ঢাকা, সোমবার ২৩শে অক্টোবর ২০১৭ - 

বিশ্বের সবচেয়ে সুন্দরী ১০ মুসলিম নারী

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ২৮শে জুলাই ২০১৭

ঢাকা: বর্তমান বিশ্বের সবচেয়ে সুন্দরী ১০ জন মুসলিম নারীর একটি তালিকা প্রকাশ করা হয়েছে। টপএক্সবেস্ট নামের একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল ওই তালিকা প্রকাশ করেছে।বিশ্বের বিভিন্ন বিষয়ের ওপর টপটেন র‌্যাংকিংভিত্তিক বিভিন্ন ভিডিও নির্মাণ করা এবং তা ইউটিউব চ্যানেলে প্রকাশ করাই মূলত তাদের কাজ।প্রায় এক লাখ সাবসক্রাইভার সমৃদ্ধ চ্যানেলটি ‘টপটেন মোস্ট বিউটিফুল মুসলিম ওম্যান ইন দ্য ওয়ার্ল্ড’ শিরোনামে একটি ভিডিও জরিপ প্রকাশ করেছে। ভিডিওটি ২৫ লাখ বারের বেশি দেখা হয়েছে।


চলুন জেনে নিই বিশ্বের সবচেয়ে সুন্দরী ১০ মুসলিম নারী সম্পর্কে-


রেহাম খান : ভিডিও জরিপটির টপটেন তালিকার প্রথম স্থানে রয়েছেন রেহাম খান। লিবিয়ার আজাদাবাদে ১৯৭০ সালের ০৩ এপ্রিল রেহাম জন্মগ্রহণ করেন। একজন পাকিস্তানি সাংবাদিক হিসেবে রেহাম বিশ্বব্যাপী পরিচিত। ২০০৬ সালে একটি আইনি টিভিতে অনুষ্ঠান উপস্থাপনার মাধ্যমে কর্মজীবন শুরু তার। এরপর ২০০৭ সালে তিনি সানশাইন রেডিও হেরফোর্ড এবং ওয়ারসেস্টারের উপস্থাপনার কাজ করেন। ২০০৮ সালে বিবিসিতে সম্প্রচার সাংবাদিক হিসাবে যোগদান করে। রেহাম খান সম্পর্কে আরো তথ্য জানতে তার ব্যক্তিগত ওয়েবসাইট ভিজিট করতে পারেন।


কুইন রানিয়া আল আবদুল্লাহ : মূলত তার নাম রানিয়া আল ইয়াসিন। ভিডিও জরিপটির দ্বিতীয় স্থানে রয়েছে তার নাম। ১৯৭০ সালের ৩১ আগস্টে তার জন্ম। জর্ডানের রাজা আবদুল্লাহ ইবনে হুসাইনের সাথে বিবাহ বিচ্ছেদের পর বর্তমানে তিনি জর্ডানের রানি। ১৯৯৩ সালের ১০ জুন তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। প্রিন্স হুসেন, প্রিন্স হাশেম এবং রাজকুমারী ইমান, রাজকুমারী সালমা- তাদের চার সন্তান। তিনি ১৯৯১ সালে আমেরিকান বিশ্ববিদ্যালয় অব কায়রো থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতক ডিগ্রি অর্জন করেন।


বিশ্ব্যব্যাপি তিনি শিক্ষা, স্বাস্থ্য, কমিউনিটি ক্ষমতায়ন, যুব, ক্রস-সাংস্কৃতিক সংলাপ এবং মাইক্রো-ফাইন্যান্স সম্পর্কিত সমর্থনমূলক কাজের জন্য পরিচিত হয়ে উঠেছেন। বহু দেশ থেকে তিনি সমাজসেবা ও উন্নয়নমূলক কাজের স্বীকৃতিস্বরুপ পুরস্কার এবং সম্মান্ননা লাভ করেছেন। িি.িয়ঁববহৎধহরধ.লড় এটা হলো কুইন রানিয়া আল আবদুল্লাহর অফিসিয়ার ওয়েবসাইট। এখানে তার সম্পর্কে আরো অনেক বিস্তারিত তথ্য রয়েছে।


