Primenewsbd
প্রথমে ঘুরে দেখুন এশিয়া
Sunday, 02 Sep 2018 10:51 am
Reporter :
Primenewsbd

Primenewsbd

ঢাকা : ভ্রমণপ্রেমী মানুষ সময় পেলেই নতুন দেশ, নতুন শহর ঘুরে দেখতে বের হন। আর যারা বাংলাদেশ থেকে ঘুরতে যেতে চান তাদের জন্য এশিয়াতেই রয়েছে চমৎকার সব জায়গা।

মালদ্বীপ ভারত মহাসাগরের চমৎকার দ্বীপপুঞ্জ মালদ্বীপ। প্রায় ১২০০ দ্বীপ নিয়ে গড়ে উঠেছে দেশটি। মালদ্বীপ এশিয়ার দ্বিতীয় পর্যটন কেন্দ্র, চতুর্থ আরামদায়ক সৈকত এলাকা ও পঞ্চম হানিমুন গন্তব্য।

এখানকার সৈকতগুলো স্কুবা ডাইভিং করার জন্য আদর্শ। এছাড়াও এখানে শুধুমাত্র রিসোর্ট ও হোটেল ব্যাতিত অন্য কোথাও অ্যালকোহল পাওয়া যায় না। মালদ্বীপে শুক্রবার এবং শনিবার সাপ্তাহিক ছুটির দিন।

ফুকেট ফুকেট পর্যটকদের কাছে এশিয়ার চতুর্থ জনপ্রিয় শহর। এখানকার বড় আকর্ষণ এর সৈকত। মোট ৩৬ টি সৈকত আছে যার মধ্যে পাতং সবচেয়ে বিখ্যাত।

প্রতি বছর ভেজিটেরিয়ান উৎসব হয়ে থাকে ৮ দিন ব্যাপি। এটা থাই সংস্কৃতির বড় একটা অংশ। ঢাকা থেকে ফুকেটের বিমান ভাড়া সাধারণত ১৯০০০ টাকা বা তার কাছাকাছি থেকে শুরু হয়।

বালি এশিয়ার মধ্যে বালিকে বলা হয় পঞ্চম জনপ্রিয়স্থান। প্রতিবছর নেপিয় নামে একটি স্থানীয় উৎসব পালিত হয় বালিতে। উৎসবের একদিন বালির সব এয়ারপোর্ট বন্ধ থাকে। এমন কি সৈকত, নৌভ্রমণও বন্ধ থাকে। বালিতে পৃথিবীর সবচেয়ে বেশি সংখ্যক স্পা আছে। ঢাকা থেকে বালির বিমান ভাড়া সাধারণত ২২০০০ টাকা থেকে শুরু হয়।

চিয়াং মাই চিয়াং মাই নামটার সাথে হয়তো অনেকেই তেমন পরিচিত না। পর্যটকদের কাছে এশিয়ার ষষ্ঠ জনপ্রিয় থাইল্যান্ডের এই শহর। চিয়াং মাইকে বলা হয় উত্তর থাইল্যান্ডের রাজধানী। ঢাকা থেকে চিয়াং মাই এর বিমান ভাড়া সাধারণত ১৮ থেকে ২২০০০ টাকা থেকে শুরু হয়।