বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮, ০২:০৫:১৮

গেইল ঝড়েও পরাজয় হটাতে পারেনি সেন্ট কিটস

গেইল ঝড়েও পরাজয় হটাতে পারেনি সেন্ট কিটস

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি রাজা বলা হয় ক্রিস গেইলকে। নিজের সেরাটা দিয়েই খেলেছিলেন। কিন্তু সেই গেইল ঝড়েও পরাজয় হটাতে পারেনি সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দ্বিতীয় ম্যাচে গায়ানা আমাজন ওয়ারিয়রসের বিপক্ষে ২১ রানে হেরেছে মাহমুদুল্লাহদের সেন্ট কিটস।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে সেন্ট কিটস। গেইল ছাড়া আর কেউই ১৫ রানের বেশি করতে পারেননি। তাই দলীয় সংগ্রহ ১৪৫ রানের বেশি হয়নি।

গেইল এদিন ইনিংসের গোড়াপত্তন করতে এসে ১৮.৩ ওভার পর্যন্ত ক্রিজে ছিলেন। এ সময় ৬৫টি বল মোকাবেলা করে ৫টি ছয় ও ৭টি চারে ১৩২.৩০ স্ট্রাইক রেটে রান করেন ৮৬টি। ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন টম কুপার ও বেন কাটিং।

বাংলাদেশের মাহমুদুল্লাহ রিয়াদ সেন্ট কিটসের দলে থাকলেও এদিন তাকে মাঠে নামায়নি।

গায়ানার পক্ষে কেমো পাউল ২টি, সোহেল তানভীর, ইমরান তাহির ও ক্রিস গ্রিন ১টি করে উইকেট নেন।

১৪৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি গায়ানার। নেপালি লেগস্পিনার সন্দ্বীপ লামিচানের ঘুর্ণিতে মাত্র ২৪ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। ৪ ওভারের স্পেলে মাত্র ১২ রান খরচায় ২ উইকেট নেন লামিচানে।

এরপর দলের হাল ধরেন শিমরন হেটমায়ার। শেষ পর্যন্ত হেটমায়ার ৪৫ বল খেলে ৯ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৭৯ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছাতে সফল হন। তার সঙ্গে অপরাজিত ২৫ রান করেন ক্রিস গ্রিন।

বল হাতে সেন্ট কিটসের শেল্ডন কটরেল ও সন্দীপ লামিচানে ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের শিমরন হেটমায়ার।

আগামী ১২ আগস্ট ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে মাহমুদুল্লাহ রিয়াদের সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস।

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?