শনিবার, ২৩ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১২ মার্চ, ২০১৮, ১১:০৮:২১

খালেদা জিয়ার জামিন আজ, মুক্তির প্রতীক্ষায় নেতাকর্মীরা

খালেদা জিয়ার জামিন আজ, মুক্তির প্রতীক্ষায় নেতাকর্মীরা

ঢাকা: বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য মামলাটি সোমবারের (১২ মার্চ) কার্যতালিকার এক নম্বরে রাখা হয়েছে। আদেশের জন্য মামলাটির সময় নির্ধারণ করা আছে দুপুর দুইটায়।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় এসব তথ্য দেয়া আছে।

একই বেঞ্চে রবিবারও মামলাটি জামিন বিষয়ে আদেশের জন্য রাখা ছিল। কিন্তু মামলার নথি না পৌঁছানো ও আদালতের দেয়া ১৫ দিন সময় শেষ না হওয়ায় আদেশের জন্য সময় পিছিয়ে সোমবার দিন ধার্য করেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার নথি রবিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে হাইকোর্টের আদান-প্রদান শাখায় পৌঁছে। এই তথ্য নিশ্চিত করেন, খালেদা জিয়ার আইনজীবী এহসানুর রহমান।

আদান-প্রদান শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা কে এম ফারুক হোসেন পরে মামলার নথি (মামলা নং ১৭/২০১৭) ফৌজদারি আপিল শাখায় জমা দেন। আর ফৌজদারি আপিল শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান তা গ্রহণ করেন।

প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসের ৮ তারিখ ঢাকার বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া পুরোনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

আদালত এই মামলায় বিএনপি প্রধানের ছেলে তারেক রহমানসহ পাঁচ আসামির ১০ বছরের কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন।

এরপর খালেদার আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। জামিন আবেদনের ওপর শুনানি হলেও মামলার নথি উচ্চ আদালতে না যাওয়ায় আদেশ দেননি আদালত।

এরপর গত ২২ ফেব্রুয়ারি আদালত নথি পাঠাতে ১৫ দিনের সময় বেধে দেন, যার শেষ দিন ছিল গতকাল রবিবার। সেই হিসেবে মামলার নথি উচ্চ আদালতে নেওয়া হয়েছে।

 

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?