শুক্রবার, ২১ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮, ১১:১৯:৫৮

সফরের মাঝপথেই দেশে ফিরিয়ে আনা হচ্ছে রুবেলকে!

সফরের মাঝপথেই দেশে ফিরিয়ে আনা হচ্ছে রুবেলকে!

গতকাল সোমবার রাতে হঠাৎ গুঞ্জন- ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দলের শৃঙ্খলা ভেঙে সহযোগীদের সঙ্গে অযাচিত বচসা-বিবাদে জড়িয়ে পড়েছেন বাংলাদেশ দলের পেসার রুবেল হোসেন। ঝগড়ার এক পর্যায়ে হাতাহাতিও নাকি করেছেন এ দ্রুত গতির বোলার।

এটা কি শুধুই গুঞ্জন, নাকি সত্য? রাজধানী ঢাকায় বসে ওয়েস্ট ইন্ডিজের ঘটনার সত্যতা যাচাই যে কঠিন। রুবেল হোসেনের শৃঙ্খলা ভঙ্গের ঘটনা সত্য না মিথ্যে- তা রাজধানীতে বসেও বলে দিতে পারতেন যে দুজন, সেই ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ও মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজের প্রশ্নের মুখোমুখি হয়েও তেমন কিছু বলেননি।

সোমবার দিবাগত গভীর রাতে বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল দেখতে রাশিয়া যাবার আগে জাগো নিউজের সঙ্গে মুঠোফোন আলাপে আকরাম খান বলেন, ‘কই নাতো, আমিতো এমন কোনো ঘটনার কথা শুনিনি। রুবেল শৃঙ্খলা বিরোধী কোনো কাজ করেছে এমন ঘটনা আমার জানা নেই।’

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু অবশ্য খানিক কৌশলী আচরণ করেন। তিনি হ্যাঁ-না কিছু বলেননি। কূটনৈতিক ভাষায় শুধু বলেন, রুবেল প্রত্যাশা মেটাতে পারেননি। তবে শেষ খবর, টেস্ট সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফেরত পাঠানো হচ্ছে রুবেল হোসেনকে। ঠিক কেন ও কি কারণে তাকে ফিরিয়ে আনা হচ্ছে?

মিডিয়ার কাছে তা পরিষ্কার করেননি নির্বাচকরা। তবে প্রধান মিনহাজুল আবেদিন নান্নুর ব্যাখ্যা হলো, রুবেল প্রত্যাশা মেটাতে পারেনি, তাই তাকে হয়তো দেশে ফিরিয়ে আনা হবে। প্রধান নির্বাচক বলেন, 'যদিও ১৬ জনের ওয়ানডে দলে রুবেল আছে। তারপরও আমরা তাকে ফিরিয়ে আনার চিন্তা ভাবনা করছি।' নান্নু আরও বলেন, মোস্তাফিজ নিজেকে ফিট প্রমাণ করেছে। তাই আমরা ১৬ জনের স্কোয়াড থেকে একজন কমিয়ে আনার কথা ভাবছি।’

এদিকে রুবেলের বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে নতুন কোচ স্টিভ রোডস আর অধিনায়ক সাকিব আল হাসান দুজনই রুবেলের ব্যাপারে অসন্তুষ্ট। কোচ স্টিভ রোডস যে তিনদিন আগে ওয়েস্ট ইন্ডিজ থেকে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে ফোন করেছিলেন, সেখানেও নাকি রুবেলের কথা বলেছিলেন।

অভিযোগ উঠেছে, ১৪০ কিলোমিটার গতিতে বল করার সামর্থ্য থাকলেও অ্যান্টিগা টেস্টে রুবেল গড়পড়তা ১৩০ কিলোমিটারের আশপাশে বল করেছেন। যা দেখে হতাশ হয়েছেন কোচ।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?