ঢাকা, মঙ্গলবার ২২শে আগস্ট ২০১৭ - 
ফখরুলের গাড়িবহরে হামলার প্রতিবাদ

সারা দেশে বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের মিছিল ও সমাবেশ

প্রাইমনিউজবিডি.কম
 সোমবার ১৯শে জুন ২০১৭

ঢাকা: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ, সমাবেশ ও মিছিল করেছে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠন। এ সময় সংগঠনের নেতৃবৃন্দ এই বর্বরোচিত হামলার নিন্দা জানান এবং এ ধরনের কাজে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

ময়মনসিংহ:  মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও মির্জা ফখরুলসহ সফর সঙ্গীদের আহত করার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ময়মনসিংহ দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দল। গতকাল রোববার দুপুরে জেলা বিএনপির কার্যালয় থেকে মিছিল বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে গঙ্গাদাস গুহ রোডে স্বেচ্ছাসেবক দলের দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের দক্ষিণ জেলা শাখার সভাপতি শহিদুল আমিন খসরু, কোতোয়ালি থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো: ফরহাদ হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা শরিফ, মাসুদ, সবুজ, রাহাদ প্রমুখ।

টঙ্গী:  রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলার প্রতিবাদে গাজীপুর মহানগর ছাত্রদল গতকাল রোববার বিকেলে টঙ্গীতে বিােভ মিছিল বের করে। মহানগর ছাত্রদল নেতা শেখ সুমনের নেতৃত্বে মিছিলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকা প্রদণি শেষে টঙ্গী নগর ভবনের সামনে গিয়ে এক সংপ্তি সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন, টঙ্গী থানা বিএনপির প্রচার সম্পাদক আব্দুর রহিম খান কালা, তাঁতিবিষয়ক সম্পাদক আতিকুর রহমান আতিক, মহানগর জিয়া পরিষদের সাধারণ সম্পাদক আজিজুল হক রাজু মাস্টার, তাঁতি দল নেতা তাজুল ইসলাম, বিএনপি নেতা নূরুল হক, ছাত্রদল নেতা মামুন হাওলাদার, নূরুল ইসলাম ফরহাদ, স্বেচ্ছাসেবক দল নেতা আক্তারুজ্জামান নূর, মৎস্যজীবী দল নেতা শাহিন মিয়া, ছাত্রদল নেতা নাসির উদ্দিন প্রিন্স, পিয়াস আহমেদ, নাইমুর রহমান নাইম, শুভ মিয়াজি, আল-আমিন ইসলাম আকাশ, মো: শাওন, স্বাধীন, অহিদ, নাজিউর রহমান সুমন, খন্দকার আবুল কালাম, হানিফ প্রমুখ।

অপর দিকে রাজবাড়ী রোডে বিএনপি কার্যালয় প্রাঙ্গণে এক প্রতিবাদ সভায় বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা: মাজহারুল আলম, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাখাওয়াৎ হোসেন সবুজ, সাবেক ভিপি বিএনপি নেতা আশরাফ হোসেন টুলু, বিএনপি নেতা কাউন্সিলর হাসান আজমল ভূঁইয়া, গাজীপুর পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন তালুকদার, যুগ্মসম্পাদক তাপস সরকার, অ্যাডভোকেট মনির হোসেন, জিয়া পরিষদ নেতা মাফিকুর রহমান সেলিম, বিএনপি নেতা সাইদুল আলম জুয়েল, ইজ্জত আলী, অ্যাডভোকেট নুরুল কবীর শরীফ সোবেক জি এস জিল্লুর রহমান, ছাত্রদলের পৌর যুগ্মসম্পাদক ইমরান হোসেন আরিফ, ইমরান রেজা, যুবদল নেতা তাজুল ইসলাম, সহিদুজ্জামান সরকার, স্বেচ্ছাসেবক দল নেতা বাপ্পী দে প্রমুখ।

