শুক্রবার, ১৯ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ০৭ জানুয়ারী, ২০১৮, ০৯:২৫:১৯

গোপনাঙ্গ দিয়ে সাধুবাবার আজব কীর্তি!

গোপনাঙ্গ দিয়ে সাধুবাবার আজব কীর্তি!

ঢাকা : আজব পৃথিবীতে প্রতিদিনই ঘটছে অসংখ্য ঘটনা। যার কোনটি মানুষের কল্পনা ও চিন্তা শক্তিকেও হার মানায়। সম্প্রতি তেমনই এক আজব কীর্তি দেখালেন ভারতের এলাহাবাদের মাঘ মেলায় এক সাধুবাবা। তার কাণ্ড দেখে রীতিমতো তাজ্জব বনে গেছেন প্রত্যক্ষদর্শীরা।

ওই সাধুবাবা যেভাবে নিজের শক্তিপ্রদর্শন করলেন তা কোনও সাধারণ মানুষের পক্ষে অসম্ভব। গত মঙ্গলবার এলাহাবাদে শুরু হয়েছে এবারের মাঘ মেলা। ভারতের বিভিন্ন প্রান্ত থেকে ত্রিবেনী সঙ্গমে হাজির হচ্ছেন তীর্থ যাত্রীরা। ৪৫ দিন ধরে চলবে এই মেলা। কুম্ভ মেলা, গঙ্গাসাগর মেলার মতো জনপ্রিয় এই মেলাতেও সাধুবাবাদের ভিড় চোখে পড়ার মতো।

গার্হস্থ্য জীবনে ইতি টেনে ঈশ্বরের নামে আত্মত্যাগ করেন সাধুরা। ভিটে-মাটি ছেড়ে পথে-ঘাটেই দিনরাত শক্তির সাধনা করেন। যে কারণে সাধুদের দৈহিক ও মানসিক শক্তি অনেক বেশি হয়। এ কথা যে একেবারেই অবাস্তব নয়, তা প্রমাণ করে দিলেন ওই সাধু।

অদ্ভুত, অভাবনীয় এক কাণ্ড ঘটালেন তিনি। কী করলেন সেই সাধু? গোপনাঙ্গ দিয়ে পুরো একটি ট্রাক টেনে নিয়ে গেলেন তিনি।

দাঁত দিয়ে, চুল দিয়ে এমনকি পা দিয়েও ট্রাক টানার ঘটনা সামনে এসেছে আগে। এমন কীর্তি করে গিনেসবুকেও নাম তুলেছেন ভারতীয়রা। কিন্তু এই সাধু যা করলেন তা দেখে শিউরে উঠতে হয়। হাসি মুখেই গোপনাঙ্গ দিয়ে ট্রাক টানলেন তিনি। দেখে মনেই হচ্ছে না তার কোনও কষ্ট হচ্ছে। বরং কাজটি বেশ উগভোগ করলেন তিনি।

 

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?