ঢাকা, মঙ্গলবার ২২শে আগস্ট ২০১৭ - 
একাদশ জাতীয় সংসদ নির্বাচন-১

রাজশাহীর ৩৯ আসনে আ'লীগের প্রার্থী ১০৬

প্রাইমনিউজবিডি.কম
 সোমবার ১৯শে জুন ২০১৭

একাদশ জাতীয় সংসদ নির্বাচন-৫রাজশাহীর ৩৯ আসনে আ'লীগের প্রার্থী ১০৬ইয়াছিন রানা সব দলের অংশগ্রহণে একাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনে বদ্ধপরিকর ক্ষমতাসীন আওয়ামী লীগ। তাই ভোট যুদ্ধে নামতে সব দলের আগেই প্রস্তুতি শুরু করেছে তারা। দলের যোগ্য, দক্ষ, ত্যাগী নেতাদের প্রাধান্য দিয়ে তৈরি করা হয়েছে সম্ভাব্য প্রার্থী তালিকা। রাজশাহী বিভাগের ৩৯ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ১০৬ জন। রমজান মাসে দলের সম্ভাব্য সব প্রার্থী এলাকায় সক্রিয়। প্রতিদিনই তারা ইফতার মাহফিলে অংশগ্রহণ করে নিজের প্রচারণা চালাচ্ছেন।

দশম সংসদ নির্বাচনে বিভাগের ৩৯ আসনের ৩২টিতে জয় পায় আওয়ামী লীগ। বাকি ৭টির জাতীয় পার্টি ৪, ওয়ার্কার্স পার্টি ১, জাসদ ১, আওয়ামী লীগের স্বতন্ত্র ১টিতে জয় পায়। একাদশ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের নিয়ে ধারাবাহিক প্রতিবেদনের এ পর্বে থাকছে রাজশাহী বিভাগের প্রার্থী তালিকা।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) : বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, জেলা আওয়ামী লীগ উপদেষ্টা ও সাবেক অতিরিক্ত আইজিপি মতিউর রহমান, তানোর উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও মু-ুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন খান।

রাজশাহী-২ (রাসিক) : আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, নগরের সভাপতি ও রাসিকের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বর্তমান সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্তার জাহান, সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেছা তালুকদার, রাবির সাবেক উপাচার্য ও আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য প্রফেসর আব্দুল খালেক এবং আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও মহানগরের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) : বর্তমান সংসদ সদস্য আয়েন উদ্দিন, সাবেক সাংসদ মেরাজ উদ্দিন মোল্লা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলার যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মানজাল।

রাজশাহী-৪ (বাগমারা) : বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) : বর্তমান সাংসদ আব্দুল ওয়াদুদ দারা, সাবেক সাংসদ তাজুল ইসলাম মোহাম্মাদ ফারুক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান-উল হক মাসুদ।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) : বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, সাবেক সাংসদ রায়হানুল হক রায়হান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু ও বাঘা পৌরসভার মেয়র আক্কাস আলী।

নাটোর-১ (লালপুর ও বাগাতিপাড়া) : জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম এমপি, সহ-সভাপতি মাজেদুর রহমান চাদ, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বকুল, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আতিকুল হক আতিক, আওয়ামী সাংস্কৃতিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি লে. কর্ণেল (অব.) মোহাম্মদ রমজান, আওয়ামী লীগ নেতা শামীম আহমেদ সাগর, সিলভিয়া পারভীন লেনি।

নাটোর-২ (সদর) : জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহাদ আলী সরকার, নাটোর পৌর মেয়র ও জেলা আ'লীগের সহ-সভাপতি উমা চৌধুরী জলি, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান এহিয়া।

নাটোর-৩ (সিংড়া) : বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুনায়েদ আহমেদ পলক এমপি, জেলা সাংগঠনিক সম্পাদক সহ-সভাপতি শামসুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য সুশান্ত কুমার ঘোষ।

নাটোর-৪ (গুরুদাসপুর ও বড়াইগ্রাম) : চারবারের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস এমপি, বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক সিদ্দিকুর রহমান পাটোয়ারি, গুরুদাসপুর পৌর মেয়র ও গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ আলী, কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ম-সম্পাদক কোহেলী কুদ্দুস মুক্তি, সাবেক ছাত্রনেতা আহমদ আলী মোল্লা।

পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার আংশিক): বর্তমান সাংসদ ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ ও সাঁথিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা সরদার সোহেল মাহমুদের নামও শোনা যাচ্ছে।