যশোর:  মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে তৎক্ষণিক প্রতিবাদ সমাবেশ করছে যশোর জেলা বিএনপি। গতকাল দুপুরে দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, বিএনপি মহাসচিবসহ নেতাদের ওপর এই জঘন্যতম হামলা গণতন্ত্রের প্রতি অশনি সঙ্কেত। তারা দেশে মানুষের পাশে বিএনপিকে যেতে দিতে চায় না। এ কারণে এ হামলা চালানো হয়েছে। সমাবেশে জেলা বিএনপি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, যশোর জেলা বিএনপি সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু, সংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, বাঘারপাড়া থানা বিএনপির আহ্বায়ক ইঞ্জিনিয়ার টি এস আইয়ুব, নগর বিএনপি সভাপতি সাবেক মেয়র মারুফুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, জেলা যুবদলের সভাপতি এহসানুল হক মুন্না, ছাত্রদলের জেলা সভাপতি রবিউল ইসলাম।

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও): মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে সন্ত্রাসী হামলা ও ভাঙচুরের ঘটনায় গতকাল সন্ধ্যা ৬টায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সভাপতি রাজিউর রহমান চৌধুরীর নেতৃত্বে দলের বিভিন্ন অঙ্গসংঙ্গঠনের নেতাকর্মী সমর্থকদের নিয়ে উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে বিােভ মিছিল বেড় করে উপজেলা শহরের প্রধান সড়ক প্রদণি শেষে দলীয় অফিসের সামনে গিয়ে পৌঁছলে ওই সময় উপজেলা ছাত্রলীগের কর্মীরা জয় বাংলার সে্লগান দিয়ে পেছন থেকে বিএনপির বিক্ষোভ মিছিলে ধাওয়া করে ছাত্রদলের সভাপতি আব্দুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক ওমর ফারুক পান্নাসহ দলের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। সমাবেশে অংশ নেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড.টি এম মাহবুবর রহমান, সাংগঠনিক সম্পাদক-২ অ্যাডভোকেট আবেদুর রহমান, উপজেলা তথ্যপ্রযুক্তি ও গবেষণাবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

রাঙ্গামাটি : মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার প্রতিবাদে রাঙ্গামাটিতে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপির নেতাকর্মীরা। বিক্ষোভ সমাবেশে বিএনপির কেন্দ্রীয় সহধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, সহউপজাতীয় বিষয়ক সম্পাদক কর্নেল মণিষ দেওয়ান, জেলা বিএনপির সভাপতি মো: শাহ আলম, সাধারণ সম্পাদক দিপন তালুকদারসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নাটোর: পাহাড়ধসে নিহতদের সমবেদনা ও আহতদের ত্রাণসামগ্রী দিতে যাওয়ার সময় রাঙ্গামাটি-রাউজান পথে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলার প্রতিবাদে নাটোরে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল তাৎক্ষণিকভাবে একটি ঝটিকা মিছিল বের করে বিক্ষোভ প্রদর্শন করেছে। বিএনপি মহাসচিবের ওপর হামলার খবর জানা মাত্র নাটোর জেলা ছাত্রদলের সভাপতি সানোয়ার হোসেন তুষার, সাবেক পৌর কমিশনার যুবদল নেতা সদরুল ইসলাম ডাম্বেল, যুবদল নেতা জহির উদ্দিন জহির এবং জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ও নাটোর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন ব্যাপারীর যৌথ নেতৃত্বে আলাইপুর জেলা বিএনপির অফিস থেকে মিছিলটি বের করা হয়। মিছিলটি স্টেশন যাওয়ার পথে হাফরাস্তা এলাকায় পুলিশি বাধায় ছত্রভঙ্গ হয়ে যায়।

এ দিকে বিএনপির মহাসচিবের শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলটি পুলিশ বাধা দিয়ে ছত্রভঙ্গ করে দেয়ার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সাবেক মন্ত্রী ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং নাটোর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

