Print
প্রচ্ছদ » রাজনীতি
Wed, 11 Jan, 2017

রাষ্ট্রপতিকে ৭ প্রস্তাব দিয়েছে আওয়ামী লীগ

ঢাকা : নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধিদলের সংলাপ শেষ হয়েছে। এসময় নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতির কাছে দলের পক্ষ থেকে ৭টি প্রস্তাব রাখা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বঙ্গভবনের ফটকে তিনি বলেন, বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা দলের পক্ষ থেকে রাষ্ট্রপতি বরাবর ৭টি প্রস্তাব রেখেছি।

পরে সাড়ে ছয়টার দিকে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আওয়ামী লীগ মনে করে নির্বাচন কমিশনার হিসাবে রাষ্ট্রপতি যোগ্য ব্যক্তিকেই নিয়োগ দেবেন।

তিনি বলেন, আমরা যে সাতটি প্রস্তাব দিয়েছি তার মধ্যে একটি প্রস্তাবে সম্ভব হলে এখনই নির্বাচন কমিশনের সদস্য নিয়োগে আইন প্রণয়ন বা আদেশ জারি করতে রাষ্ট্রপতির কাছে প্রস্তাব দিয়েছি।

আগামী ফেব্রুয়ারিতে বর্তমান ইসির মেয়াদ শেষ হচ্ছে। তাই এই অল্প সময়ের মধ্যে সার্চ কমিটির মাধ্যমে ইসি গঠনই সর্বোত্তম পন্থা বলেও প্রস্তাবে বলেছে আওয়ামী লীগ।

উল্লেখ, আজ বুধবার বিকেল চারটায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধিদল প্রবেশ করে। বৈঠক চলে বিকেল ৪টা ৫ মিনিট থেকে বিকেল ৫টা ৩৫ মিনিট পর্যন্ত।

এ পর্যন্ত আওয়ামী লীগসহ ২৩টি রাজনৈতিক দল রাষ্ট্রপতির সংলাপে আমন্ত্রণ পেয়েছে।