শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮, ১১:৩৮:২২

মেসি-রোনালদোরা বিশ্বকাপে নামলেই শুরু হবে 'হামলা'!

মেসি-রোনালদোরা বিশ্বকাপে নামলেই শুরু হবে 'হামলা'!

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ প্রস্তুতির শেষ সময়ে এসে নতুন এক চ্যালেঞ্জের মুখে পড়েছে রাশিয়া। এই দেশের কৃষি মন্ত্রণালয়ের এক শীর্ষকর্তা জানিয়েছেন, বিশ্বকাপের মাঠগুলোয় পঙ্গপাল হামলা চালাতে পারে। সেই ঝুঁকি রয়েছে।

রাশিয়ার কৃষি মন্ত্রণালয়ের প্রধান পিওতর চেকমারেভ এক অনুষ্ঠানে জানান, বিশ্বকাপে খেলা চলার সময়ে পঙ্গপালেরএর হামলা হলে তা হবে বড় ধরনের কেলেঙ্কারি।

বিশ্বকাপের প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। রাশিয়া জুড়েই এখন বিশ্বকাপের আবহ। জুন-জুলাইয়ে ১১টি শহরের ১২টি স্টেডিয়ামে হবে বিশ্বকাপের হাড্ডাহাড্ডি খেলা। তবে এখন থেকেই ত্রস্থ আয়োজকরা। নির্বিঘ্নে টুর্নামেন্ট আয়োজন করাই আপাতত চ্যালেঞ্জ রাশিয়া বিশ্বকাপের আয়োজকদের। কারণটা অবশ্য কিছুই নয়। বিশ্বকাপের মাঠগুলোয় পঙ্গপালের হামলার আশঙ্কা রয়েছে।

পিওতর আরও বলেছেন, রাশিয়ার ফুটবল মাঠগুলো সবুজ। সবুজের সমারোহ থাকলেই পঙ্গপালের হামলার আশঙ্কা থাকে।

পঙ্গপাল হামলার আশঙ্কার শীর্ষে রাশিয়ার দক্ষিণাঞ্চলের ভলগোগ্রাদ। বলা হচ্ছে, এই অঞ্চলের হাজার হাজার হেক্টর জমিতে পঙ্গপালের উপদ্রব প্রায় নিয়মিত ঘটনা।

পরিবেশ-বান্ধব স্টেডিয়ামের জন্যই ফিফার তরফে প্রশংসিত হয়েছিল বিশ্বকাপের আয়োজকরা। এখন নিরাপদে বিশ্বকাপ আয়োজন করাই আসল চ্যালেঞ্জ। দেখা যাক, সেই পরীক্ষায় রাশিয়া উত্তীর্ণ হতে পারে কিনা!

উল্লেখ্য, পঙ্গপাল এবং ঘাস ফড়িংয়ের মধ্যে কোন পার্থক্যগত শ্রেণিভাগ নেই। বিশেষ অবস্থায় তাদের প্রজাতিরা একত্র হওয়ার যে প্রবণতা দেখায় সেটাই মূল পার্থক্য। সূত্র: এবেলা

আজকের প্রশ্ন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সরকার খালেদা জিয়ার রায় নির্ধারণ করে রেখেছে।’ তার এই বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?