শুক্রবার, ২১ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮, ১২:৩৮:০৬

স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের নারীরা

স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের নারীরা

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের খেলায় স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে ফাইনালে উন্নীত বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই জয়ে মধ্য দিয়ে বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করল সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি। প্রতিযোগিতার দুই ফাইনালিস্ট বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে।

আগামী ৯ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরু হবে। ফাইনাল হবে ২৪ নভেম্বর।

এর আগে বাছাইপর্বের বাধা টপকেই ২০১৬ ও ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বৃহস্পতিবার ন্যাদারল্যান্ডসের অ্যামস্টেলভিনে অনুষ্ঠিত খেলায় টসে জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠায় স্কটল্যান্ড। আগে ব্যাট করে উদ্বোধনীতে ৫১ রান যোগ করেন দুই ওপেনার শামিমা সুলতানা ও আয়শা রহমান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়ে গেলে শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১২৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান করে অপরাজিত থাকেন নিগার সুলতানা। এছাড়া ২২ ও ২০ রান করে করেন শামিমা সুলতানা ও আয়শা রহমান। ১৯ রান আসে সানজিদার ব্যাট থেকে। ১৫ রান করেন ফাহিমা খাতুন।

টার্গেট তাড়া করতে নেমে রুমানা আহমেদ এবং নাদিয়া আক্তারের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ৭৬ রানে গুটিয়ে যায় স্কটিশ নারীরা। বাংলাদেশ দলের হয়ে রুমানা এবং নাদিয়া দু্ইটি করে উইকেট শিকার করেন। একটি করে উইকেট পান অধিনায়ক সালমা খাতুন এবং ফাহিমা খাতুন।

এর আগে পাপুয়া নিউগিনি, নেদারল্যান্ডস ও আরব আমিরাতকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?