ঢাকা, মঙ্গলবার ২৪শে অক্টোবর ২০১৭ - 

আতঙ্কে দিন পার করছেন তানোরের গণমাধ্যম কর্মীরা!

প্রাইমনিউজবিডি.কম
 বৃহঃস্পতিবার ১২ই অক্টোবর ২০১৭

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি : রাজশাহীর তানোর পৌর সদরের হাইব্রিড আ”লীগ নেতা নামে পরিচিত সাবেক সেনা সার্জেন্ট মনির বাহিনী আতঙ্কে দিন পার করছেন তানোরের গণ মাধ্যম কর্মীরা । এমন আতঙ্ক কখনই আসেনি সংবাদ কর্মীদের মাঝে । পরপর দুই সাংবাদিক কে আ”লীগ নেতা হলেও বিএনপি কর্মীদের মাধ্যমে  হাতুড়ি দিয়ে মারার ঘটনা সাংবাদিক সমাজ কে চরম ভাবিয়ে তুলেছে।

সবার মাঝে এক প্রকার আতঙ্কের ছাপ বিরাজমান করছে।এমনকি সদরে কোন ঘটনার ছবি উঠালেও হুমকি থানাই অভিযোগ করলেও হুমকি। তাও আবার কৌশলে পরিবারের বড়দের দিয়ে শাসন এভাবে মনির বাহিনী দাপটের সাথে  সাংবাদিকদের পেটাচ্ছেন। তার এমন কান্ডে সাংবাদিক মহল থেকে শুর“ করে শুশিল চিন্তাধারার জনসাধারন রাজনৈতিক ব্যক্তিত্ব চরম হতবাক হয়ে পড়েছেন।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়  চলতি মাসের ৯ অক্টোবর সোমবার সন্ধ্যার সময় প্রেসক্লাব থেকে খবরের জের ধরে আপোষ মিমাংসার কথা বলে নিয়ে যান হাইব্রিড আ”লীগ নেতা সাবেক সেনা সার্জেন্ট গুবিরপাড়া গ্রামের মনিরের চাচাতো ভাই মৃত জেকের সরদারের পুত্র বিএনপি কর্মী ইয়াহিয়া  মনিরের শ্যালক হালিম গিয়ে প্রেসক্লাবের নির্বাহী সদস্য একই গ্রামের মৃত র“স্তম আলীর পুত্র সারোয়ারকে হুমকি দিয়ে বলে  মনিরের কাছে ক্ষমা চাইতে হবে ।ওই সময় সারোয়ার মারবে বুঝতে পেরে হাত ধরে কাদতে লাগেন । 

কোন ধরনের ছাড় দেন নি। বাহিরে থানা মোড় থেকে উত্তর দিকে নিয়ে গিয়ে বেধড়ক পেটানো হয়। সারোয়ার কান্নামুখে হতবাকের মত প্রেসক্লাবে এসে বসে পড়েন । মেরে সাথে করে নিয়ে আসেন হালিম, ইয়াহিয়া, তার ভাতিজা নাজিম, মনিরের ছেলে আপেল প্রেসক্লাবে এসেই   লোহার ক্লাস পকেট থেকে বের করে হুমকি দিয়ে বলেন সাংবাদিক আলিফের গোপনাঙ কেটে নেয়া হবে । 

তার এমন হুমকির সময় প্রেসক্লাবে ছিলেন আহবায়ক টিপু সুলতান সিনিয়র সাংবাদিক সাইদ সাজু মনির“জ্জামান আশরাফুল বঙ্গবন্ধু কৃষি পদক প্রাপ্ত আদর্শ কৃষক নুর মোহাম্মাদ সকলের শ্রদ্ধাভাজন মান্নান ভাই। সকলেই হতবাক হয়ে পড়েন । পরের দিন সন্ধ্যার আগে ইসলামিয়া হোটেলে খাবার খাচ্ছিল প্রেসক্লাবের আরেক সিনিয়র সদস্য আলিফ হোসেন । তাকে হোটেলে ঢূকতে দেখে মনিরের আপন ছোট ভাই থানা মোড়ের অটো মাস্টার বিএনপি কর্মী মজিবর ইয়াহিয়া নাজিম  আ”লীগ কর্মী হালিম মজিবরের ছোট ছেলে অটোর চাঁদা আদায় কারি ওয়াসিম মদিনা ফার্মেসীর একই দেয়ালের সাথে লাগানো সিনজেন্টা কীটনাশক দোকানের মালিক সোহাগ সহ আরো কয়েক জন মিলে মেরে পিটে ভ্যানে তুলে থানা মোড়ের উত্তরে নিয়ে এসে এলোপাথাড়ি ভাবে হাতুড়ি রড দিয়ে পিটিয়ে অচেতন করে দেন । 

পরে থানার ওসি গিয়ে সাংবাদিক আলিফ কে উদ্ধার করে নিয়ে আসেন । মারপিটের কারন হিসেবে অনুসন্ধানে জানা যায় গত মাসের ১৮ সেপ্টেম্বর রাজশাহীর পবার হরিয়ানা চিনিকল মাঠে দেশ রতœ শেখ হাসিনার ঐতিহাসিক জনসভাস্থলে তানোর আ”লীগ যেতে পারেনি। 

