সোমবার, ২০ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮, ০৫:৪৪:৩৮

খালেদা জিয়ার বিষয়ে কমিশনের করার কিছু নেই: ইসি

খালেদা জিয়ার বিষয়ে কমিশনের করার কিছু নেই: ইসি

ঢাকা : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণ করতে পারা বা না পারার বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) কিছু করার নেই বলে জানিয়েছেন ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।
 
বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে আগারগাঁয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্টারি ডেলিগেশন প্রতিনিধি দলের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।
 
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে জেলে রয়েছেন তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা এ বিষয়ে কোনো কথা হয়েছে কি না জানতে চাইলে ইসি সচিব বলেন, এ বিষয়ে একজন জানতে চেয়েছিলেন। সিইসি তাদেরকে বলেছেন, এটি আদালতের বিষয়। আদালত যদি অ্যালাও করেন তাহলে ইসির কিছু করার নেই। আর  যদি অ্যালাউ নাও করে, তাহলেও ইসির কোনো ভূমিকা থাকবে না। কমিশন সংবিধান ও আইন অনুযায়ী সবকিছু করবে।
 
তিনি আরো বলেন, তারা আগামী সংসদ এবং রাষ্ট্রপতি নির্বাচন সম্পর্কে জানতে চেয়েছিল। সিইসি তাদেরকে বলেছেন, রাষ্ট্রপতি পদে সংসদ সদস্যরা ভোট দেন। এবার যেহেতু একজন প্রার্থী ছিলেন। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
 
দেশের বর্তমান পরিস্থিতি বা নির্বাচনে সহিংসতার বিষয়ে কোনো কথা হয়েছে কি না বা কোনো বিষয়ে পরামর্শ দিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কোনো কথা হয়নি।
 
ইসির ভারপ্রাপ্ত সচিব বলেন, প্রতিনিধি দল মূলত আমাদের নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে জানতে চেয়েছেন। নির্বাচনে খরচের টাকা কে বহন করে? আমরা বলেছি, নির্বাচন কমিশনের চাহিদা অনুযানী তা সরকার বহন করে থাকে।
 
এর আগে বেলা ৩টা ১০ মিনিটে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠকে বসে প্রতিনিধি দল। ইউরোপিয়ান ইউনিয়নের পার্লামেন্টারি ডেলিগেশন জিম ল্যামবার্ডের নেতৃত্বে ৮ সমস্যের প্রতিনিধি দল বৈঠকে উপস্থিত ছিলেন।
 
এছাড়া ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন অাহমদ ও যুগ্ম-সচিব (চলতি দায়িত্ব) এসএম আসাদুজ্জামান বৈঠকে উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?