ঢাকা, শুক্রবার ২২শে সেপ্টেম্বর ২০১৭ - 

মিডিয়ার যেসব মেয়েরা ড্রাগ নেয়, সবগুলোকে জেলের ভাত খাওয়ানো উচিত : অভিনেত্রী ফারিয়া শাহরিন

প্রাইমনিউজবিডি.কম
 মঙ্গলবার ২২শে আগস্ট ২০১৭

বিনোদন ডেস্ক : সর্বনাশা মাদক, জাতি বিনাসী মাদকাসক্তি। মাদক বিরোধী প্রচার প্রচারণা এ যাবত কম হয়নি। রাষ্ট্রের ক্ষুদ্রতম একক পরিবার থেকে শুরু করে সরকার পর্যন্ত সবাই- মাদক নির্মূলে কোমর বেঁধে কাজ করে যায়, যাচ্ছে এবং যাবে। তবুও কোনো এক অদ্ভুত কারণে মাদককে সমূলে নির্মূল করা যাচ্ছে না। কিন্তু এটা নির্মূল করা অত্যাবশ্যক। কথায় আছে- আগুনের শেষ, রোগের শেষ, ঋণের শেষ এবং শত্রুর শেষ রাখতে হয় না। এগুলো সমূলে উৎপাটন করে ফেলতে হয়। অন্যথায় এসব আপদ শেকড় বাকড় ছড়িয়ে পুনয়ার বড় আকার ধারণ করে। মাদকের ক্ষেত্রেও এই তত্ত্ব প্রযোজ্য। মাদকের শেষও রাখা অনুচিত। অন্যথায় মাদকাসক্তি বৃদ্ধি পাবে বৈ কমবে না। মাদকের অঙ্কুর বিনাশে প্রয়োজন ব্যক্তিগত পর্যায় থেকে সচেতনতা বৃদ্ধি করা। বিশেষ করে যাদের জনপ্রিয়তা রয়েছে কিংবা যাদের মানুষ অনুসরণ করে, তারা যদি মাদক নির্মূলে এগিয়ে আসেন, তাহলে সমাজ থেকে এসব অনাকাঙ্ক্ষিত মাদক সেবন, মাদক সরবরাহ ও বিকিকিনি বিনাশ করা খুব একটা কঠিন হবে না।

মাদক নিয়ে এত কথা কেন বলছি? বলার কারণ হচ্ছে মডেল ও অভিনেত্রী ফারিয়া শাহরিনের মাদক বিরোধী একটি ফেসবুক স্ট্যাটাস। ফারিয়া তার স্ট্যাটাসে লিখেছেন- ‘কাল এক ছেলে আমাকে সাধতেছে- ইয়াবা খাব নাকি। বলল খেলে আরও সুন্দরী হয়ে যাবা, শুকাবা। এখনতো এটা একটা ট্রেন্ড মিডিয়ার। আমি হুংকার দিয়ে বললাম- আমি কোনো ড্রাগের মধ্যে নাই, এসব লাইফ শেষ করে দেয়। ছেলেটা খুব টিটকিরি মারল যে- মডেল হয়ে এত নাটক! আমার সাথের অনেক নায়িকারা এসব খেয়ে নিজেদের ফিট রাখছে। আমার এত কীসের ঢং? ঠিকই হয়তো অন্য নেশা করো, ভালো সাজো। হায় রে!

মিডিয়ার যেসব মেয়েরা ইয়াবা বা অন্য ড্রাগ নেয় এসবগুলোকে জেলের ভাত খাওয়ানো উচিত এবং তার সাথে সাথে বের হয়ে আসবে কারা এদের এসব সাপ্লাই দেয়। মিডিয়ার মানুষদের যেহেতু সাধারণ মানুষ ফলো করে তাই এদের দেখে আরও ১০ জন মানুষ শিক্ষা নেবে। আর আমাদের মতো কিছু না করে দোষী মিডিয়ার মেয়েগুলো শান্তি পাবে। মিডিয়াতে এসব ড্রাগ থেকে ১০০ হাত দূরে থাকা মেয়েরাও আছে রে ভাই। মাদককে না বলুন’।


ঠিকই তো। মিডিয়া তথা অভিনেতা অভিনেত্রীদের অনেকেই অনুসরণ করেন। তাই ভুত তাড়াতে তারা সর্ষের ভুমিকা পালন করতে সক্ষম। কিন্তু সেই সর্ষের মধ্যে যদি ভুত থাকে, তাহলে কেবল আফসোস করে বলতে হবে- সর্বাঙ্গে ব্যথা, ওষুধ দেবো কোথা?

