সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৬ মে, ২০১৮, ০১:০৯:৪৯

হারলেই বিদায় মোস্তাফিজের মুম্বাই

হারলেই বিদায় মোস্তাফিজের মুম্বাই

স্পোর্টস ডেস্ক : আইপিএলের ১১তম আসরের হাই ভোল্টেজ ম্যাচে আজ বুধবার (১৬ মে) পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামবে মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। পাঞ্জাবের বিপক্ষে আজ হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে মোস্তাফিজদের। এখন পর্যন্ত প্লে-অফে উঠেছে সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ ও ধোনির চেন্নাই সুপার কিংস তাই পরের দুইটি স্থানের জন্য পাঁচ দলের মধ্যে লড়াই হচ্ছে হাড্ডা হাড্ডি। এই সমীকরণ মাথায় রেখে বুধবার (১৬ মে) ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মাঠে নামবে দুই দল।

আইপিএলের চলতি আসরের শুরুটা ভালো হয়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের। খুব অল্প ব্যবধানে দলটি হেরে যায় কয়েকটি ম্যাচে। ফলে শঙ্কা দেখা দেয় দলটি প্লে-অফ খেলতে পারবে কিনা। ১২ ম্যাচে ৫ জয় পাওয়া মুম্বাই আজ সহ নিজেদের সর্বশেষ ম্যাচ জিতলেই সুযোগ তৈরি হবে প্লে-অফে উঠার। সেখানেও তাকিয়ে থাকতে হবে অন্য দলের ফলাফলের উপর।

অন্যদিকে পাঞ্জাবের শুরুটা ছিল দারুণ। প্রথম ৭ ম্যাচের ৫টিতেই জিতেছিল দলটি। এরপর দলটির ৭ দিনের একটি বিরতি ছিল। সেখান থেকে ফিরে পরবর্তী ৫ ম্যাচে মাত্র একটি জয় পায় তারা। ১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে দলটি চতুর্থ স্থানে রয়েছে। মুম্বাইয়ের বিপক্ষে জিতলে তাদের পয়েন্ট হবে ১৪। তবে এখনই তাদের প্লে-অফ নিশ্চিত হচ্ছে না। তবে ম্যাচ হারলে আইপিএলে প্রতিদ্বন্দ্বিতা আরো বাড়বে। সুতরাং দুই দলের নিজেদের বাঁচানোর এই লড়াই উপভোগ্য হওয়ার আশা করাই যায়।

পাঞ্জাবের জয় পরাজয়ের মাঝেই নির্ভর করছে মুম্বাই, ব্যাঙ্গালুরু ও রাজস্থানের প্লে-অফের ভাগ্য। শুরুতে টানা জয় পাওয়া পাঞ্জাব তাদের শেষ তিন ম্যাচে পরাজয় বরণ করে কঠিন করে ফেলেছে প্লে-অফে উঠা। গেইলও টানা ব্যর্থ হওয়ায় সাফল্য পায়নি পাঞ্জাব। আজ আবারো গেইল ঝড়ের প্রার্থনা করবে পাঞ্জাব। অপরদিকে মুম্বাইয়ের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচে আজও মোস্তাফিজের জায়গা হবে কিনা, তা নিশ্চিত নয়। এর আগের দেখায় মুম্বাইয়ের সামনে ১৭৫ রানের লক্ষ্য রেখেছিল পাঞ্জাব। সে ম্যাচটি ১ ওভার ও ৬ উইকেট হাতে রেখে জিতেছিল মুম্বাই।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?