বুধবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮, ০২:৫৩:০৮

‘১০ নম্বর জার্সি মেসির অপেক্ষায় রয়েছে’

‘১০ নম্বর জার্সি মেসির অপেক্ষায় রয়েছে’

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর চলতি সপ্তাহে প্রথমবারের মতো মাঠে নেমেছিল আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির অধীনে প্রথম ম্যাচেই গুয়েতামালাকে হারিয়ে চমক দেখিয়েছে আলবেসেলেস্তিরা। এবার প্রতিপক্ষ কলম্বিয়া। আর তার আগেই কোচ জানালেন, মেসির অপেক্ষায় রয়েছে ১০ নম্বর জার্সি।

আগামীকাল বুধবার বাংলাদেশ সময় ভোর ছয়টায় কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টাইনরা।

গত শনিবার গুয়েতামালাকে ৩-০ গোলে হারায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। স্কোয়াডে লিওনেল মেসি ছিলেন না। মেসি না থাকলেও ১০ নম্বর জার্সি পরে কাউকে দেখা যায়নি মাঠে। তবে কলম্বিয়ার বিপক্ষে নামার আগে ভারপ্রাপ্ত কোচ স্কালোনি জানালেন মাঠে ১০ নম্বর জার্সি না থাকার কারণ।

রাশিয়া থেকে ফিরে এসেই বাদ পড়তে হয়েছিল সাবেক কোচ হোর্হে সাম্পাওয়ালিকে। তার বদলে অন্তর্বর্তীকালীন হিসেবে নিয়োগ পান দেশটির সাবেক খেলোয়াড় স্কালোনি। অন্যদিকে এই বছর জাতীয় দলের হয়ে আর নামছেন না মেসি। এবিষয়টি নিশ্চিত করে কেউই বলতে পারছেন না, কবে ফিরছেন এই ফরোয়ার্ড।

দলটির সবচেয়ে বড় তারকার সাময়িক অবসরের এই সিদ্ধান্তের পর বেশ কয়েকজন সিনিয়র সদস্যদের বাদ দিয়ে গুয়েতামালা ও কলোম্বিয়ার বিপক্ষে তরুণ একটি দল ঘোষণা করা হয়। মেসি ছিলেন না মাঠে, তবুও ১০ নম্বর জার্সি কেন ব্যবহৃত হলো না? এমন প্রশ্নের জবাবে নতুন কোচ বলেন, এই প্রশ্নের একটিই উত্তর। যারা বিশ্বকাপ ও বর্তমান দলে রয়েছেন তাদের জার্সি নম্বর আগের মতোই রয়েছে।

তিনি বলেন, আমাদের সঙ্গে না থাকার বিষয়ে যত দিন মেসি নিজে সিদ্ধান্ত না জানাবেন ততদিন এই জার্সিটি তার জন্যই বরাদ্দ।

পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী এই তারকাকে ফিরে পেতে আশাবাদী ৪০ বছর বয়সী এই কোচ। আর তাই তিনি বলেন, মেসিকে আবারও দলে পাওয়ার সুযোগ এখনও শেষ হয়ে যায়নি। তাই জার্সিটি তার জন্যই রাখা হয়েছে। বিশ্বকাপ পরবর্তী সবার জার্সিই আগের মতোই রয়েছে। আর তাই ১০ নম্বরটি ব্যবহৃত হয়নি। কারণ এটা তার জন্য বিশেষভাবে রাখা হয়েছে। আর এই সিদ্ধান্তটি আমারই নেয়া।

গুয়েতামালার বিপক্ষে নতুনরা বেশ ভালো ফুটবল উপহার দেয়। ম্যাচে একটি করে গোল করেন গঞ্জালো মার্টিনেজ, গিওলানি লো সেলসো ও গিওভান্নি সিমিওনে।

নতুন দল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে স্কালোনি বলেন, দলে বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলার থাকতেও মাঠে নামেননি, সেটা অনেক বড় ক্ষতি। আমরা তাকে সময় দিতে চাই। পাশাপাশি সামনের দিকে এগিয়েও যেতে চাই।

আর্জেন্টিনা স্কোয়াড
গোলকিপার
সার্জিও রোমেরা, ফ্রাঙ্কো আরমানি, গেরোনিমো রুলি।

ডিফেন্ডার
গ্যাব্রিয়েল মার্কাদো, ফ্যাব্রিসিও বুস্তোস, রামিরো ফিউন্স মোরি, ওয়াল্টার কানেম্যান, নিকোলাস তাগলিয়াফিসো, এদুয়ার্দো স্যালভিও, অ্যালান ফ্রাঙ্কো, লিওনেল ডি প্লাসিডো, মার্কোস অ্যাকুনা।

মিডফিল্ডার
সান্তিয়াগো আস্কাসিবার, গঞ্জালো মার্টিনেজ, লিন্দ্রো প্যারেডেস, রদ্রিগো বাত্তাগলিয়া, ম্যাক্সিমিলিয়ানো মেজা, গিওলানি লো সেলসো, ফ্রাঙ্কো কার্ভি, ফ্রাঙ্কো ভ্যাজকুয়েজ, এক্সিকুয়েল প্যালাসিওস, মাতিয়াস ভার্গাস।

ফরোয়ার্ড
ক্রিশ্চিয়ান প্যাভন, লাওতারো মার্টিনেজ, গিওভান্নি সিমিওনে, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা, মাউরো ইকার্দি।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?