শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮, ০২:৫৭:৫১

বিএনপির ষড়যন্ত্রেই নির্বাচন পিছিয়েছে: হাছান মাহমুদ

বিএনপির ষড়যন্ত্রেই নির্বাচন পিছিয়েছে: হাছান মাহমুদ

ঢাকা : আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ মেয়র প্রার্থী চূড়ান্ত করেছিল। কাউন্সিলর পদে যারা নির্বাচন করবে, তাদের নামও চূড়ান্ত করেছিল। কিন্তু নির্বাচন স্থগিত হওয়ায় তাদের নাম প্রকাশ করা হয়নি। অন্যদিকে, বিএনপি শুধু মেয়র প্রার্থীর নাম চূড়ান্ত করেছিল। কাউন্সিলর প্রার্থীদের নাম চূড়ান্ত করতে পারেনি বলেই তারা নির্বাচন পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্র করেছে।

শুক্রবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সভাকক্ষে বর্তমান প্রেক্ষাপট শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় ড. হাছান মাহমুদ আরও বলেন, বিএনপির ষড়যন্ত্রেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন হাইকোর্ট স্থগিত করেছেন। বিএনপির ভাটারা থানার সাধারণ সম্পাদক ও বেরাইদ ইউনিয়ন চেয়ারম্যানের রিটের প্রেক্ষিতে হাইকোর্ট ডিএনসিসির নির্বাচন স্থগিত করেছেন। এই দুইটি মামলাই ছিল বিএনপি নেতাদের। বিএনপির আরেক নেতা কামরুজ্জামানের রিটের প্রেক্ষিতে ডিএসসিসির ১৮টি ওয়ার্ডের নির্বাচনও স্থগিত করা হয়।

এছাড়া তিনি বিএনপির তীব্র সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে এসেছে, কিন্তু খালেদা জিয়ার নের্তৃত্বে নেতিবাচক রাজনীতি দেশকে পিছিয়ে দিচ্ছে। তারা যদি নেতিবাচক রাজনীতি না করে গঠনমূলক সমালোচনা করতেন, তাহলে দেশ আরও এগিয়ে যেত।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।

আজকের প্রশ্ন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সরকার খালেদা জিয়ার রায় নির্ধারণ করে রেখেছে।’ তার এই বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?