রবিবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮, ০৯:৫৬:১৬

প্রতীকী অনশনের অনুমতি পেয়েছে বিএনপি

প্রতীকী অনশনের অনুমতি পেয়েছে বিএনপি

ঢাকা: দলের চেয়ারপারসন কারান্তরীণ খালেদা জিয়ার মুক্তি ও তাঁর দ্রুত সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে পূর্বঘোষিত প্রতীকী অনশন কর্মসূচির অনুমতির জন্য বিএনপিকে অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাতে দলটির দফতর থেকে গণমাধ্যমে পাঠানো এক ক্ষুদে বার্তায় বিষয়টি জানানো হয়েছে।

ক্ষুদে বার্তায় বলা হয়েছে, ডিএমপির অনুমতি পাওয়ায় আগামীকাল বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে প্রতীকী অনশন কর্মসূচি পালন করবে বিএনপির নেতাকর্মীরা।

এর আগে মঙ্গলবার সকালে সাবেক বিরোধী দলীয় চিফ হুইফ জয়নুল ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আরেক উপদেষ্টা আব্দুস সালাম ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ সহ বিএনপির একটি প্রতিনিধিদল ডিএমপি কমিশনারের কার্যালয়ে ঘণ্টাব্যাপী অপেক্ষা করেও ডিএমপি কমিশনারের সাক্ষাৎ পাননি। তখন তাদের বলা হয়েছিল- ডিএমপি কমিশনার জরুরি মিটিংয়ে ব্যস্ত আছেন।

এদিকে গতকাল সোমবার (১০ সেপ্টেম্বর) একই দাবিতে রাজধানীসহ সারা দেশে কেন্দ্রঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি। মানববন্ধন চলাকালে রাজধানীতে দলটির প্রায় শতাধিক নেতাকর্মীকে আটক করে পুলিশ। বিকেলে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী সংবাদ সম্মেলন করে দাবি করেন, সারা দেশে মানববন্ধন কর্মসূচি থেকে বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

 

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?