ঢাকা, সোমবার ২৩শে অক্টোবর ২০১৭ - 

বরিশালে ইবতেদায়ী মাদ্রাসা জাতীয় করন সহ ৬ দফা দাবীতে মানববন্ধন

প্রাইমনিউজবিডি.কম
 রবিবার ২৪শে সেপ্টেম্বর ২০১৭

আরিফ সুমন,বরিশাল ব্যুরো: বাংলাদেশ ইবতেদায়ী মাদ্রাসা জাতীয় করন ও কর্মরত শিক্ষকদের চাকুরী সরকারী করা সহ ৬ দফা দাবী আদায়ের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন ও প্রধান মন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছে ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশন বরিশাল জেলা কমিটি।


আজ রবিবার সকাল সাড়ে ১১টায় অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখ সদররোডে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।


জেলা সভাপতি ডাঃ মাওঃ মোঃ ফরিদ আহম্মেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে দাবীগুলো উল্লেখ করে তুলে ধরেন ২০১৭ সালের মাস থেকে সকল সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয় করন ও কর্মরত শিক্ষকদের চাকুরী সরকারী করন।


অনতিবিলম্বে ইবতেদায়ী শিক্ষকদের প্রাথমিক শিক্ষকদের ন্যায় সিনিয়র বেতন স্কেল প্রদান করতে হবে।


প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রালয় কর্তৃক ১৬ সালের ১০ই মার্চ তারিখের প্রাথমিক প্রর্যায়ের ১০০% শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদানের ঘোষনা কার্যকর করা সহ ১৫ সালের জুলাই মাস থেকে সংযুক্ত ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালু করা সহ ৬ দফা দাবী পুরন জন্য প্রধান মন্ত্রীর প্রতি আহবান জানান বক্তরা।


এসময় বক্তব্য রাখেন জেলা শাখার সাধারন সম্পাদক মাওলানা মোঃ ছিদ্দিকুর রহমান,মোঃ জয়নাল আবেদীন,মাওলানা মিজানুর রহমান,মাওলানা মোৎ ফিরোজ আহম্মেদ,মাওলানা মোঃ শহিদুল ইসলাম,বিধান চন্দ্র বাড়ৈ,মোঃ আয়ূব আলী,মোঃ ইউসুব আলী ও মোঃ নেছার উদ্দিন প্রমুখ।


পড়ে এক মিছিল সহকারে জেলা প্রশাসক দপ্তরে গিয়ে প্রধান মন্ত্রী বরাবর জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের নিকট স্বারকলিপি প্রদান করা হয়।


Advertisement
প্রাইম টেক্সটাইলের পর্ষদ সভা ৩০ অক্টোবর কে হচ্ছেন ফিফা বর্ষসেরা? প্রোপোজ করাই কঠিন। কীভাবে প্রেম নিবেদন করবেন‌? রইল বিশেষজ্ঞর টিপস রোহিঙ্গা আসায় মিয়ানমারের আয় মিলিয়ন ডলার! যে কোনও মেয়ের মন জয় করতে সক্ষম এই ৪ ধরনের পুরুষ সঙ্গীর জন্মদিন জেনে প্রেমে পড়ুন! কারণ, প্রেমে প্রতারণা এদের বাঁ হাতের কাজ রাজধানীতে গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ ৮ সোমবার দিনটি কেমন যাবে আপনার? মরা বাড়িতে কান্না করাই তাদের পেশা! খালেদা-সুষমার ঘণ্টাব্যাপী বৈঠক হোয়াইটওয়াশ বাংলাদেশ সৈয়দ আশরাফের স্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক সোমবার মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী প্রত্যাবাসনই রোহিঙ্গা সমস্যার সমাধান : সুষমা স্বরাজ আ.লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার ২৫ কোটি টাকা জমা না দিলে এমপি শওকত চৌধুরীর জামিন বাতিল বিশ্বমানের ডাই মোল্ড তৈরি করছে ওয়ালটন ‘পেপ্যাল রেমিট্যান্স প্রবাহ বাড়াবে’ লাফার্জ সুরমার পর্ষদ সভা ২৯ অক্টোবর ‘অদৃশ্য’ ১১ কোটি মানুষ! রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান আরও বাড়াল বার্সা ‘হলফনামার বিধান বাতিল চাওয়া মৌলিক অধিকারের পরিপন্থী’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ফল প্রকাশ নারীরা বিনামূল্যে পাবেন টেলিটকের ২০ লাখ সিম মুক্তিযোদ্ধাদের সম্মান দেখাতে গোপালগঞ্জ জেলা প্রশাসকের অন্যন্য উদ্যোগ ডিএসইতে ৫৫% কোম্পানির দরপতন বৈঠক ডেকেছেন খালেদা জিয়া ম্যাশের হাফ সেঞ্চুরি কেপিসিএলের পর্ষদ সভা ২৯ অক্টোবর অরফানেজ ট্রাস্ট মামলা: খালেদা জিয়ার আবেদন নাকোচ হাইকোর্টে Put more pressure on Myanmar: Sheikh Hasina Parineeti Chopra's desi diva look ‘ইসিকে দিয়ে নীল নকশা আঁটছে আ’লীগ’ নাইজারে বন্দুকধারীদের হামলা, ১৩ পুলিশ নিহত কাল থেকে আবার মিলবে ইলিশ ঐশীর যাবজ্জীবন দণ্ডের পূর্ণাঙ্গ রায় প্রকাশ 'উল্টো পথে গাড়ি চালালে কাউকে ছাড় দেব না' হার্বাল ওষুধ লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় ন্যাশনাল ফিড মিলের পর্ষদ সভা ২৮ অক্টোবর দেশ গার্মেন্টেসের পর্ষদ সভা ২৮ অক্টোবর মসুল-রাক্কায় গণকবরে ভারতীয় রয়েছে কিনা জানতে ডিএনএ সংগ্রহ টাইটানিকের শেষ চিঠি নিলামে রেকর্ড দামে বিক্রি ১৫ দিনে সংশোধন করা যাবে জাতীয় পরিচয়পত্র রাতে খালেদা-সুষমার বৈঠক ‘নানী-দাদীদের’ সুন্দরী প্রতিযোগিতা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চাপ দিন ঢাকা-উত্তর-দক্ষিণবঙ্গ রেল চলাচল স্বাভাবিক একসঙ্গে সেলফি তুলে কথা রাখলেন আলিয়া-জ্যাকলিন দেশের সব রুটে নৌযান চলাচল শুরু যেখানে অন্যের বউ চুরি করা বৈধ!