মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮, ০৬:৪১:৫১

৩ মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

৩ মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩টি মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ৩০ জুন, ২০১৮ হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। প্রত্যেক ফান্ড নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এবিবি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড :

এবিবি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ নগদ ও ৮ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। ট্রাস্টি কমিটির সভায় এ লভ্যাংশের সিদ্ধান্ত হয়।

লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ১৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ১ টাকা ৪ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৪ পয়সা  আর ক্রয় মূল্যের ভিত্তিতে এনএভি হয়েছে ১১ টাকা ৮৯ পয়সা।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড :

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৯ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।  এর মধ্যে ২ শতাংশ নগদ ও ৭ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। ট্রাস্টি কমিটির সভায় এ লভ্যাংশের সিদ্ধান্ত হয়।

লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী  ১৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৮৯ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৪৯ পয়সা আর ক্রয় মূল্যের ভিত্তিতে এনএভি হয়েছে ১১ টাকা ৩৬ পয়সা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড :

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য সাড়ে ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ নগদ ও সাড়ে ৫ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট। ট্রাস্টি কমিটির সভায় এ লভ্যাংশের সিদ্ধান্ত হয়।

লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ১৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৭৭ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৩১ পয়সা আর ক্রয় মূল্যের ভিত্তিতে এনএভি হয়েছে ১১ টাকা ৬৬ পয়সা।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?