বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ০১:৫৩:১৩

অ্যালিসনের রেকর্ড ভেঙ্গেছেন কেপা

অ্যালিসনের রেকর্ড ভেঙ্গেছেন কেপা

স্পোর্টস ডেস্ক : নতুন মৌসুম শুরুর আগে অ্যাথলেটিক বিলবাও থেকে রেকর্ড মূল্যে গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে দলে নিয়েছে চেলসি। সাত বছরের চুক্তিতে কেপাকে দলে নিতে ৭২ মিলিয়ন ডলার খরচ করেছে চেলসি। ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারের রেকর্ড ভেঙ্গেছে।

গত মাসের শেষ দিকে ইতালিয়ান ক্লাব রোমার কাছ থেকে ৬৫ মিলিয়ন ডলারে অ্যালিসন বেকারকে দলে নেয় ইংলিশ ক্লাব লিভারপুল। তার আগের রেকর্ডটা ১৭ বছর ধরে দখলে ছিল ইতালিয়ান কিংবদন্তি জিয়ানলুইজি বুফনের।

রিয়ালে আসার জন্য এক পায়ে খাড়া ছিলেন চেলসি গোলরক্ষক থিবো কোর্তোয়া। তার যাওয়া নিয়ে দুশ্চিন্তায় ছিল চেলসি। তাই কোর্তোয়াকে ছাড়ার আগে নিজেদের জন্য একজন গোলরক্ষক খুঁজছিল চেলসি। অবশেষে মিলেও গেল। তাই কোর্তোয়া চলে যাওয়ার পরও শান্তি চেলসি শিবিরে।

চেলসির ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়ও এখন কেপা। গত বছরের জুলাইয়ে রিয়াল মাদ্রিদ থেকে স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতাকে কিনতে চেলসি খরচ করেছিল ৬৬ মিলিয়ন ইউরো।

বিলবাওয়ের যুব একাডেমিতে বেড়ে ওঠা কেপা গত দুই মৌসুমে ক্লাবটির সিনিয়র দলে ছিলেন। লা লিগায় খেলেছেন ৫৩ ম্যাচ। স্পেন জাতীয় দলের হয়ে একটি ম্যাচ খেলা কেপা গত বিশ্বকাপে তৃতীয় পছন্দের গোলরক্ষক হিসেবে দলে জায়গা পেয়েছিলেন।

গত জানুয়ারিতে কেপাকে প্রায় কিনেই ফেলেছিল রিয়াল মাদ্রিদ। তখন তার রিলিজ ক্লজ ছিল মাত্র ২০ মিলিয়ন ইউরো। কিন্তু শেষ পর্যন্ত দলবদলটা হয়নি। কেপা বিলবাওয়ের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তি করেন। যেখানে তার রিলিজ ক্লজ ২০ মিলিয়ন থেকে এক লাফে বেড়ে দাঁড়ায় ৮০ মিলিয়ন ইউরো।

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?