নাওয়াল আল জগবি : ভিডিও জরিপটির টপটেন তালিকার তৃতীয় স্থান অধিকারী বিশ্বের সবচেয়ে সুন্দর মুসলিম নারী তিনি। ১৯৯৭২ সালের ২৯ জুন লেবাননে জন্মগ্রহণ করেন তিনি। নাওয়াল মূলত লেবাননি পপ গায়ক হিসেব বিশ্বব্যাপী পরিচিত বা প্রসিদ্ধ। আরবি ভাষায় গান করলেও উত্তর আমেরিকা ও ইউরোপের আরব প্রবাসীদের মাঝে তার বেশ পরিচিতি রয়েছে তার।


সুদীর্ঘ ২৫ বছর যাবৎ তিনি বাদ্যযন্ত্রময় এ পেশায় জড়িয়ে রয়েছেন। সংবেদনশীল পপ সঙ্গীতের সঙ্গে ঐতিহ্যগত আরবি সঙ্গীত এবং উপসাগরীয় উপভাষায় সঙ্গীতচর্চা করা ছাড়াও আরবীয় সঙ্গীতে নতুনত্বের আলিঙ্গন করানোর মাধ্যমে তিনি জনপ্রিয়তা অর্জন করে। তিনিই সর্বপ্রথম ৯০ দশকের আরব পপ সঙ্গীতে ভিডিও’র ধারা প্রবর্তন করেন। নাওয়াল আল জগবির ৫০ মিলিয়ন অ্যালবাম বিক্রি হয়েছে।


মরিয়ম উজেরিলি : একজন তুর্কি-জার্মান অভিনেত্রী এবং মডেল। ভিডিও জরিপটির টপটেন তালিকার চতুর্থ স্থানে রয়েছে তার নাম। মারিয়ম ১৯৮৩ সালের ১২ আগস্ট জন্মগ্রহণ করেন। তুর্কি টিভি সিরিজের হুররম সুলতানার চরিত্রে অভিনয় করার মাধ্যমে বিশ্বব্যাপী প্রসিদ্ধি ও পরিচিতি অর্জন করেন তিনি। এ অভিনয় তাকে একটি অভিনন্দনময় জীবনে প্রবেশ করতে সহযোগিতা করেছে। এজন্য তিনি সমালোচকদের বেশ প্রশংসা কুড়িয়েছেন। ২০১০ থেকে ২০১৬ এ ছয় বছরে প্রায় ত্রিশের অধিক পুরস্কার ও অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি।


যার মধ্যে গোল্ডেন বিউটিফুল অ্যাওয়ার্ড অন্যতম। একটি জার্মান প্রযোজনা সংস্থায় কাজ করার মাধ্যমে মরিয়ম উজেরিলির অভিনয় জীবনে আত্মপ্রকাশ ঘটে। পরে তিনি বিভিন্ন টেলিভিশন সিরিজ অভিনয় করেন। অভিনয়গত কর্মজীবনের পাশাপাশি উজারিলি অনেক বিজ্ঞাপনচিত্রের কাজ করেছেন। ২০১২ সালে তিনি জিকিউ তুরস্কের বর্ষসেরা নারী নির্বাচিত হয়েছিলেন।


বাহারেহ কিয়ান আফসার : তিনি একজন সুপরিচিত ইরানি অভিনেত্রী। আফসার ছাড়া ইরানি চলচ্চিত্র যেন একেবারেই রসহীন। ভিডিও জরিপটির পঞ্চম স্থান অধিকারী বিশ্বের সবচেয়ে সুন্দরী মুসলিম নারী তিনি। তার সঠিক জন্ম সাল জানা যায়নি। অনেক চলচিত্র অভিনয় করেছেন তিনি। কাফশাহাম কু (আমার জুতা), হিক কোজা হি কাস (নো ওয়ার নো বডি) এবং দি সিনারস- তার অভিনিত বিখ্যাত সব ইরানি চলচ্চিত্র। সিনেমায় অভিনয় করার পাশাপাশি তিনি বিভিন্ন টিভি সিরিয়াল ও নাটক ও বিজ্ঞাপনচিত্রেও অভিনয় করেন।


