মঙ্গলবার, ২৩ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ০৭ জানুয়ারী, ২০১৮, ০১:২৬:৫৪

কারা আসছেন ছাত্রলীগের নতুন নেতৃত্বে?

কারা আসছেন ছাত্রলীগের নতুন নেতৃত্বে?

ঢাকা: চলতি বছরের মার্চ মাসেই বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ঘোষণার পরই শুরু হয়ে গেছে ছাত্রলীগের নতুন নেতৃত্বের প্রতিযোগিতা। দেশের সবচে বৃহৎ এ ছাত্র সংগঠনের নতুন নেতৃত্বে কারা আসছেন তা নিয়েও চলছে নানা আলোচনা।

ছাত্রলীগ ও আওয়ামী লীগের কয়েকটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, স্বাধীনতার মাসেই নতুন সম্মেলন চান আ. লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগঠনের গঠনতন্ত্র মেনেই অধিকতর তরুণ, সৎ, মেধাবি এবং পরিচ্ছন্ন নেতাকর্মীদের মধ্য থেকে নতুন নেতৃত্ব বের করে আনতে চান শেখ হাসিনা। এ লক্ষ্যে কাজও শুরু করেছেন আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা। এছাড়া যারা ছাত্রলীগের কয়েকজন সাবেক নেতাকেও পরিচ্ছন্ন নেতা খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর এমন ইচ্ছার কথা দলের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সফল সভাপতি ওবায়দুল কাদের ঘোষণা দিলে ছাত্রলীগের নেতাকর্মীদের চাঙাভাব দেখা দেয়। ছাত্রলীগের নতুন নেতৃত্বে আসতে পারেন এমন আলোচনায়ও উঠে এসেছেন কেউ কেউ। তাদের মধ্যে একটি বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকও রয়েছেন। তাছাড়া কেন্দ্রীয় কমিটির ৪ জন সহ-সভাপতি, ২ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ৩ জন সাংগঠনিক সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির সম্পাদকীয় পদের ৯ জন রয়েছেন। তাদের বিষয়ে বিস্তারিত খোঁজ খবরও নেয়া শুরু করেছে ছাত্রলীগের নতুন নেতৃত্ব বাছাইয়ের দায়িত্বপ্রাপ্ত কয়েকজন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা।

উল্লেখ্য, ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত বছরের ২৬ জুলাই। এরপর থেকেই নতুন সম্মেলনের দাবিতে ছাত্রলীগের একটি অংশ সক্রিয় হয়ে উঠে। তারই প্রতিফলন ঘটেছে শনিবার ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রার আগে। যেখানে ওবায়দুল কাদের মার্চের মধ্যেই নতুন সম্মেলনের কথা জানিয়ে দেন।

তি মুহুর্তের খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?