শুক্রবার, ২১ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ০৭:২৫:২৬

ক্ষমতায় অমানবিক-দানবিক সরকার: নজরুল ইসলাম

ক্ষমতায় অমানবিক-দানবিক সরকার: নজরুল ইসলাম

ঢাকা: বর্তমান সরকারকে একটি অমানবিক ও দানবিক সরকার বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, সেনাবাহিনী ছাড়া আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে না।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় সংসদের সাবেক হুইপ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ ওয়াহিদুল আলমের শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, সরকার অন্যায়ভাবে বিএনপি বয়োবৃদ্ধ নেতাদের জেলে বন্দি করে রেখেছে। নেত্রীসহ সকল রাজবন্দিদের মুক্তির জন্য আরও ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে। বীর চট্টলা থেকে অতীতের মত আন্দোলনের তীব্রতা বাড়াবে নেতাকর্মীরা।

তিনি বলেন, সৈয়দ ওয়াহিদুল আলমের মৃত্যুকালে তার দুঃখ একটাই নেত্রীকে মুক্ত দেখে যেতে পারেননি। রাজনৈতিক জীবনে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করার আহ্বানই ছিল সৈয়দ ওয়াহিদুল আলমের রাজনৈতিক শেষ বক্তব্য।

বেগম খালেদা জিয়া ছাড়া কোনও নির্বাচন হতে দেয়া হবে না বলেও মন্তব্য করেন নজরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি’র কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, রাজনীতিতে ওয়াহিদুল আলমের অবদান আলোচনায় শেষ করা যাবে না। স্বৈরাচার বিরোধী আন্দোলনে আপোষহীন ছিলেন তিনি। প্রতিটি রাজনৈতিক সংকটে ছিলেন সহায়কের ভূমিকায়। তিনি ছিলেন একজন সৎ ও ত্যাগী রাজনীতিবিদ। রাজনীতিতে তার অবদান ছিল অসাধারণ।

হাটহাজারীর লালিয়ার হাট মাদরাসা মাঠে চাকসু ভিপি নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক,বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, জয়নাল আবেদিন ফারুক, গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক,শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, মাহবুবের রহমান শামীম, ব্যারিস্টার রুমিন ফারহানা, ডা. শাহাদাত হোসেন, জাফরুল ইসলাম চৌধুরী, মহিলা দলের নেত্রী সুলতানা আহমেদ, ব্যারিস্টার শাকিলা ফারজানা,শামীমা বরকত,জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী,আবুল হাসেম বক্কর, সাথী উদয় কুসুম বড়ুয়া,আবু সুফিয়ান,এম এ হালিম,উপজেলা চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?