ঢাকা, শনিবার ১৮ই নভেম্বর ২০১৭ - 

জনসমর্থনে ইর্ষান্বিত হয়ে সরকার এখন আরো ভয়ঙ্কর হয়ে উঠেছে : মির্জা ফখরুল

প্রাইমনিউজবিডি.কম
 মঙ্গলবার ১৪ই নভেম্বর ২০১৭

ঢাকা: গত ১২ নভেম্বর ২০১৭, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি’র উদ্যোগে বিশাল জনসভা উপলক্ষে বিভিন্ন স্থান থেকে সভাস্থলে আসার পথে নেতাকর্মীদেরকে ব্যাপক বাধাদান ও অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং অনেক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকা মহানগর সূত্রাপুর থানা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক হাজী লিয়াকত আলী, উত্তরা পশ্চিম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আবদুস সালাম, রুপনগর থানা বিএনপি নেতা আবদুস সাত্তার, রিপন, জালাল হাওলাদার, মানিক খান, ফারুক আহমেদ এবং মোহাম্মদপুর থানা বিএনপি নেতা মোঃ মাসুদ সর্দার, মোঃ মিলন খন্দকার, মোঃ মিলন ঢালী, মোঃ বিজয় খান, মোঃ ইব্রাহিম, মোঃ রাশেদ, গাজীপুর জেলাধীন কাপাসিয়া উপজেলা ছাত্রদল সভাপতি হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন পালোয়ানসহ ৫ জনের অধিক নেতাকর্মী, মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রিফাতসহ ৪ জন, ঘাট শ্রমিক দল নেতা মোঃ আমির হোসেনকে গ্রেফতার করে পুলিশ। বানোয়াট মামলায় আসামী করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-সভাপতি হামিদুর রহমান হামিদ, যুগ্ম সম্পাদক আলী রেজাউর রহমান রিপন, কাউন্সিলর মকবুল ইসলাম খান টিপু, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি শরীফ হোসেন এবং ওয়ারী থানা যুবদল সভাপতি ইব্রাহিম মোল্লা, গাজীপুর জেলাধীন কাপাসিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিমসহ ৬০ জন নেতাকর্মীকে। এছাড়াও ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সহ-সভাপতি আলহাজ্ব সামসুল হককে গ্রেফতার করতে না পেরে তার বাসায় পুলিশ ব্যাপক ভাংচুর চালিয়েছে। এধরণের ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও দলের চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা এখন আকাশচুম্বি। বিএনপি’র প্রতি জনগণের ভালবাসা ও ব্যাপক জনসমর্থনে ইর্ষান্বিত হয়ে সরকার এখন আরো ভয়ঙ্কর হয়ে উঠেছে, মন্ত্রী-এমপি-দের বেপরোয়া দাম্ভিকতা আরো তীব্র মাত্রা ধারণ করেছে। বিএনপি’র যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা এবং নেতাকর্মীদেরকে গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ ও দেশে ত্রাস সৃষ্টি করে আবারো অবৈধ পন্থায় রাষ্ট্রক্ষমতা দখল করতে সর্বশক্তি নিয়োগ করেছে সরকার। আর তারই ধারাবাহিকতায় গত ১২ নভেম্বর ২০১৭ বিএনপি’র উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় ব্যাপক লোকসমাগম দেখে আতঙ্কিত হয়ে সভাস্থলে আসতে নেতাকর্মীদেরকে প্রচন্ড বাধাদানের পাশাপাশি বিভিন্ন স্থান থেকে অনেক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে বানোয়াট ও কাল্পনিক মামলা দায়ের করে তাদেরকে বিভিন্নভাবে হেনস্তা করছে আইন শৃঙ্খলা বাহিনী। কিন্তু এধরণের অপকর্ম ও বিএনপি নেতাকর্মীদেরকে গ্রেফতার করে বিএনপি’র প্রতি মানুষের সমর্থন ও যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে জন¯্রােতকে ঠেকানো যাবে না। জনগণের মিলিত শক্তি বর্তমান শাসকগোষ্ঠীর সকল চক্রান্ত, অপকৌশল ও ভয়াবহ দু:শাসনকে রুখে দিবে। আমি অবিলম্বে পুলিশ কর্তৃক অন্যায়ভাবে গ্রেফতারকৃত নেতাকর্মীসহ অন্যান্য নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা কাল্পনিক ও ভুয়া মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।”  


