৈধ হুন্ডি ব্যবসা অপ্রতিরোধ্য তিন যোগেই ঘাড়ের ব্যাথা থেকে মিলবে মুক্তি নায়ক রাজ রাজ্জাক আর নেই ছবিটিতে এমন কিছু আছে যা খুঁজে পাওয়া সম্ভব নয়! নির্বাচন নিয়ে মাঠ জরিপে বিএনপি জাতীয় বিশ্ববিদ্যালয়ের মঙ্গল-বুধবারের ডিগ্রি পরীক্ষা স্থগিত ২৮ শিশুর মৃত্যু: স্বাস্থ্য সচিবকে হাইকোর্টে তলব মাদ্রাসার পাঠ্যবইয়ে নজরদারি বাড়ানো হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন যোগাযোগ চালু ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন আত্রাইয়ে বন্যার্তদের পাশে ব্র্যাক পল্লী সমাজ খাগড়াছড়িতে সেনাবাহিনী-ইউপিডিএফ গোলাগুলি: বিপুল সামরিক সরঞ্জাম উদ্ধার পাঁচবিবিতে বন্যার্তদের মাঝে খাবার বিতরণ আত্রাইয়ে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু নওগাঁয় বিএনপির উদ্যোগে বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরন পত্নীতলায় বন্যা দূর্গত ৮ হাজার পরিবারের মাঝে হুইপের ত্রান বিতরন গ্রেনেড হামলায় জড়িতদের বিচারের দাবীতে বেরোবিতে মানববন্ধন নওগাঁয় চোর সন্ধেহে মারপিটে এক ব্যক্তি নিহত রাণীনগরে বন্যার্তদের মাঝে যুবলীগ রাণীনগরে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ ২১ আগষ্ট গ্রেনেড হামলার নিহতদের স্মরণে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা অঝরে কাঁদলেন অন্তত জলিল, জানালেন দ্বীনের পথে আসার নেপথ্যের কথা