বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮, ০৪:১১:৩৮

‘শেখ হাসিনাকে আরো কয়েকবার ক্ষমতায় থাকা দরকার’

‘শেখ হাসিনাকে আরো কয়েকবার ক্ষমতায় থাকা দরকার’

ঢাকা : সংবিধানের আলোকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে বিএনপির প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

শনিবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত বর্তমান সরকারের চার বছর পূর্তি উপলক্ষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, ২০১৮ সাল নির্বাচনের বছর। এই বছরের শেষ নাগাদ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠিত হবে। আবারও নির্বাচন বানচালের চেষ্টা না করে অতীতের ভুলের জন্য ক্ষমা চেয়ে সংবিধান অনুযায়ী আগামী নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহবান জানান তিনি।

বিএনপি নেতা মির্জা ফখরুলের উদ্দেশ্যে বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণের সমালোচনা না করে এই ভাষণকে অভিনন্দন জানিয়ে আগামি নির্বাচনের প্রস্তুতি নিন।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা নয় বছরের বিভিন্ন ক্ষেত্রে সফলতা উল্লেখ করে বলেন, জুয়েল আইচ বা পিসি সরকারের জাদুর কাঠির ছোয়ায় দেশে এই ব্যাপক উন্নয়ন হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের ছোঁয়ায় এই উন্নয়ন সম্ভব হয়েছে।

তিনি বলেন, এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরো কয়েকবার ক্ষমতায় থাকা দরকার। তাহলে বিশ্বের মানুষ উন্নয়নের উদাহরণ হিসেবে মালয়েশিয়া, সিঙ্গাপুর নয় বাংলাদেশের উন্নয়নের গল্প শুনবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা জাকির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?