Advertisement
বিয়ের দিন মেয়েরা যা চিন্তা করে বিশ্বসুন্দরীর মুকুট জিতলেন ভারতের মানসী চিল্লার মহাস্থানে বড় মাছের মেলা, বগুড়ায় নবান্ন উৎসব নন্দীগ্রামে ৮শ’ পিস ইয়াবাসহ গ্রেফতার ৫ চাঁদা না পেয়ে একটি পরিবারের বাড়ি-ঘর ভাংচুর সহ নানা হয়রানির অভিযোগ নেত্রকোনা জেলা ছাত্রদলের সভাপতিসহ গ্রেফতার ৬ এমসি কলেজ ছাত্রাবাসে আগুন দেয় ছাত্রলীগ: তদন্ত প্রতিবেদন ছাত্রদল সাধারণ সম্পাদক ৮ দিনের রিমান্ডে ক্যান্সার রুখতে বেশি বেশি সিগেরেট খেতে হবে! রাজশাহীকে উড়িয়ে ঢাকার দুর্দান্ত জয় ধর্মান্তরিত স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার অভিযোগ স্বামীর বিরুদ্ধে ঘরের কাজ করুন নিয়মিত বালিশ পাল্টাবেন কখন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার বঙ্গবন্ধুর ৭ মার্চের চেয়ে শ্রেষ্ঠ ভাষণ পৃথিবীতে আর কিছুই হতে পারে না: প্রধানমন্ত্রী যুবদলের সকল ইউনিটকে তারেক রহমানের ৫৩ তম জন্মদিন পালন করার নির্দেশ বাকৃবিতে ছাত্রদলের বিক্ষোভ তালতলীতে ১জন পরীক্ষার্থীর জন্য ১৬জন কর্মকর্তা-কর্মচারী জগন্নাথ হল ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা বিয়ে পাগল পাষন্ড স্বামী চার সন্তানের জননীকে পিটিয়ে জখম সংযোগ সড়কের অভাবে দু’টি বক্স কালভার্টের সুফল পাচ্ছেনা নাগরিকরা প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা শুরু রোববার জার্মানিকে দূরে ঠেলে ইসরাইলকে বন্ধু করছে সৌদি! 'নাগরিক সমাবেশের নামে রাজনৈতিক সমাবেশের আয়োজন করেছে সরকার' মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন জেসিয়া ফ্রান্সের উদ্দেশ্যে সৌদি আরব ত্যাগ করেছেন হারিরি গভীর সমুদ্রে রহস্যজনকভাবে নিখোঁজ সাবমেরিন! আওয়ামী লীগের সংসদীয় দলের সভা বুধবার রাজনৈতিক অনিশ্চয়তায় বিদেশি বিনিয়োগ কমেছে: বিশ্বব্যাংকের প্রতিবেদন সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১১ খাতে মিয়ানমারের সেনা কর্মকর্তাদের সঙ্গে দূরত্ব বাড়ছে সু চির ৫৩ তম জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত তারেক রহমান মাঝ আকাশে হেলিকপ্টার-বিমান সংঘর্ষে নিহত ৪ ২১ নভেম্বর সেনানিবাসে যান চলাচলে বিধিনিষেধ রাবির অপহৃত শিক্ষার্থীর অবস্থান ঢাকায়, সঙ্গে সাবেক স্বামী রাজধানীতে ৮ ঘণ্টা করে বিদ্যুৎ থাকবে না আরো ৯ দিন তালা বাইরে নয়, ভেতর থেকে দেয়া হয়েছে : অপু রাতে ভাইস চেয়ারম্যানদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক নাগরিক সমাবেশে সোহরাওয়ার্দী উদ্যান ফিরে পাবে একাত্তরের ৭ মার্চ বিয়ে করলেন সেরেনা প্যারাডাইস পেপারসে বাংলাদেশি ১০ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠানের নাম যেভাবে দেশ চলছে তাতে অনেক ক্ষতি হয়ে যাচ্ছে: ড. কামাল কেমন যাবে আপনার শনিবার দিনটি! মাঠ গরম রাখতে আসছে বিএনপির নতুন কর্মসূচী ১০ ভারতীয়সহ ৭৭ বিপিএল জুয়াড়ি আটক আ. লীগ মুখে যা বলে তা বিশ্বাস করে না: মওদুদ আহমদ বরিশালে মাইকে মেয়ে ধরা প্রচার করে চারজনকে গণধোলাই: মায়ের চুল কর্তন বরিশালে ২৫ মন জাটকা জব্দ বরিশালে ৪০ মন নিষিদ্ধ পলিথিন জব্দ বরিশালে তিন নারীকে পিটিয়ে আহত