মঙ্গলবার, ২৪ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ০৭:৪৫:০৯

এবার লাকড়ি দিয়ে তৈরি হচ্ছে হোটেল!

এবার লাকড়ি দিয়ে তৈরি হচ্ছে হোটেল!

ঢাকা : সুইডেনে তৈরি করা হচ্ছে এমন একটি হোটেল ও স্পা, যা গ্রীষ্মকালে জলে ভেসে থাকলেও শীতে জমে বরফ হয়ে যাবে। হোটেলটি সৌন্দর্যের দিক দিয়ে এক কথায় অপূর্ব। “দ্য আর্কটিক বাথ” নামক এই হোটেলটি গ্রীষ্মে ভেসে থাকে লিউল নদীর উপরে। এর অবস্থান সুমেরুর প্রভা বা নর্দার্ন লাইট উপভোগের জন্য খুবই আদর্শ।

এই হোটেলের বৃত্তাকার গঠনপ্রকৃতি এর ভেতরের পরিবেশ ও অতিথিদের সুরক্ষিত রাখতে সহায়তা করে। এ এমন এক স্বর্গ যেখানে অতিথিরা আয়েশ করে স্থানীয় শীতল পরিবেশ উপভোগ করতে পারেন। এ হোটেলটির ছয়টি রুমের যে কোনটিতে থেকে উপভোগ করা যাবে এর সৌন্দর্য। হোটেলটি মজবুত করে বেধে রাখা রয়েছে নদীর তীরের সাথে, তাই ভাসমান অবস্থায় এটি স্রোতের সাথে সাথে ভেসে চলে যাবার সম্ভাবনা নেই।

আর্কটিক বাথের খোলা ছাদে রয়েছে সূর্যস্নান, বরফ স্নান এবং নর্দার্ন লাইট ও তারাভরা আকাশ উপভোগের ব্যবস্থা। এখানের বরফ স্নানের ব্যবস্থাটি অবশ্য দুর্বলচিত্বের মানুষের জন্য নয়। ৪ ডিগ্রী তাপমাত্রার এই বরফশীতল পানি সবাই উপভোগ না করাই ভালো। এটি বাদ দিলেও তেমন সমস্যা নেই, উপভোগ করার জন্য সূর্যস্নান এবং উষ্ণ স্পা এর ব্যবস্থা তো থাকছেই। অনেকেই দেখা যায় হিমশীতল পানিতে গোসল করে চলে যান গরম গরম এক গোসল সারতে।

শীতের সৌন্দর্য উপভোগের জন্য দ্য আর্কটিক বাথ সত্যিই একটি অদ্বিতীয় যায়গা। এর নির্মানের পিছনের কলাকুশলীরা যথাসম্ভব সম্পূর্ণতা দিয়েছেন এই হোটেলের সকল সেবার ক্ষেত্রেই।

হোটেলটির নির্মাণ কাজ এখনো সম্পূর্নভাবে সম্পন্ন না হওয়ায় এটি উম্মুক্ত করা হয়নি। তবে খুব শিঘ্রই শুরু হবে তাদের কার্যক্রম। হোটেলটি একবার চালু হয়ে গেলে আপনি চাইলে ছয় মাস আগে থেকেই অগ্রিম বুকিং দিতে পারবেন সেখানকার রুমের জন্য। রেজিস্ট্রেশনের জন্য আপনাকে ইমেইল পাঠাতে হবে info@offthemaptravel.co.uk ঠিকানায়।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে।’ আপনিও কি তাই মনে করেন?