বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৩ জুন, ২০১৮, ০৭:১৯:৪২

‘খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিন’

‘খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিন’

ঢাকা : রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক বিবেচনায় সুচিকিৎসা নেয়ার সুবিধার্থে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। বুধবার বিকেলে রাজধনীর মালিবাগের বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, দীর্ঘ ৪ মাস কারাবন্দি থেকে খালেদা জিয়ার রোগ আরও বৃদ্ধি পেয়েছে। এবার তার জীবনের আশঙ্কার সৃষ্টি হয়েছে। তাকে দ্রুত চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি দিন। যেহেতু আপিল বিভাগে তার জামিন নিয়ে কয়েকটি মামলা পেন্ডিং আছে, আপিল বিভাগে জামিনের বিষয়ে শুনানি রয়েছে ২৪ জুন।

এছাড়া ঈদের কারণে উচ্চাদালত ও নিম্নাদালাত বন্ধ। এই অবস্থায় আইনি প্রক্রিয়ায় তাকে মুক্তি দেয়া সম্ভব নয়। সুতরাং তার চিকিৎসার জন্য একটাই পথ খোলা রয়েছে, তা হচ্ছে প্যারোলে মুক্তি।
খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার প্রস্তাব দেয়া হবে, স্বরাষ্ট্র মন্ত্রীর এমন মন্তব্যের বিষয়ে তিনি বলেন, যেহেতু ইউনাইটেড হাসপাতালে তিনি (খালেদা জিয়া) চিকিৎসা করাতে ইচ্ছুক, তার ইচ্ছার গুরুত্ব দেয়া উচিত। তার চিকিৎসার দায়িত্ব যেন সরকার না নেয়।

সামরিক শাসনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্যারোলে মুক্তি পেয়েছিলেন উল্লেখ করে তিনি আরও বলেন, সেনাশাসনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এভাবে মুক্তি পেয়েছিলেন এবং তিনি চিকিৎসার সুযোগ পেয়েছিলেন। এমনকি তিনি প্যারোলে মুক্ত হয়েই বিদেশে গিয়ে চিকিৎসা নিয়েছেন। খালেদা জিয়াকেও সেই সুযোগ দেয়া উচিত বলেও মনে করেন তার এই আইনজীবী।

এই বিভাগের আরও খবর

  খালি মাঠে গোল দিতে চাই না : নাসিম

  বিএনপি-জামায়াতকে রাজনীতি থেকে নির্বাসনে পাঠাতে হবে: ইনু

  সংগ্রামে আমাদের জয়ী হতে হবে : ফখরুল

  সরকার বিরোধীরা এক মঞ্চে আসছে: আজ বি. চৌধুরীর বাসায় যুক্তফ্রন্টের বৈঠক

  সরকারকে বাধ্য করতে হবে খালেদা জিয়াকে মুক্তি দিতে :ফখরুল

  কারাগারে খালেদা জিয়ার সাথে দেখা করতে যাচ্ছেন বিএনপির নেতারা

  ‘সরকারবিরোধী কোনো আন্দোলন সফল হবে না’

  দাস বানানোর চেষ্টা করলে জনগণ ঐক্যবদ্ধভাবে শিক্ষা দেবে : ড. কামাল

  গণতন্ত্রের উসিলায় বিএনপি-জামায়াত অপশক্তিকে হালাল করা যায় না : ইনু

  আ.লীগের আয়-ব্যয় উভয়ই বেড়েছে

  আন্দোলনে ব্যর্থ বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত: কাদের

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?