মেসগান হুসাইনী : ভিডিও জরিপটির টপটেন তালিকার ষষ্ঠ স্থান অধিকারী বিশ্বের সবচেয়ে সুন্দর মুসলিম নারী তিনি। তিনি মূলত একজন মেকআপ শিল্পী। বিশ্বের বিখ্যাত অনেক সেলিব্রিটি অভিনেতা ও অভিনেত্রীর সঙ্গে কাজ করেন হুসাইনী। ১৯৭৩ সালের ২৪ মার্চ আফগানিস্তানে জন্মগ্রহণ করেন। বহু বছর থেকে মেসগান হুসাইনী আমেরিকান একজন আইডল মেকআপ শিল্পী হিসেবে পরিচিত ও সমাদৃত। মেকআপ শিল্পী হওয়ার আগে হুসাইনি লস এঞ্জেলেসে একটি ডিপার্টমেন্ট স্টোরের মেকআপ পণ্য বিক্রি করতেন।


মেহজাবিন চৌধুরী : বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল। লাক্স চ্যানেল আই সুপারস্টারে নির্বাচিত হওয়ার মাধ্যমে শোবিজ জগতে আলোচনায় আসেন এবং নিজস্ব মেধা ও স্বকীয়তার গুণে একটি অবস্থান গড়ে তুলতে সক্ষম হন। ভিডিও জরিপটির টপটেন তালিকার সপ্তম স্থান অধিকারী বিশ্বের সবচেয়ে সুন্দর মুসলিম নারী তিনি। তার জন্ম ১৯ এপ্রিল ১৯৯১ সালে। বর্তমানে তিনি বাংলাদেশের সফল টিভি অভিনেত্রী এবং মডেল।


রানা আল হাদ্দাদ : তিনি একজন ইয়েমেনি গায়ক। যারা কণ্ঠকে বিশ্বের অন্যতম সেরা ‘উত্তেজনাপূর্ণ ভয়েস’ বলা হয়ে থাকে। ভিডিও জরিপটির টপটেন তালিকার অষ্টম স্থানে রয়েছে তার নাম। তিনি সুপ্রতিষ্ঠিত ইয়েমেনি গায়ক আবদুর রহমান আল হাদ্দের মেয়ে। জীবনের প্রথম দেশপ্রেমিক ও ধর্মীয় আবেগের মিশেল একটি গান গেয়ে আলোচনায় আসেন তিনি। এরপর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি। মর্মস্পর্শী কণ্ঠের জাদুতে মাতাল করেছেন বিশ্বকে। সম্প্রতি তিনি প্রিন্স আলওয়ালিদ বিন তালালের মালিকানাধীন সৌদি সঙ্গীত কোম্পানির সঙ্গে তিন বছরের চুক্তিতে আবদ্ধ হয়েছেন। গভীর কালো চোখের কারণে তিনি আরো বেশি আকর্ষণীয়। বিখ্যাত একজন সঙ্গীতশিল্পী হলেও মাঝে মাঝে তিনি অভিনয়ও করেন।


দনিয়া সমীর ঘানেম : তিনি একজন মিসরীয় অভিনেত্রী এবং গায়ক। ১৯৮৫ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন তিনি। ভিডিও জরিপটির নবম স্থানে রয়েছে তার নাম। দনিয়া সমীর ঘানেম অভিনেতা সামির ইউসুফ ঘানেম এবং দালাল আব্দুল আজিজের মেয়ে। দনিয়া তার শৈশবাগত জীবনের শুরুতে ২০০১ সালে ‘বিচারপতি অনেক মুখ’ নামে একটি টিভি শোতে প্রথম কাজ করার মাধ্যমে বিশ্বের মনযোগ আকৃষ্ট করতে সক্ষম হন। এরপর ২০০৫ সালে কমেডিয়ান মোহাম্মদ হেনেসির সাথে তার প্রথম ছবিটি ছিল।ব্যক্তিগত ওয়েবসাইট এটি। এখান থেকে তার সম্পর্কে আরো তথ্য জানা যেতে পারে।


লিয়া বখতি : আলজেরিয়ান বংশোদ্ভূত একজন ফরাসি চলচ্চিত্র এবং টেলিভিশন অভিনেত্রী। ১৯৮৪ সালের ৬ মার্চ এক আলজেরীয় পরিবারে জন্ম তার। ভিডিও জরিপটির টপ টেন তালিকার দশম স্থান অধিকারী বিশ্বের সবচেয়ে সুন্দর মুসলিম নারী তিনি। কবিলি থেকে ঐতিহ্য লাভ করেছেন লিয়া। তিন সন্তানদের মধ্যে সর্বকনিষ্ঠ তিনি। ফরাসি অভিনেতা তাহার রহিমের সাথে বিয়ে হয় রিয়া বখতির, যার সঙ্গে তিনি ২০০৭ সালে প্রথম একটি নাটকে অভিনয় করেছিলেন। অভিনয় জীবনে বহু পুরস্কার ও অ্যাওয়ার্ড লাভ করেছেন লিয়া বখতি।



