রবিবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ২৫ জুন, ২০১৮, ১১:৪৭:৩০

নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন মওদুদ : নানক

নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন মওদুদ : নানক

ঢাকা : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে নির্বাচনের আগে বিএনপি নেতা মওদুদ আহমদ নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

রোববার (২৫ জুন) রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাহাঙ্গীর কবির নানক এ মন্তব্য বলেন।

সাবেক প্রতিমন্ত্রী বিজ্ঞপ্তিতে বলেন, নির্বাচনে অংশগ্রহণ করা একটি গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠনের অপরিহার্য কর্মসূচি। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে নির্বাচনের প্রাক্কালে বিএনপি নেতা মওদুদ নতুন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। প্রকৃতপক্ষে স্বৈরশাসনের গর্ভ থেকে জন্ম নেওয়া বিএনপি ও তাদের নেতারা জনগণের মুখোমুখি হতে ভয় পান।

তিনি বলেন, নির্বাচনে জিতলে আছি, হারলে নাই—নীতিতে রাজনীতি করে বিএনপি। নির্বাচন সামনে রেখে নোংরা রাজনীতি বিএনপির আজন্ম দোষ।

নানক আরও বলেন, বিএনপি নেতা মওদুদ আহমদের বক্তব্য গণতন্ত্রবিরোধী এবং নির্বাচনী আচরণবিধি পরিপন্থী। মওদুদ আহমদ স্বাধীন বাংলাদেশের কালো অধ্যায় সামরিক শাসনের অন্যতম পৃষ্ঠপোষক ও পরিচালক ছিলেন।দেশবাসী ভুলে যায়নি, মওদুদ আহমদের নেতৃত্বে সাংবিধানিক শাসনের পরিপন্থী তথাকথিত হ্যাঁ-না ভোট পদ্ধতি প্রচলন হয়েছিল। ভোটারবিহীন নির্বাচন এবং ১৯৭৯ সালের প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, জিয়া-এরশাদ দুজন সামরিক স্বৈরাচারের অন্যতম প্রধান সহচর মওদুদ আহমদের মুখে নির্বাচন ও গণতন্ত্রের কথা মানায় না।

বিবৃতিতে জাহাঙ্গীর কবির নানক বিএনপি নেতৃবৃন্দকে ষড়যন্ত্র ও অপরাজনীতির পথ পরিহার করে গণতান্ত্রিক প্রগতিশীল রাজনীতির মূল ধারায় ফিরে আসার এবং নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?