ধন্যবাদ মডেল ও অভিনেত্রী ফারিয়া শাহরিনকে মাদক বিরোধী একটি ফেসবুক স্ট্যাটাস দিয়ে জনসচেতনতা বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করার জন্য।


উল্লেখ্য, মডেলিং ও অভিনয় জগতের একটি পরিচিত স্নিগ্ধ মুখ ফারিয়া শাহরিন। প্রথম দিকে একটি সিম কোম্পানির বিজ্ঞাপনের মাধ্যমে দর্শক নজরে পরিচিত হয়ে ওঠেন তিনি। ‘আকাশ কত দূরে’ নামক চলচ্চিত্র এবং বেশ কিছু টিভি নাটকে অভিনেয় করে বিনোদন মুলুকে স্থায়ী আসনে অধিষ্ঠিত হয়ে আছেন তিনি। বর্তমানে এ সুদর্শনা অভিনেত্রীর বসবাস প্রবাসে। মালয়েশিয়ান একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন তিনি।

Advertisement
দ. আফ্রিকাকে চেপে ধরেছেন মুস্তাফিজরা আরাকানে শান্তিরক্ষী নিয়োগ করতে হবে: ইসলামী ঐক্যজোট ৩ মাইল লম্বা বিয়ের শাড়ি প্রদর্শন, বিতর্কের মুখে দম্পতি ই-সিগারেটে হার্ট অ্যাটাক ও আকস্মিক মৃত্যুর ঝুঁকি! চা-কফির দাগ দূর করার উপায় বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠালো সৌদি আরব বগুড়ায় ফেন্সিডিল-ইয়াবাসহ গ্রেফতার ৩ বগুড়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী খুন নিউ ইয়র্কে বসেই যুক্তরাষ্ট্রকে হুমকি উত্তর কোরিয়ার মন্ত্রীর দরজা খুলে দেখি, বাবা আর মেয়ে... রোহিঙ্গা সংকট সমাধানে বিএনপি-জামায়াতকে বাদ দিয়ে জাতীয় ঐক্য: ইনু নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে: নোমান দুই তৃতীয়াংশেরও বেশি রোহিঙ্গা সাহায্য সংস্থার ত্রাণ বঞ্চিত বগুড়ায় প্রশাসনের নাকের ডগায় কোচিং বাণিজ্য রোহিঙ্গাদের জন্য ১০০ টন ত্রাণ পাঠাল সৌদি রোহিঙ্গাদের ত্রান দিলেন ঝিনাইদহ-৪ আসনের এমপি আনার রোহিঙ্গাদের বিএনপি লিপ সার্ভিস দিচ্ছে : কাদের ভোলা গজনবী স্টেডিয়ামে পুরস্কার বিতরন ‘রোহিঙ্গা মেয়েদের ধর্ষণ করে অঙ্গ কেটে দেয় সেনারা’ সুনামগঞ্জে বাস খাদে পড়ে নিহত ২ মিয়ানমারের রোহিঙ্গা যুবকরা কোথায়? শাহরুখের পর রণবীরের প্রেমে মাহিরা! বিশ্বের সবচেয়ে সুন্দরী ও ধনী ১০ মুসলিম নারী বিশ্বের সবচেয়ে সুন্দরী ও ধনী ১০ মুসলিম নারী এখন বৌদ্ধদের কেন জঙ্গি বলা হচ্ছে না: এরদোগান স্মার্টফোনে আসক্তি বাড়াচ্ছে মানসিক ক্ষতি! সুচি-সেনাপ্রধান মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত পচা চাল আমদানি করছে সরকার : রিজভী রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে : নাসিম সঞ্জয় দত্তকে জুতাপেটা করেন স্ত্রী! রাজধানীতে একই পরিবারের ৫ জন দগ্ধ সুচিকে দেয়া পদক সম্মাননা ফিরিয়ে নেয়ার হিড়িক রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে জরুরিভিত্তিতে প্রয়োজন গাইনী বিশেষজ্ঞ ডাক্তার চাপ উপেক্ষা করে মিয়ানমারকে সামরিক সরঞ্জাম দিচ্ছে ভারত পালিয়ে আসা রোহিঙ্গা নারী: ‘পা ধরে বলেছি কাউকে বলবো না, বাংলাদেশে চলে যাব’ যুবদল নেতা ইমনের নামে ৫৭ ধারায় মামলার নিন্দা ও প্রতিবাদ। নভেম্বরে অনুষ্ঠিত হবে ৩৮তম বিসিএস ‘রিয়া আমার প্যান্ট খোলেননি’ শুক্রবার দিনটি আপনার কেমন যাবে? দেশের সার্বভৌমত্ব রক্ষায় আরাকানের স্বাধীনতা অপরিহার্য: মুফতি ফয়জুল্লাহ রোহিঙ্গাদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছে বিশ্ব মেডিকেলে ভর্তিতে নম্বর কাটার আপিল শুনানি ৩ অক্টোবর টেকনাফ অভিমুখে রোডমার্চে পুলিশের বাধা র‌্যাম্প মডেল থেকে ‘জেএমবির কমান্ডার’ বাণিজ্যমন্ত্রীর বক্তব্যের কড়া সমালোচনা করলেন রিজভী কাশ্মিরে মন্ত্রীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা, নিহত ৩ গোপালগঞ্জে সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন আমরা জয়ের মুখোমুখি: নোমান ডেসকোর পর্ষদ সভা ২৮ সেপ্টেম্বর