মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮, ০৫:৫৮:১০

সকল রাজনৈতিক দলের দাবী নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন : সরওয়ার

সকল রাজনৈতিক দলের দাবী নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন : সরওয়ার

বরিশাল : কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোঃ মজিবর রহমান সরওয়ার বলেছেন, গণতন্ত্র উদ্ধারেরর জন্য সকল দল ঐক্যবদ্ধ হয়েছে। সমস্ত রাজনৈতিক দল চায় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। বর্তমান সরকারের অধীনে এ দেশে কোন নির্বাচন হবে না, সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচন করতে হবে। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে নগরের সদররোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত প্রতীকি অনশন কর্মসূচীতে বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে এসব কথা বলেন মজিবর রহমান সরওয়ার।

এসময় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব আরো বলেন, দেশনেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দেশের মানুষের মৌলিক অধিকার, ভোটের অধিকার এর কথা বলার কারনে ভোটারবিহীন নির্বাচনের সরকার মিথ্যে মামলায় তাকে জেলে পুড়ে রেখেছে। সরকারের দিন শেষ হয়ে আসছে, খালেদা জিয়াকে ছাড়া এদেশে জাতীয় নির্বাচন হবে না। তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচন যা দেখিয়েছেন তাতে বর্তমান নির্বাচন কমিশন দিয়ে কোন ধরনের নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। এ নির্বাচন কমিশন অবৈধ সরকার দ্বারা পরিচালিত হচ্ছে তাই নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে।

সরওয়ার বলেন, বাংলার জনগন আর ভোটারবিহীন কোন সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। এসময় তিনি বিএনপিসহ দলীয় সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের জাতীয় নির্বাচনের পূর্বে সকল বাধা উপেক্ষা করে ঐক্যবদ্বভাবে ভোটের অধিকার ফিরিয়ে আনার লড়াইয়ে মাঠে থাকার আহবান জানান। প্রতীকি এ অনশন কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত)জিয়া উদ্দিন সিকদার, মুক্তিযোদ্ধা নরুল আলম ফরিদ, সহ-সাধারন সম্পাদক আনায়ারুল হক তারিনসহ মহা নগর যুবদল, ছাত্রদল ও সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

এদিকে কেন্দ্র ঘোষিত কর্মসূচী হলেও বরিশাল মহানগর, উত্তর জেলা ও দক্ষিন জেলা বিএনপি আলাদা-আলাদা ব্যানার নিয়ে দলীয় কার্যালয় ও দলীয় কার্যালয় সংলগ্ন অশ্বিনী কুমর হল চত্ত্বরে একইসাথে পৃথকভাবে প্রতীকি অনশন কর্মসূচী পালন করে। বরিশাল জেলা বিএনপি (দক্ষিন) এর আয়োজনে অশ্বিনী কুমার হলের সামনে প্রতীকি অনশন কর্মসূচী পালন করা হয়। জেলা বিএনপি (দক্ষিন) এর সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে কর্মসূচীতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, দক্ষিন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম প্রিন্স, বরিশাল কোতয়ালি বিএনপি সাবেক সভাপতি আজিজুল হক আক্কাস, বর্তমান সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসেন লাবু, বাকেররগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নাসির হাওলাদার, বানারীপাড়ার সাধারন সম্পাদক রিয়াজ মৃধাসহ  দলীয় ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ। এছাড়া মহানগর ও দক্ষিন জেলা বিএনপির কর্মসূচীস্থলের মাঝামাঝি স্থানে বসে প্রতীক অনশন কর্মসূচি পালন করে বরিশাল জেলা বিএনপি (উত্তর )।

বরিশাল জেলা বিএনপি (উত্তর) এর সভাপতি, সাবেক সাংসদ ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজব উদ্দিন ফরহাদ এর সভাপতিত্বে কর্মসূচীতে বক্তব্য রাখেন সহ-সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু, উত্তর জেলা মহিলাদলের সাধারন সম্পাদক শায়লা শারমিন মিমুসহ দলীয় ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। অনশন কর্মসূচী পালন শেষে খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য দোয়া মোনাজাতের আয়োজন করে বরিশাল জেলা বিএনপি (উত্তর) ও (দক্ষিন) এর নেতৃবৃন্দ।

 

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?