শনিবার, ২৪ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ১০:১৪:৫০

বিএনপির অনশন বুধবার জাতীয় প্রেসক্লাবে

বিএনপির অনশন বুধবার জাতীয় প্রেসক্লাবে

ঢাকা: দুর্নীতি মামলায় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজা দেয়ার প্রতিবাদে রাজধানীতে অনশন করবেন বিএনপির নেতাকর্মীরা। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে।

মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে গণমাধ্যমে বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে মেইল করে একথা জানানো হয়।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মিথ্যা, ভুয়া ও জাল নথির মাধ্যমে সাজানো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা প্রদানের প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিএনপির উদ্যোগে অনশন কর্মসূচি পালিত হবে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে অনশন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হচ্ছে।

এর আগে বিকালে সংবাদ সম্মেলনে রিজভী রাজধানীতে অনশন করতে তাদের পুলিশ অনুমতি দেয়নি বলে অভিযোগ করেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ হয়েছে। সেদিন থেকেই বিএনপি নেত্রী কারাগারে আছেন।

এই রায়কে সরকারের প্রতিহিংসার ফসল আখ্যা দিয়ে সাবেক প্রধানমন্ত্রীর মুক্তির দাবিতে এখন পর্যন্ত চার দিন নানা কর্মসূচি পালন করেছে বিএনপি। তবে গত কয়েক বছরে বিএনপির কর্মসূচিকে ঘিরে যে নাশকতা ও সহিংসতা হয়েছিল, এবার তা দেখা যায়নি।

রায়ের দিন মির্জা ফখরুল জানান, খালেদা জিয়া রায়ের আগের দিন তাদেরকে হঠকারী কোনো কর্মসূচি দিতে নিষেধ করেছেন এবং এ কারণে তারা ‘শান্তিপূর্ণ’ আন্দোলনে তাদের নেত্রীকে মুক্ত করতে চান।

আজকের প্রশ্ন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সরকার খালেদা জিয়ার রায় নির্ধারণ করে রেখেছে।’ তার এই বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?