শনিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮, ০৯:২৭:১০

আ.লীগ থেকে মনোনয়ন ফরম নিলেন আতিকুল-তমিজিসহ ৭ জন

আ.লীগ থেকে মনোনয়ন ফরম নিলেন আতিকুল-তমিজিসহ ৭ জন

ঢাকা : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম দেওয়া শুরু করেছে দলটি। আজ শনিবার মনোনয়ন ফরম দেওয়ার প্রথম দিনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবাল ও ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামসহ ৭ জন মনোনয়নের জন্য আবেদন পত্র সংগ্রহ করেছেন।

আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এ মনোনয়ন ফরম দেওয়া শুরু হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপের কাছ থেকে প্রথম দিনই মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাসেল আশেকী এবং আদম তমিজি হক।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বলেন,  আওয়ামী লীগের মনোনয়নের আবেদনপত্র সংগ্রহকারী অপর প্রার্থীরা হলেন, মোহাম্মদ রাসেল আশেকী, আদম তমিজি হক, মো. ফরহাদ হোসেন, মোহাম্মদ শাহ আলম ও মো. জুবায়ের আলম।

আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি। এরপর দলের স্থানীয় সরকার নির্বাচন সম্পর্কিত বোর্ড প্রার্থী ঠিক করবে। ঢাকা উত্তরের এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামের নাম আলোচনায় রয়েছে। তিনি গণসংযোগও শুরু করেছেন।

আগামী ১৬ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ সভায় আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে মেয়র পদটি শূন্য হওয়ায় গত ৯ জানুয়ারী এ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী আগামী ২৬ ফেব্রুয়ারী এ সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ফেব্রুয়ারি। মনোয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৮ জানুয়ারি। যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি। প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?