বুধবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১২ মার্চ, ২০১৮, ০৩:৩১:০৫

৮ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসইএক্স

৮ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসইএক্স

ঢাকা : বড় দরপতন থেকে কোনো ভাবেই রেহাই পাচ্ছে না পুঁজিবাজার। প্রতিদিনই পতনের মাত্রা বাড়ছে। আজ সোমবারও ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৭ পয়েন্ট কমে ৫ হাজার ৭০৫ পয়েন্টে অবস্থান করছে। যা গত আট মাসের মধ্যে সূচকের সর্বনিম্ন অবস্থান।

এর আগে ২০১৭ সালের ৩ জুলাই ডিএসইএক্স সূচকের অবস্থান ছিল ৫ হাজার ৭২৬ পয়েন্টে।

এদিকে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে সামান্য। সোমবার ডিএসইতে  ২৯৮ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায়  ৬১ কোটি ৫১ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ২৩৬ কোটি  ৭৩ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ২৭৩টির। আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার  ৩৫০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে  ২ হাজার ১০৭ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৭ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৬২৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২টির, কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির শেয়ার দর।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?