ঢাকা, মঙ্গলবার ২৪শে অক্টোবর ২০১৭ - 

বাসভবনের বাইরে প্রধান বিচারপতির ৬৫ মিনিট

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ৬ই অক্টোবর ২০১৭

https://youtu.be/AzjH-QrXY7Iঢাকা: এক মাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি এস কে সিনহা বৃহস্পতিবার বিকেলে সস্ত্রীক রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে গিয়েছিলেন। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁরা লক্ষ্মীপূজায় অংশ নিয়েছেন। তবে তাঁর এই মন্দিরে যাওয়া পূর্বনির্ধারিত ছিল না। বাসার বাইরে সব মিলিয়ে ৬৫ মিনিট ছিলেন তিনি।

অসুস্থতার কারণ দেখিয়ে ২ অক্টোবর থেকে হঠাৎ করেই এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি। এরপর গত দুই দিন তাঁকে বাসভবন থেকে বের হতে দেখা যায়নি। আজ তাঁর সঙ্গে আইনমন্ত্রী ও বিএনপিপন্থী আইনজীবী নেতারা সাক্ষাৎ করেন। এরপরই বিকেলে বেরিয়ে তিনি ঢাকেশ্বরী মন্দিরে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টা ৫ মিনিটে আইনমন্ত্রী আনিসুল হক প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসভবনে তাঁর গাড়িবহর নিয়ে ঢোকেন। ৩৪ মিনিট তিনি সেখানে অবস্থান করেন। বাসভবন থেকে বের হওয়ার সময় প্রধান বিচারপতি তাঁকে সিঁড়ি বারান্দায় এসে গাড়ি পর্যন্ত এগিয়ে দেন। এ সময় তাঁর পরনে ধূসর রঙের পাঞ্জাবি-পায়জামা ছিল। তবে আইনমন্ত্রী প্রধান বিচারপতির বাসভবনের সামনে জড়ো হওয়া সংবাদকর্মীদের সঙ্গে কোনো কথা না বলেই চলে যান।
আইনমন্ত্রী চলে যাওয়ার কয়েক মিনিট পরই প্রধান বিচারপতির গাড়ি তাঁর বারান্দায় গিয়ে অবস্থান নেয়। ৫টা ২৫ মিনিটে তিনি ও তাঁর স্ত্রী গাড়িতে ওঠেন। এ সময় তাঁর পরনে সেই ধূসর রঙের পাঞ্জাবি-পায়জামাই ছিল।

কাকরাইলের সরকারী বাসভবন থেকে মন্দিরে যাওয়ার পথে মৎস্য ভবনের সামনে প্রধান বিচারপতির গাড়ি। ছবি: আহমেদ জায়িফপ্রধান বিচারপতির গাড়ির সামনে ও পেছনে পুলিশের দুটি পিকআপ ছিল। প্রতিটিতে চালক বাদে পাঁচজন করে পুলিশ সদস্য ছিলেন। তাঁরা ছিলেন অত্যন্ত সতর্ক। প্রধান বিচারপতির গাড়ির পাশ দিয়ে কোনো গাড়ি বা মোটরসাইকেলকে যেতে দেননি তাঁরা। গাড়ি জ্যামে দাঁড়ালে সশস্ত্র পুলিশ সদস্যরা পিকআপ থেকে নেমে তাঁর গাড়িকে ঘিরে রেখেছেন। গাড়ির বহরটি কদম ফোয়ারা হয়ে দোয়েল চত্বর হয়ে শহীদ মিনারের সামনে দিয়ে বিকেল ৫টা ৪৭ মিনিটে ঢাকেশ্বরী মন্দিরে পৌঁছায়। গাড়ি থেকে নেমে প্রধান বিচারপতি ও তাঁর স্ত্রী মন্দিরের মূল অংশে গিয়ে পূজা করেন। পুলিশ সদস্যরা এ সময় মণ্ডপের বাইরে অবস্থান করেন। পাঁচ মিনিটে পূজা শেষ করে তাঁরা বেরিয়ে আসেন।

পূজা শেষে প্রধান বিচারপতি ও তাঁর স্ত্রী মন্দিরের প্রশাসনিক ভবনের দোতলার অতিথি কক্ষে যান। তাঁদের সঙ্গে মন্দিরের একজন কর্মকর্তাও ছিলেন। পুলিশ সদস্যরা তখন অতিথি কক্ষের সামনে অবস্থান নেন।

১২ মিনিট পর প্রধান বিচারপতির গাড়িচালক একটি মোবাইল হাতে নিয়ে এসে অতিথি কক্ষের দরজার কড়া নাড়তে থাকেন। উপস্থিত পুলিশ সদস্যরা কী হয়েছে জিজ্ঞেস করলে তিনি উত্তর দেন ‘স্যারের ফোন এসেছে’। কিছুক্ষণ কড়া নাড়ার পর প্রধান বিচারপতি নিজেই দরজা খুলে বেরিয়ে আসেন। এ সময় তিনি চালকের ওপর কিছুটা বিরক্ত হন বলেই মনে হয়েছে।পূজা দিতে ঢাকেশ্বরী মন্দিরে প্রধান বিচারপতি এস কে সিনহা। ছবি: আহমেদ জায়িফপ্রধান বিচারপতি ও তাঁর স্ত্রী এরপর মন্দিরে স্থাপিত দেবী দুর্গার মূর্তিতে প্রণাম করে সন্ধ্যা ৬টা ১১ মিনিটে মন্দির প্রাঙ্গণ ত্যাগ করেন। এরপর তাঁর গাড়িবহর পলাশী মোড় হয়ে শাহবাগ হয়ে সাড়ে ছয়টায় বাসভবনে ঢোকে। গাড়িবহরটি যখন টিএসসি অতিক্রম করে, তখন সাদা রঙের আরেকটি ফ্ল্যাগ স্ট্যান্ডওয়ালা গাড়িবহরে ঢোকে। এই গাড়িটিও তাঁর বাসভবনে ঢোকে।

