Primenewsbd
বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!
Wednesday, 13 Jun 2018 18:32 pm
Reporter :
Primenewsbd

Primenewsbd

স্পোর্টস ডেস্ক : ২৪ ঘন্টার ব্যবধানেই এলোমেলো হয়ে গেল সব। ঠিক একদিন আগে জানা গিয়েছিল বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদের নতুন কোচ হিসেবে দায়িত্ব নেবেন স্পেন জাতীয় দলের বর্তমান কোচ হুলেন লোপেতাগি। এই খবরের একদিন না যেতেই এবার লোপেতাগি চাকরি হারালেন স্পেন জাতীয় দলের। স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে কিছু না জানিয়ে রিয়ালের সঙ্গে চুক্তি করায় বিশ্বকাপ শুরুর একদিন আগে লোপেতাগিকে ছাঁটাই করা হয়েছে।

২০১০ সালের পর স্পেনের সামনে এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন। ব্রাজিল বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল দলটিকে। কিন্তু এবার অন্যতম ফেভারিটের তকমা নিয়ে রাশিয়ায় পা রেখেছে দলটি। শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরুর হবে তাদের বিশ্বকাপ অভিযান। যে ম্যাচটি এবারের বিশ্বকাপের প্রথম হাই-ভোল্টেজ ম্যাচ হিসেবে মর্যাদা পাচ্ছে। কিন্তু সেই ম্যাচের মাত্র দুদিন আগে কোচ ছাঁটাই। এটাকে স্পেনের বিশ্বকাপ অভিযানে জোর ধাক্কা হিসেবেই মানছেন সবাই।

কিন্তু স্পেন ফেডারেশনকে কিছু না জানিয়ে রিয়ালের সঙ্গে চুক্তি মোটেও ভালোভাবে নেননি স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। তাই তিনি সংবাদ সম্মেলনে জানান, ‘আমি জানি এটি অনেক কঠিন একটি পরিস্থিতি। আমি জানি এই সিদ্ধান্তের জন্য আমাকে সমালোচনার মুখে পড়তে হবে। কিন্তু আপনি অন্য জায়গায় যদি চাকুরি করতে চান, তাহলে আমাদের এর আগে জানাতে হবে।’

২০১৬ সালে স্পেন জাতীয় দলের দায়িত্ব নেন লোপেতাগি। আর অধীনে ২০টি ম্যাচ খেলেছে স্পেন। যার মধ্যে ৬টি তে ড্র করেছে। জিতেছে বাকি ১৪টিতে। অর্থাৎ লোপেতাগির অধীনে কোনো ম্যাচ হারেনি স্পেন।