পাবনা-২ (সুজানগর-বেড়ার আংশিক) : বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য অধ্যাপক খন্দকার বজলুল হকের ভাই খন্দকার আজিজুল হক আরজু এমপি, কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সচিব মীর্জা আব্দুল জলিল, সাবেক সংসদ সদস্য তফিজ মাস্টারের ছেলে সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবির, যুবলীগের সভাপতিম-লীর সদস্য জাহাঙ্গীর কবির রানা, সাবেক সচিব মুজিবুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল মতিন ও পৌর মেয়র আব্দুল ওয়াহাব।

পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর): জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কৃষিসংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও বর্তমান এমপি মোকবুল হোসেন, সাবেক পৌর মেয়র বাকিবিল্লাহ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আতিকুল ইসলাম আতিক, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনীয়ার আব্দুল আলিম, চাটমহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন সাখো, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন।

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) : বর্তমান সংসদ সদস্য ভূমিমন্ত্রী শামসুর রহমান খান শরীফ এমপি, তার মেয়ে জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা মাহজেবিন শিরিন পিয়া ও তার জামাতা ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, জাসদ থেকে আওয়ামী লীগে আসা সাবেক সংসদ সদস্য পাঞ্জাব আলী বিশ্বাস, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, সুপ্রিম কোর্টের আইনজীবী রবিউল আলম বুদু।

পাবনা-৫ (সদর): বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, সদর উপজেলার চেয়ারম্যান মোশারফ হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহিন, কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক খ ম হাসান কবির আরিফ, জেলা পরিষদের সাবেক প্রশাসক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের ভায়রা সাইদুল হক চুন্নু, দুদকের সাবেক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু, কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা ফজলুল হক মন্টু, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কামিল হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাজহারুল ইসলাম মানিক ।

বগুড়া-১ (সারিয়াকান্দী ও সোনাতলা) : কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এমপি।

বগুড়া-২ (শিবগঞ্জ) : কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আকরাম হোসেন, পৌর মেয়র তৌহিদুল ইসলাম মানিক।

বগুড়া-৩ (আদমদিঘী-দুপচাঁচিয়া) : আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনসার আলী মৃধা, আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রাজু।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন।

বগুড়া-৫ (শেরপুর-ধুনট) : হাবিবুর রহমান এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু।

বগুড়া-৬ (সদর) : একক প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক রাজিবুল আহসান রিপু।

বগুড়া-৭ (গাবতলী-শাহজাহানপুর) জেলা আওয়ামী লীগের সদস্য ডা. মোস্তফা আলম নান্নু, জেলা কৃষক লীগের সভাপতি ইমারত আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক টি জামান নিকেতা ও আসাদুর রহমান দুলু।

জয়পুরহাট-১ (সদর ও পাঁচবিবি উপজেলা) : বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম দুদু।

জয়পুরহাট-২ (আক্কেলপুর, ক্ষেতলাল ও কালাই): বর্তমান সংসদ সদস্য ও দলের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ): বর্তমান সংসদ সদস্য গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এনামূল হক।

চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) : বর্তমান সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, সাবেক এমপি জিয়াউর রহমান, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ারুল ইসলাম আনার, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. আশরাফুল আলম চুন্নু।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (চাঁপাই সদর): বর্তমান সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ রুহুল আমিন ও আওয়ামী লীগ নেতা বেনজুর রহমান।

নওগাঁ-১ (সাপাহার-পোরশা ও নিয়ামতপুর): বর্তমান সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ এনামুল হক, সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শামসুল আলম শাহ চৌধুরী।

নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা): বর্তমান সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আলহাজ অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার, শিল্পপতি আখতারুল আলম।

নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী): বর্তমান এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম, সাবেক এমপি ড. আকরাম হোসেন চৌধুরী।

নওগাঁ-৪ (মান্দা): বর্তমান সংসদ সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক, মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক মোল্লা, সহ-সভাপতি ব্রহানী সুলতান গামা, সহ-সভাপতি আব্দুল লতিফ শেখ, সাবেক সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান বকুল।

নওগাঁ-৫ (সদর) : বর্তমান এমপি ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের ছেলে ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা যুবলীগের সাবেক সভাপতি আলহাজ রফিকুল ইসলাম রফিক।

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই): বর্তমান এমপি ইসরাফিল আলম, সাবেক সাংসদ ওহিদুর রহমানের ছেলে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক সুমন।

সিরাজগঞ্জ-১ (কাজীপুর ও সিরাজগঞ্জ সদরের একাংশ) : একক প্রার্থী আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি।