উপজেলা আ”লীগের সাধারন সম্পাদক মামুনকে  দোষার“প করে খবর প্রকাশ হয়। মামুন সাংবাদিকের বিরুদ্ধে মনির কে লেলিয়ে দেন। মনিরের নামেও আ”লীগের হাইব্রিড নেতা কে এই মনির বলে  খবর প্রকাশ হয়। তার সাথে বহুল প্রচলিত আ’লীগ নেতাদের ফেসবুক আইডি থেকে পাওয়া আবার অনুপ্রবেশকারীদের মাধ্যমে আশ্রয় পাওয়া  গোল্লাপাড়া বাজারের সার ব্যবসায়ী ধানতৈড় গ্রামের রাজাকার হিসেবে খ্যাতি অর্জন কারি মাইনুলের  খবর প্রকাশের জেরেই এমন মারপিটের ঘটনা ।  

সভ্য ডিজিটাল এই ৪ জি  যুগে একজন মানুষ হয়ে আরেক জন মানুষ কে এভাবে ফিল্মি স্টাইলে মারা মানাই না বলে একাধিক প্রত্যাক্ষদর্শীরা ক্ষোভ হতাশা প্রকাশ করেন আর বলেন খবর প্রকাশ হয়েছে যদি মিথ্যা হয়ে থাকে আইনের আশ্রয়ে যেত ।

ক্ষমতা আছে বলেই অপব্যবহার ঠিক না।সাংবাদিক আলিফ জানান থানায় অভিযোগ করলে আমার হাত পা কেটে নেয়া হবে বলে হুমকি প্রদান করেন ।  ওসি রেজাউল ইসলাম বলেন আমি নিজে গিয়ে উদ্ধার করেছি সাংবাদিক আলিফকে। কিন্তু কোন অভিযোগ না দেবার কারনে আইনগত ব্যবস্থা নেয়া যাচ্ছেনা ।



Advertisement
রবিবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন খালেদা জিয়া মিয়ানমারের ওপর অবরোধ আরোপ করছে যুক্তরাষ্ট্র বাংলাদেশে ক্ষমতার পালাবদলে ভারত কি গুরুত্বপূর্ণ? বলিউড হিরোদের কার কত পারিশ্রমিক? আজ ১১ কোম্পানির পর্ষদ সভা ফিফার বর্ষসেরা হলেন যারা ‘ঢাকাকে কোনো সুখবর দিতে পারেননি সুষমা’ এমন কিছু মেয়েলি আদর যা পুরুষরা পেতে ভালবাসে! সম্পর্কে থেকেও অন্য কাউকে ভাল লাগছে? দক্ষিণ আফ্রিকায় সিরিজ বিপর্যয় যা বললেন: পাপন বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই সিনেমা ভালই উপভোগ করছেন সৌদিরা কোন দল কি চায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ? মঙ্গলবার দিনটি কেমন যাবে আপনার? অভিমানে পাশাপাশি অ্যাশ-অভি! ফের শাহরুখ-কাজলের রোমান্স উপভোগ করবেন দর্শকরা! বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে গোপালগঞ্জে বাস ও নসিমনের সংঘর্ষে যুবক নিহত, আহত-২ বাংলাদেশ ব্যাংকে ফের আগুন তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানা, নয়াপল্টনে ছাত্রদলের বিক্ষোভ বিএনপি উচ্ছ্বসিত, আমরাও উচ্ছ্বসিত: কাদের ‘পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র করেছিলেন ইউনূস’ ৯ মাসে ক্রসফায়ারে ১০৭ ব্যক্তি নিহত এবার সিডনিতে থেরাপিস্টকে গেইলের কুপ্রস্তাব! নির্বাচনে নারীদের সুপারিশ ও পরামর্শ গুরুত্ব পাবে: সিইসি বুধবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সভা ধর্ষকের হুমকিতে গা ঢাকা স্কুল ছাত্রীর : ৪দিনপর উদ্ধার আঞ্চলিক শান্তির জন্য গোপনে ইসরায়েলে সৌদি যুবরাজ! মাজারে খাদেমের লাথিতে মারা গেলেন বৃদ্ধা ভক্ত বাহুবলীকে জন্মদিনে কি উপহার দিলেন দেবসেনা? যৌন নিপীড়নের আখড়া ইইউ পার্লামেন্ট! বাংলাদেশে বিনিয়োগ করবে এলজি বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতেই হবে : জর্ডানের রানি গোপালগঞ্জ জেলা ব্রান্ডিং, কিশোর বাতায়ন বিষয়ক প্রেস ব্রিফিং তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা : বিক্ষোভ করবে যুবদল শাহবাজপুরে আরও ৭০০ মিলিয়ন ঘনফুট গ্যাসের সন্ধান ফখরুলের নাশকতার মামলা স্থগিত ধর্ষণ থেকে বাঁচতে ট্রেন থেকে লাফ ভারতের অগ্রাধিকার তালিকায় সবার আগে বাংলাদেশ: সুষমা ‘জনগণ প‌রিবর্তন চায়, খা‌লেদা জিয়াই হবেন প‌রিবর্ত‌নের নায়ক’ এনসিসি ব্যাংকের পর্ষদ সভা ২৯ অক্টোবর টানা তৃতীয়বারের মত বিজয়ী শিনজো আবে ক্ষতিপূরণ পাচ্ছেন না ক্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তরা দেয়াল ধসে প্রাণ গেলো ৩ বোনের জামায়াত নেতার রায় যে কোনো দিন রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ভারতীয় অর্থায়নে ১৫ প্রকল্প উদ্বোধন সূচক পতনে লেনদেন সৈয়দ আশরাফের স্ত্রী আর নেই ২৫ দেশের ভিসা সহজ করেছে ওমান, নেই বাংলাদেশ