বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮, ১২:১০:০৫

স্ত্রীকে নিয়ে নৌকা বাইচে মেসি!

স্ত্রীকে নিয়ে নৌকা বাইচে মেসি!

এবারের বিশ্বকাপে ফেভারিটের তকমা লাগিয়ে রাশিয়ায় এসেছিল মেসির আর্জেন্টিনা। আসরের শুরু থেকেই ছন্নছাড়া খেলা খেলে নিজেদের ব্যর্থতার চরম পর্যায়ের পরিচয় দিয়েছে দু’বারের চ্যাম্পিয়নরা। কোনোমতে দ্বিতীয় রাউন্ডে উঠলেও শেষ ষোলোতে আর রক্ষা হয়নি তাদের। ফরাসিদের গতিময় খেলার কাছে মেসিদের বিদায় নিতে হয় ফিফা বিশ্বকাপের ২১তম আসর থেকে।

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে রাশিয়ায় গেলেও সে স্বপ্ন আর দেখা যায়নি চোখে। লিওনেল মেসিদের ফিরতে হয়েছে একেবারে খালি হাতে। একই সাথে কপালে জুটেছে উল্টো নানা সমালোচনা। হতাশা নিয়ে আর কতদিন থাকা যায়?

তাই পেছনের গল্প ভুলে পরিবার নিয়ে সময়টা চুটিয়ে উপভোগ করছেন মেসি। সাগর পাড়ে নৌকা বাইচ খেলে পার করছেন সময়। সঙ্গে আছেন সাবেক বার্সা সতীর্থ স্প্যানিশ সেস ফ্যাব্রেগাস ও তার স্ত্রী।

ভূমধ্যসাগরের দ্বীপ 'ইবিজা'তে গ্রীষ্মের ছুটি কাটাচ্ছেন গ্রহের সেরা ফুটবলারদের একজন মেসি। কখনো নিজে একাই বোট নিয়ে সাগরের নীলাভ জলে প্যাডেলিং করছেন। আবার কখনো স্ত্রী আন্তোলা রোকুজ্জাকে নিয়ে মেতে উঠেছেন নৌকা বাইচে।

এবার রাশিয়া বিশ্বকাপের স্মৃতি মেসির জন্য সুখকর ছিল না। আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিলেন। অবশ্য নাইজেরিয়ার বিপক্ষে গোল করে সহজাত ভূমিকায় ফেরার আভাস দিলেও নকআউট পর্বে ফ্রান্সের বিপক্ষে নিষ্প্রভ ছিলেন। ফ্রান্সের বিপক্ষে হেরেই রাশিয়া বিশ্বকাপের ইতি ঘটে।

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?