সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১৬ এপ্রিল, ২০১৮, ০৬:৩৫:১৭

বিএনপির বর্ষবরণ নিয়ে যা বললেন হাসান মাহমুদ

বিএনপির বর্ষবরণ নিয়ে যা বললেন হাসান মাহমুদ

ঢাকা : বিএনপি কার্যালয়ের সামনে বর্ষবরণের অনুষ্ঠান হয়েছে। সেখানে আমাদের সংস্কৃতি থেকেও দ্বিজাতীয় সংস্কৃতি বেশি প্রাধান্য পেয়েছে। বর্ষবরণের সমাবেশে তারা বলেছেন বেগম জিয়াকে ছাড়া তারা নির্বাচনে যাবেন না। আপনাদের রাজনীতি কি দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত বেগম জিয়াকে রক্ষা করা নাকি বিএনপিকে রক্ষা করা। যদি বিএনপিকে রক্ষা আপনাদের রাজনীতি হয় তাহলে অবশ্যই আপনারা আগামী নির্বাচনে আসুন।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের আয়োজনে ‘বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ ১৪২৫’ শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সভায় সভাপতিত্ব করেন স্বাধীনতা পরিষদের উপদেষ্টা ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর রহমান মানিক, এছাড়াও সভায় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মো. গোলাম কুদ্দুস, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, অধ্যাপক এ কে এম ফজলুল হক, এম এ করিম অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ স্বাধীনতা পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোহাম্মদ ফজলুল হক।

প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, গতবারের মতো বেগম জিয়ার সিদ্ধান্ত এবং তারেক জিয়ার পরামর্শে যদি নির্বাচনে না আসেন তাহলে বিএনপিকে আর দেখা যাবে না। এখন তো আপনাদের নেতারা গর্তের মধ্যে আছে, তাদের গর্তের মধ্যে দেখা যায় কিন্তু ভবিষ্যতে গর্তের মধ্যেও দেখা যাবে না।

হাছান মাহমুদ রিজভী আহমেদের বক্তব্যে উল্লেখ্য করে বলেন, রিজভী আহমেদ বক্তৃতায় বলেছেন বেগম খালেদা জিয়াকে যেভাবে কারাগারে রাখা হয়েছে এটা অত্যন্ত অমানবিক। আমি বলতে চাই শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ কারাগারে পছন্দনীয় গৃহপরিচালিকা সঙ্গে রাখার সুযোগ পেয়েছেন বেগম খালেদা জিয়া। তিনি যখন কারাগারে যাননি তখন আমরা দেখতাম, তাকে হাত ধরে গাড়ি থেকে নামানো হচ্ছে গাড়িতে তোলা হচ্ছে। আর এখন তিনি নিজেই চলাফেরা করতে পারছেন। কয়েকদিন আগে বঙ্গবন্ধু মেডিকেলে যখন তিনি গেলেন ডাক্তাররা তখন হাত ধরতে চেয়েছিলেন উনি নিজেই হেটে নেমেছে। সুতরাং তিনি এখন আগের থেকে ভালো আছেন।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?