সিরাজগঞ্জ-২ (সদরের একাংশ ও কামারখন্দ): একক প্রার্থী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ): ম ম আমজাদ হোসেন মিলন এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মুনসুর, প্রয়াত এমপি ইছহাক হোসেন তালুকদারের ছেলে ইমন তালুকদার, কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) : প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের ছেলে তানভীর ইমাম, সাবেক এমপি গাজী সফিকুল ইসলাম ও নারী নেত্রী মুক্তি মির্জা।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি ও চৌহালী) : গার্মেন্ট ব্যবসায়ী আব্দুল মজিদ ম-ল এমপি, সাবেক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, আওয়ামী লীগ নেতা মীর মোশারফ হোসেন।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর): বর্তমান এমপি হাসিবুর রহমান স্বপন ও সাবেক এমপি চয়ন ইসলাম মনোনয়ন চাইবেন।

তুরস্কের সঙ্গে সম্পর্ক আরো জোরদারের অঙ্গীকার পাক প্রধানমন্ত্রীর নূর হোসেন-তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল হেনারা’র চিকিৎসার্থে সাহায্যের হাত বাড়ালেন ‘‘ফ্রেন্ডস ফর লাইফ’’ নারী যাত্রীকে ধর্ষণের ইচ্ছে হয়েছিল, স্বীকারোক্তি উবের চালকের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার সীমালংঘন করছে : বাম মোর্চা আ.লীগের ভাব দেখে মনে হচ্ছে তারা এদেশের মালিক: ফখরুল ‘বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে’ ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে ভোলা জেলা আওয়ামী লীগের আলোচনা সভা নওগাঁয় বিদ্যানিকেতন স্কুলের ত্রান বিতরণ খাগড়াছড়িতে রিড প্রকল্পের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা কোটালীপাড়ায় স্কুল ছাত্রীকে ধর্ষণ: মামলা না করতে নিষেধ ঠাকুরগাঁওয়ে শিশু সাংবাদিকতা বিষয়ে ৩ দিনের প্রশিক্ষণের সমাপ্তি আফগানিস্তান থেকে সেনা সরাবে না ট্রাম্প জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি ‘৬ ধাপ পিছিয়ে সাংবাদিকরা’ বৃহস্পতিবারের মধ্যে প্রধান বিচারপতিকে পদত্যাগ করতে হবে: আইনজীবী পরিষদ জাল টাকা ছাপানো চক্রের ৭ জন গ্রেপ্তার ইসরাইলের দীর্ঘস্থায়ী বৈরী মনোভাবের নিন্দা হামাস ও ফাতাহ’র তামিমের জন্য আবারো সুখবর! যুবদলের প্রচার প্রকাশনায় নতুন নির্দেশনা আবারও শীর্ষে নাদাল ক্ষমতাসীন দল না চাইলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: সুজন সানলাইফ ইন্স্যুরেন্স স্পট মার্কেটে যাচ্ছে বুধবার গোপালগঞ্জে বিশেষ অভিযানে ৫৩ জন গ্রেফতার ৩ ঘণ্টায় ৪ কোম্পানি হল্টেড স্বপ্ন এখন লাশ ঘরে গোপালগঞ্জে ছুড়িকাঘাতে ইউপি সদস্যের মৃত্যু সামনে দিয়ে হাঁটার অভিযোগে স্ত্রীকে তালাক! স্যারোগেসির জন্য চেম্বারে আসতেই ধর্ষণের শিকার নারী শেয়ার কিনবেন ন্যাশনাল লাইফের উদ্যোক্তা পরিচালক জেনে নিন বজ্রপাত থেকে বাঁচার উপায়! জানাজার বিষয়ে বড় ছেলেকে যা বলে গিয়েছিলেন নায়করাজ ভারতে তিন তালাক স্থগিত মিডিয়ার যেসব মেয়েরা ড্রাগ নেয়, সবগুলোকে জেলের ভাত খাওয়ানো উচিত : অভিনেত্রী ফারিয়া শাহরিন আইন সচিবের নিয়োগ স্থগিত বারান্দায় এক যুগলের যৌনমিলন, উদ্দেশ্য এলাকাবাসীর নজরে পড়া… প্রথম ঘণ্টায় লেনদেন ২৬১ কোটি টাকা চীনের হুমকি উপেক্ষা করে কাছাকাছি ভারত-তাইওয়ান বিলাসবহুল গাড়িতে করে চুরি করতে যেত যে চোর ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বেচা সম্পন্ন ফের উত্তেজনা রুশ-মার্কিন সম্পর্কে সারাদেশেই বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা পাবনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ এসব আমাদের বিবেককেও স্পর্শ করে, একেবারে নীরব থাকতে পারি না: প্রধান বিচারপতি ২০৯০ সালের আগে এমন সূর্যগ্রহণ আর হবে না লভ্যাংশ পাঠিয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক রাজ্জাকের মৃত্যুতে যা বললেন তার প্রথম নায়িকা সুচন্দা সাভারে নৌকায় বর্জ্রপাত: নিহত ২, নিখোঁজ ১০ রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত প্রেমিকের সাথে বের হলেই দিতে হয় সতীত্বের পরীক্ষা!