সোমবার, ১৬ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮, ০৬:৩২:১৭

এলডিপির চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলির উপর হামলা

এলডিপির চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলির উপর হামলা

কুমিল্লা : লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ জানিয়েছেন এলডিপির মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার চান্দিনা কলেজ রোডে গাড়িতে হামলা করে গ্লাস ভেঙে দিয়েছে দুষ্কৃতকারীরা। তিনি চান্দিনায় ড. রেদওয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজের ২ নম্বর ক্যাম্পাস উদ্বোধন করতে যাওয়ার পথে এ হামলার ঘটনা ঘটে।

ড. রেদোয়ান আহমেদ বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতারা হঠাৎই হামলা চালায় আমাদের উপর। তারা গাড়ি ভাংচুর করে। তবে অলি আহমদ অক্ষত রয়েছেন। ২০ থেকে ২৫ জনের একটি দল 'জয় বাংলা' স্লোগান দিয়ে সেখান দিয়ে যাচ্ছিল। তারা হঠাৎ করে অলি আহমদের গাড়িতে হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে চান্দিনা উপজেলা কার্যালয় ও থানা ভবনের মাঝ দিয়ে অলি আহমদ ও রেদওয়ান আহমেদ যাচ্ছিলেন। এ সময় ২০-২৫ জনের একটি দল ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে সেখান দিয়ে যাচ্ছিল। হঠাৎ করে অলি আহমদের গাড়িতে হামলা চালায় তারা। এতে তার গাড়ির পেছনের গ্লাস ভেঙে যায়। অলি আহমদের পেছনেও একটি গাড়ি ছিল। তবে এতে কেউ হতাহত হয়নি।

অলি আহমদ বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা। আমার গাড়িতে হামলা হয়েছে। পুলিশের সামনে মুক্তিযোদ্ধাকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা হামলা করবে এ জন্য দেশ স্বাধীন করিনি। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি, আওয়ামী লীগকে ধন্যবাদ জানাই। যার কর্মীরা মুক্তিযোদ্ধাকে হত্যা করতে চায়। পুলিশ ও ইউএনও অফিসের পাশে, আগে-পেছনে একাধিক পুলিশ অফিসার এমনকি ওসির উপস্থিতিতে এ ধরনের হামলা আমি কল্পনাও করতে পারি না। তারা দেশের ক্ষতি করেছে, আওয়ামী লীগের ক্ষতি করেছে। আমি প্রধানমন্ত্রীর কাছে বিচার দিলাম। তিনি বিচার না করলে আল্লাহ বিচার করবেন।

অলি আহমদ আরো বলেন, পুলিশের সামনেই হামলার ঘটনা ঘটেছে। আমি একজন মুক্তিযোদ্ধা। আমার গাড়িতে আক্রমণ হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের ক্ষমতায়। এখন দেখি, তিনি কী ভূমিকা রাখেন।

বিকেলে চান্দিনা পৌর এলডিপি অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন বন্ধ করে দেয়া প্রসঙ্গে কর্নেল অলি বলেন, রাজনৈতিক দলের সভা, সমাবেশের জন্য ইউএনও, ওসির অনুমতি নিতে হবে কেন? এটা গণতন্ত্রের জন্য হুমকি। গাড়িবহরে হামলার প্রসঙ্গ টেনে হামলার সময় চান্দিনা থানা পুলিশের ওসির নীরব ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন তিনি।

হামলার বিষয়ে চান্দিনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মফিজুল ইসলাম বলেন, হামলার সঙ্গে আমাদের দলীয় কোনো লোক জড়িত নয়। যদি কেউ জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হলে আমাদের পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না।

এলডিপির মহাসচিব অ্যাডভোকেট রেদওয়ান আহমেদ বলেন, প্রকাশ্যেই আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দলের চেয়ারম্যানের গাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়েছে। এখন আওয়ামী লীগ মিথ্যা বলে সত্য আড়াল করতে চাচ্ছে। যারা হামলা চালিয়েছে তাদের ভিডিও ফুটেজ ও ছবি আমাদের কাছে রয়েছে। মিথ্যা বলে হামলার দায় এড়াতে পারবে না তারা। এ হামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার দাবি করছি আমরা।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সামসুল জানান, হামলার খবর পেয়েছি। তবে কারা হামলা চালিয়েছে তা নিয়ে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

মমতাজ আহমেদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্ঠাতা ড. রেদওয়ান আহমেদ। এতে বিশেষ অতিথি ছিলেন কলেজের আজীবন সদস্য মিসেস মমতাজ আহমেদ, ইঞ্জিনিয়ার মফিজ আহমেদ ভুঁইয়া ও সুলতান মঈন আহমেদ রবিন।

এই বিভাগের আরও খবর

  খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে যুবদলের বিক্ষোভ

  সুষ্ঠু ভোট কারচুপির আভাস দিয়েছেন কাদের : রিজভী

  খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন

  ‘নেতিবাচক রাজনীতিই’ বিএনপিকে মাইনাস করেছে: কাদের

  বিএনপিই নিজেদেরকে মাইনাস করেছে: দীপু মনি

  বড়পুকুরিয়া মামলায় খালেদাসহ ১১ জনের চার্জ শুনানি পেছাল

  খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০ জুলাই বিএনপির বিক্ষোভ

  সিলেটে বিএনপি প্রার্থীকে সমর্থন দেবে জামায়াত: ফখরুল

  খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুবদলের বিক্ষোভ সোমবার

  ‘জাতীয় ঐক্যে’ সরকার উৎখাতের ঘোষণা মওদুদের

  খুলনা-গাজিপুর নির্বাচন নিয়ে বার্নিকাটকে যা বললেন কাদের

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?