শনিবার, ২৬ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ০২:৪৪:৫৩

খালেদা জিয়াকে অন্য মামলায় গ্রেপ্তার নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়াকে অন্য মামলায় গ্রেপ্তার নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ছাড়া বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে অন্য কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া দেশের ৩ বারের প্রধানমন্ত্রী ছিলেন এবং বয়স হয়েছে। তাই আর সুবিধার কথা চিন্তা করেই তাকে নাজিমুদ্দিন রোডের কারাগারে রাখা হয়েছে। আর তিনি ডিভিশন অনুযায়ী সকল সুযোগ সুবিধা পাবেন।

তিনি বলেন, কাশিমপুর কারাগার ঢাকা থেকে বেশ দূরে এছাড়া কেরানীগঞ্জ কারাকারেও সকল সুবিধা নাই। তাই খালেদা জিয়াকে সম্মান জানিয়ে এ কারাগারে রাখা হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এছাড়া শাহবাগ থানায় বড় পুকুরিয়া কয়লা খনি (৫৩ নম্বর) মামলা রয়েছে। ১৮ ফেব্রুয়ারি তিনি সেই মামলায় হাজিরা দিতে যাবেন। গ্যাটকো দুর্নীতি মামলাও রয়েছে। এ ছাড়া তার নামে যে সব ওয়ারেন্ট রয়েছে সেগুলোর জন্য তাকে অ্যারেস্ট দেখানো হয়নি। এ বিষয়ে একটা ভুল ইনফরমেশন ছড়িয়েছে। শুধু দণ্ডপ্রাপ্ত মামলায়ই তিনি কারাবরণ করছেন।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় নিম্ন আদালত খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। ওইদিন থেকেই কারাবন্দী তিনি।

এদিকে গত সোমবার কারা-মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার উদ্দিন সাংবাদিকদের জানান, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কুমিল্লা ও ঢাকার তেজগাঁও ও শাহবাগ থানার ৩ টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত মূলহোতারা অবিলম্বেই গ্রেপ্তার হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রশ্ন ফাঁসের অভিযোগে যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা প্রশ্নফাঁসের কোনো না কোনো প্রক্রিয়ার সঙ্গে জড়িত। আইন-শৃঙ্খলা বাহিনী সুনির্দিষ্টভাবে শনাক্ত করেই এদের গ্রেপ্তার করেছে।

এই বিভাগের আরও খবর

  ‘জামিন পেলেও সরকার না চাইলে খালেদা জিয়ার মুক্তি হবে না’

  প্রমাণ হলে বদিকেও ছাড় নয়: ওবায়দুল কাদের

  কঠোর আন্দোলনের জন্য প্রস্তুতি নিন, নেতাকর্মীদের নজরুল ইসলাম খান

  'গ্রেফতার বাণিজ্যের পাশাপাশি হত্যা-বাণিজ্য চলছে'

  জনগণকে বোকা বানিয়ে, প্রতারণা করে ক্ষমতায় টিকে থাকতে চায় আওয়ামী লীগ

  ক্রসফায়ারে হত্যা শুভ ইঙ্গিত বহন করে না: গানি

  সরকার পতনের তিন পথ: দুদু

  দেশে সুনামির মতো মাদক ছড়িয়ে পড়েছে : কাদের

  বিএনপি এই নির্বাচনকে বির্তকিত করার চেষ্টা করছে : খাদ্যমন্ত্রী

  মাদক ব্যবসা উচ্ছেদ হোক কিন্তু মানুষ মারা চাই না : মওদুদ

  ‘সরকারের পতন হবে আমাদের আগামী আন্দোলনের প্রধান ইস্যু’

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?