এদিকে মন্দিরে প্রধান বিচারপতিকে এই প্রতিবেদক ‘স্যার কেমন আছেন’ বলে দুবার কুশলাদি জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি।

ঢাকেশ্বরী মন্দিরে থাকা চকবাজার থানা-পুলিশের উপপরিদর্শক (এসআই) বিপ্লব সরকার প্রথম আলোকে বলেন, প্রধান বিচারপতি আসবেন, এমন কোনো তথ্য তাঁদের কাছে ছিল না। হঠাৎ করেই তিনি আসেন।

বাংলাদেশ পূজা উদ্‌যাপন কমিটির দপ্তর সম্পাদক বিপ্লব কুমার দে বলেন, প্রধান বিচারপতির আসার বিষয়টি পূর্বনির্ধারিত ছিল না। তিনি এসেছিলেন লক্ষ্মীপূজা উপলক্ষে। এ সময় মন্দিরে পূজা উদ্‌যাপন কমিটির তেমন কোনো নেতৃস্থানীয় ব্যক্তি উপস্থিত ছিলেন না। যাঁরা উপস্থিত ছিলেন, তাঁদের সঙ্গে প্রধান বিচারপতির তেমন কোনো কথাও হয়নি।প্রথম আলো

Advertisement
রবিবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন খালেদা জিয়া মিয়ানমারের ওপর অবরোধ আরোপ করছে যুক্তরাষ্ট্র বাংলাদেশে ক্ষমতার পালাবদলে ভারত কি গুরুত্বপূর্ণ? বলিউড হিরোদের কার কত পারিশ্রমিক? আজ ১১ কোম্পানির পর্ষদ সভা ফিফার বর্ষসেরা হলেন যারা ‘ঢাকাকে কোনো সুখবর দিতে পারেননি সুষমা’ এমন কিছু মেয়েলি আদর যা পুরুষরা পেতে ভালবাসে! সম্পর্কে থেকেও অন্য কাউকে ভাল লাগছে? দক্ষিণ আফ্রিকায় সিরিজ বিপর্যয় যা বললেন: পাপন বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই সিনেমা ভালই উপভোগ করছেন সৌদিরা কোন দল কি চায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ? মঙ্গলবার দিনটি কেমন যাবে আপনার? অভিমানে পাশাপাশি অ্যাশ-অভি! ফের শাহরুখ-কাজলের রোমান্স উপভোগ করবেন দর্শকরা! বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে গোপালগঞ্জে বাস ও নসিমনের সংঘর্ষে যুবক নিহত, আহত-২ বাংলাদেশ ব্যাংকে ফের আগুন তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানা, নয়াপল্টনে ছাত্রদলের বিক্ষোভ বিএনপি উচ্ছ্বসিত, আমরাও উচ্ছ্বসিত: কাদের ‘পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র করেছিলেন ইউনূস’ ৯ মাসে ক্রসফায়ারে ১০৭ ব্যক্তি নিহত এবার সিডনিতে থেরাপিস্টকে গেইলের কুপ্রস্তাব! নির্বাচনে নারীদের সুপারিশ ও পরামর্শ গুরুত্ব পাবে: সিইসি বুধবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সভা ধর্ষকের হুমকিতে গা ঢাকা স্কুল ছাত্রীর : ৪দিনপর উদ্ধার আঞ্চলিক শান্তির জন্য গোপনে ইসরায়েলে সৌদি যুবরাজ! মাজারে খাদেমের লাথিতে মারা গেলেন বৃদ্ধা ভক্ত বাহুবলীকে জন্মদিনে কি উপহার দিলেন দেবসেনা? যৌন নিপীড়নের আখড়া ইইউ পার্লামেন্ট! বাংলাদেশে বিনিয়োগ করবে এলজি বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতেই হবে : জর্ডানের রানি গোপালগঞ্জ জেলা ব্রান্ডিং, কিশোর বাতায়ন বিষয়ক প্রেস ব্রিফিং তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা : বিক্ষোভ করবে যুবদল শাহবাজপুরে আরও ৭০০ মিলিয়ন ঘনফুট গ্যাসের সন্ধান ফখরুলের নাশকতার মামলা স্থগিত ধর্ষণ থেকে বাঁচতে ট্রেন থেকে লাফ ভারতের অগ্রাধিকার তালিকায় সবার আগে বাংলাদেশ: সুষমা ‘জনগণ প‌রিবর্তন চায়, খা‌লেদা জিয়াই হবেন প‌রিবর্ত‌নের নায়ক’ এনসিসি ব্যাংকের পর্ষদ সভা ২৯ অক্টোবর টানা তৃতীয়বারের মত বিজয়ী শিনজো আবে ক্ষতিপূরণ পাচ্ছেন না ক্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তরা দেয়াল ধসে প্রাণ গেলো ৩ বোনের জামায়াত নেতার রায় যে কোনো দিন রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ভারতীয় অর্থায়নে ১৫ প্রকল্প উদ্বোধন সূচক পতনে লেনদেন সৈয়দ আশরাফের স্ত্রী আর নেই ২৫ দেশের ভিসা সহজ করেছে ওমান, নেই বাংলাদেশ