তুরস্কের সঙ্গে সম্পর্ক আরো জোরদারের অঙ্গীকার পাক প্রধানমন্ত্রীর নূর হোসেন-তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল হেনারা’র চিকিৎসার্থে সাহায্যের হাত বাড়ালেন ‘‘ফ্রেন্ডস ফর লাইফ’’ নারী যাত্রীকে ধর্ষণের ইচ্ছে হয়েছিল, স্বীকারোক্তি উবের চালকের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার সীমালংঘন করছে : বাম মোর্চা আ.লীগের ভাব দেখে মনে হচ্ছে তারা এদেশের মালিক: ফখরুল ‘বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে’ ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে ভোলা জেলা আওয়ামী লীগের আলোচনা সভা নওগাঁয় বিদ্যানিকেতন স্কুলের ত্রান বিতরণ খাগড়াছড়িতে রিড প্রকল্পের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা কোটালীপাড়ায় স্কুল ছাত্রীকে ধর্ষণ: মামলা না করতে নিষেধ ঠাকুরগাঁওয়ে শিশু সাংবাদিকতা বিষয়ে ৩ দিনের প্রশিক্ষণের সমাপ্তি আফগানিস্তান থেকে সেনা সরাবে না ট্রাম্প জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি ‘৬ ধাপ পিছিয়ে সাংবাদিকরা’ বৃহস্পতিবারের মধ্যে প্রধান বিচারপতিকে পদত্যাগ করতে হবে: আইনজীবী পরিষদ জাল টাকা ছাপানো চক্রের ৭ জন গ্রেপ্তার ইসরাইলের দীর্ঘস্থায়ী বৈরী মনোভাবের নিন্দা হামাস ও ফাতাহ’র তামিমের জন্য আবারো সুখবর! যুবদলের প্রচার প্রকাশনায় নতুন নির্দেশনা আবারও শীর্ষে নাদাল ক্ষমতাসীন দল না চাইলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: সুজন সানলাইফ ইন্স্যুরেন্স স্পট মার্কেটে যাচ্ছে বুধবার গোপালগঞ্জে বিশেষ অভিযানে ৫৩ জন গ্রেফতার ৩ ঘণ্টায় ৪ কোম্পানি হল্টেড স্বপ্ন এখন লাশ ঘরে গোপালগঞ্জে ছুড়িকাঘাতে ইউপি সদস্যের মৃত্যু সামনে দিয়ে হাঁটার অভিযোগে স্ত্রীকে তালাক! স্যারোগেসির জন্য চেম্বারে আসতেই ধর্ষণের শিকার নারী শেয়ার কিনবেন ন্যাশনাল লাইফের উদ্যোক্তা পরিচালক জেনে নিন বজ্রপাত থেকে বাঁচার উপায়! জানাজার বিষয়ে বড় ছেলেকে যা বলে গিয়েছিলেন নায়করাজ ভারতে তিন তালাক স্থগিত মিডিয়ার যেসব মেয়েরা ড্রাগ নেয়, সবগুলোকে জেলের ভাত খাওয়ানো উচিত : অভিনেত্রী ফারিয়া শাহরিন আইন সচিবের নিয়োগ স্থগিত বারান্দায় এক যুগলের যৌনমিলন, উদ্দেশ্য এলাকাবাসীর নজরে পড়া… প্রথম ঘণ্টায় লেনদেন ২৬১ কোটি টাকা চীনের হুমকি উপেক্ষা করে কাছাকাছি ভারত-তাইওয়ান বিলাসবহুল গাড়িতে করে চুরি করতে যেত যে চোর ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বেচা সম্পন্ন ফের উত্তেজনা রুশ-মার্কিন সম্পর্কে সারাদেশেই বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা পাবনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ এসব আমাদের বিবেককেও স্পর্শ করে, একেবারে নীরব থাকতে পারি না: প্রধান বিচারপতি ২০৯০ সালের আগে এমন সূর্যগ্রহণ আর হবে না লভ্যাংশ পাঠিয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক রাজ্জাকের মৃত্যুতে যা বললেন তার প্রথম নায়িকা সুচন্দা সাভারে নৌকায় বর্জ্রপাত: নিহত ২, নিখোঁজ ১০ রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত প্রেমিকের সাথে বের হলেই দিতে হয় সতীত্বের পরীক্ষা!