ঢাকা, বুধবার ২৩শে আগস্ট ২০১৭ - 

ইয়েমেনের ঈদ মার্কেটে সৌদি হামলায় নিহত ২৪

প্রাইমনিউজবিডি.কম
 রবিবার ১৮ই জুন ২০১৭

আন্তর্জাতিকে ডেস্ক : ইয়েমেনের সর্ব-উত্তরে সা’দা প্রদেশের একটি মার্কেটে সৌদি আরবের ভয়াবহ বিমান হামলায় অন্তত ২৪ জন নিহত ও বহু মানুষ আহত হয়েছ্যে। ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা এ খবর দিয়েছে।

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে আল-মুশনাক মার্কেটে কেনাকাটার সময় সেখানে বিমান হামলা চালায় বর্বর সৌদি আরব। আল-মাসিরাহ বলছে, হামলার পর সেখানে উদ্ধারকারী দল পৌঁছালে আবার সৌদি বিমান থেকে একই জায়গায় হামলা চালানো হয়েছে। এ কারণে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

টেলিভিশন চ্যানেলটির খবরে বলা হচ্ছে- এরইমধ্যে হতাহদের কয়েকজনকে উদ্ধারকর্মী বলে চিহ্নিত করা হয়েছে। এসব কর্মী বিমান হামলার ভেতরেই মার্কেটের মধ্যে ঢোকার চেষ্টা করেছিলেন।

পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় পুনর্বহাল এবং জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধাদেরকে নির্মূলের লক্ষ্য নিয়ে ২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব দারিদ্রপীড়িত ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আসছে। কিন্তু আজ পর্যন্ত তারা কোনো লক্ষ্য অর্জন করতে সক্ষম হয় নি।



গ্রেফতারের এক ঘণ্টা পরেই মেরে ফেলা হলো বিএনপি নেতাকে ‘দেশের ১৬ কোটি মানুষ প্রধান বিচারপতির সঙ্গে আছেন’ ‘সুপ্রিম কোর্টকে আ’লীগ কার্যালয় বানাতে চান প্রধানমন্ত্রী’ প্রধান বিচারপতির মুখপাত্রের ভ’মিকায় ফখরুল: কাদের প্রধান বিচারপতি সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য অশনিসংকেত: মির্জা ফখরুল বুধবার দিনটি কেমন যাবে আপনার? রুমায় গবাদি পশু ও হাঁস মোরগি কৃমি ঔষধ ও টীকা দান চেক দিয়ে প্রতারণায় প্রতারকের একবছর কারাদন্ড ১৮ জন শিবির নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন হঠাৎ প্রধান বিচারপতির খাস কামরায় গওহর রিজভী ইসরাইলি আদালতে ইসলামি আন্দোলনের নেতার আটকাদেশ যে কাজে জীবন বদলে যেতে পারে! প্রেম নিবেদনে সেরা ১০ উক্তি তুরস্কের সঙ্গে সম্পর্ক আরো জোরদারের অঙ্গীকার পাক প্রধানমন্ত্রীর নূর হোসেন-তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল হেনারা’র চিকিৎসার্থে সাহায্যের হাত বাড়ালেন ‘‘ফ্রেন্ডস ফর লাইফ’’ নারী যাত্রীকে ধর্ষণের ইচ্ছে হয়েছিল, স্বীকারোক্তি উবের চালকের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার সীমালংঘন করছে : বাম মোর্চা আ.লীগের ভাব দেখে মনে হচ্ছে তারা এদেশের মালিক: ফখরুল ‘বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে’ ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে ভোলা জেলা আওয়ামী লীগের আলোচনা সভা নওগাঁয় বিদ্যানিকেতন স্কুলের ত্রান বিতরণ খাগড়াছড়িতে রিড প্রকল্পের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা কোটালীপাড়ায় স্কুল ছাত্রীকে ধর্ষণ: মামলা না করতে নিষেধ ঠাকুরগাঁওয়ে শিশু সাংবাদিকতা বিষয়ে ৩ দিনের প্রশিক্ষণের সমাপ্তি আফগানিস্তান থেকে সেনা সরাবে না ট্রাম্প জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি ‘৬ ধাপ পিছিয়ে সাংবাদিকরা’ বৃহস্পতিবারের মধ্যে প্রধান বিচারপতিকে পদত্যাগ করতে হবে: আইনজীবী পরিষদ জাল টাকা ছাপানো চক্রের ৭ জন গ্রেপ্তার ইসরাইলের দীর্ঘস্থায়ী বৈরী মনোভাবের নিন্দা হামাস ও ফাতাহ’র তামিমের জন্য আবারো সুখবর! যুবদলের প্রচার প্রকাশনায় নতুন নির্দেশনা আবারও শীর্ষে নাদাল ক্ষমতাসীন দল না চাইলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: সুজন সানলাইফ ইন্স্যুরেন্স স্পট মার্কেটে যাচ্ছে বুধবার গোপালগঞ্জে বিশেষ অভিযানে ৫৩ জন গ্রেফতার ৩ ঘণ্টায় ৪ কোম্পানি হল্টেড স্বপ্ন এখন লাশ ঘরে গোপালগঞ্জে ছুড়িকাঘাতে ইউপি সদস্যের মৃত্যু সামনে দিয়ে হাঁটার অভিযোগে স্ত্রীকে তালাক! স্যারোগেসির জন্য চেম্বারে আসতেই ধর্ষণের শিকার নারী শেয়ার কিনবেন ন্যাশনাল লাইফের উদ্যোক্তা পরিচালক জেনে নিন বজ্রপাত থেকে বাঁচার উপায়! জানাজার বিষয়ে বড় ছেলেকে যা বলে গিয়েছিলেন নায়করাজ ভারতে তিন তালাক স্থগিত মিডিয়ার যেসব মেয়েরা ড্রাগ নেয়, সবগুলোকে জেলের ভাত খাওয়ানো উচিত : অভিনেত্রী ফারিয়া শাহরিন আইন সচিবের নিয়োগ স্থগিত বারান্দায় এক যুগলের যৌনমিলন, উদ্দেশ্য এলাকাবাসীর নজরে পড়া… প্রথম ঘণ্টায় লেনদেন ২৬১ কোটি টাকা