Advertisement
আত্মঘাতী গোলে রিয়ালের জয় প্রাইম টেক্সটাইলের পর্ষদ সভা ৩০ অক্টোবর কে হচ্ছেন ফিফা বর্ষসেরা? প্রোপোজ করাই কঠিন। কীভাবে প্রেম নিবেদন করবেন‌? রইল বিশেষজ্ঞর টিপস রোহিঙ্গা আসায় মিয়ানমারের আয় মিলিয়ন ডলার! যে কোনও মেয়ের মন জয় করতে সক্ষম এই ৪ ধরনের পুরুষ সঙ্গীর জন্মদিন জেনে প্রেমে পড়ুন! কারণ, প্রেমে প্রতারণা এদের বাঁ হাতের কাজ রাজধানীতে গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ ৮ সোমবার দিনটি কেমন যাবে আপনার? মরা বাড়িতে কান্না করাই তাদের পেশা! খালেদা-সুষমার ঘণ্টাব্যাপী বৈঠক হোয়াইটওয়াশ বাংলাদেশ সৈয়দ আশরাফের স্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক সোমবার মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী প্রত্যাবাসনই রোহিঙ্গা সমস্যার সমাধান : সুষমা স্বরাজ আ.লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার ২৫ কোটি টাকা জমা না দিলে এমপি শওকত চৌধুরীর জামিন বাতিল বিশ্বমানের ডাই মোল্ড তৈরি করছে ওয়ালটন ‘পেপ্যাল রেমিট্যান্স প্রবাহ বাড়াবে’ লাফার্জ সুরমার পর্ষদ সভা ২৯ অক্টোবর ‘অদৃশ্য’ ১১ কোটি মানুষ! রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান আরও বাড়াল বার্সা ‘হলফনামার বিধান বাতিল চাওয়া মৌলিক অধিকারের পরিপন্থী’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফল প্রকাশ নারীরা বিনামূল্যে পাবেন টেলিটকের ২০ লাখ সিম মুক্তিযোদ্ধাদের সম্মান দেখাতে গোপালগঞ্জ জেলা প্রশাসকের অন্যন্য উদ্যোগ ডিএসইতে ৫৫% কোম্পানির দরপতন বৈঠক ডেকেছেন খালেদা জিয়া ম্যাশের হাফ সেঞ্চুরি কেপিসিএলের পর্ষদ সভা ২৯ অক্টোবর অরফানেজ ট্রাস্ট মামলা: খালেদা জিয়ার আবেদন নাকোচ হাইকোর্টে Put more pressure on Myanmar: Sheikh Hasina Parineeti Chopra's desi diva look ‘ইসিকে দিয়ে নীল নকশা আঁটছে আ’লীগ’ নাইজারে বন্দুকধারীদের হামলা, ১৩ পুলিশ নিহত কাল থেকে আবার মিলবে ইলিশ ঐশীর যাবজ্জীবন দণ্ডের পূর্ণাঙ্গ রায় প্রকাশ 'উল্টো পথে গাড়ি চালালে কাউকে ছাড় দেব না' হার্বাল ওষুধ লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় ন্যাশনাল ফিড মিলের পর্ষদ সভা ২৮ অক্টোবর দেশ গার্মেন্টেসের পর্ষদ সভা ২৮ অক্টোবর মসুল-রাক্কায় গণকবরে ভারতীয় রয়েছে কিনা জানতে ডিএনএ সংগ্রহ টাইটানিকের শেষ চিঠি নিলামে রেকর্ড দামে বিক্রি ১৫ দিনে সংশোধন করা যাবে জাতীয় পরিচয়পত্র রাতে খালেদা-সুষমার বৈঠক ‘নানী-দাদীদের’ সুন্দরী প্রতিযোগিতা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চাপ দিন ঢাকা-উত্তর-দক্ষিণবঙ্গ রেল চলাচল স্বাভাবিক একসঙ্গে সেলফি তুলে কথা রাখলেন আলিয়া-জ্যাকলিন দেশের সব রুটে নৌযান চলাচল শুরু